এখন পড়ছেন
হোম > জাতীয় > ২০১৯ এর বিজেপির নতুন শ্লোগান তৈরী,জেনে নিন বিস্তারিত

২০১৯ এর বিজেপির নতুন শ্লোগান তৈরী,জেনে নিন বিস্তারিত


গত লোকসভা নির্বাচনে গোটা দেশে ঝড় তুলে দিয়েছিল ‘অব কি বার মোদী সরকার’ শ্লোগান। তাছাড়া সেসময় মোদীর জনপ্রিয়তাও ছিল আকাশছোঁয়া। ম্যাজিকের মতো কাজ করেছিলো সেসময় বিজেপির শ্লোগান। এই শ্লোগানকে মাধ্যম করেই ইউপিএ সরকারকে সরিয়ে ক্ষমতায় এসেছিলেন নরেন্দ্র মোদী।

২০১৪ সালের লোকসভা ভোটে ‘আচ্ছে দিন আনে ওয়ালে হ্যায়’ শ্লোগানটিও ছিল সুপারহিট। এছাড়া,গরিবি হঠাও, গলি গলি ম্যায় শোর হ্যায়/রাজীব গান্ধী চোর হ্যায় এইসব শ্লোগানগুলো ম্যাজিকের মতো কাজ করেছিল।দেশবাসীর রন্ধ্রে রন্ধ্রে যেন এই শ্লোগানটি মিশে গিয়েছিল শ্লোগানগুলি। যার ফলশ্রুতিতে ২৮২ টি আসনে জয় লাভ করেছিল মোদী-শাহ জুটি। ক্ষমতায় এসেছিল মোদী সরকার।

পুরানো শ্লোগানকেই সামান্য বদল করে নতুন শ্লোগান করে পেশ করল এবার বিজেপি। অব কি বার ফির সে মোদী সরকার। সামনেই লোকসভা ভোটে। আর মাত্র তিন-চার মাসের অপেক্ষা। এরমধ্যে শুক্রবার সংসদে মোদীসরকারের শেষ অন্তর্বর্তী বাজেট পেশও হয়ে গেল। বাজেটে আমজনতার জন্যে ছিল একগুচ্ছ চমকে দেওয়ার মতো ঘোষণা। তাই স্বাভাবিকভাবেই লোকসভা ভোটযুদ্ধ জয়ের আত্মবিশ্বাস দ্বিগুণ বেড়ে গিয়েছে বিজেপি। তাই বিজেপির মুখে এবার নতুন শ্লোগান,অব কি বার ৪০০ পার।

গত লোকসভা ভোটের মতো ১৯’এর লোকসভা ভোটের প্রেক্ষিত অতো মসৃণ নয় বিজেপির কাছে। দলের ভাবমূর্তিকে নষ্ট করার মতো মূল্যবৃদ্ধি,বেকারত্ব,রাফাল কেলেঙ্কারি,নোটবন্দি,জিএসটি,কৃষকদের অসন্তোষের মতো একগুচ্ছ সুপারহিট ইস্যু রয়েছে। এবং এই সমস্যাগুলোকে হাতিয়ার করেই বিরোধীরা দফায় দফায় আক্রমণ শানিয়েছে বিরোধীরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এছাড়া শরিকদলগুলোই মোদী বিরোধী মনোভাব সামনে এনেছে। কিছু কিছু শরিকদল তো এনডিএ জোট থেকে বেরিয়েও গিয়েছে। তার উপর সদ্য সমাপ্ত বিধানসভা ভোটে বিজেপি খারাপ পারফরম্যান্স দগদগে ক্ষত হয়ে রয়েছে এখনো। তাই এবারের লোকসভা ভোটে লড়াইটা বড্ড কঠিন বিজেপির কাছে। তাই লোকসভা ভোটের একদম দোরগোড়ায় দাঁড়িয়ে সাধারণ মানুষের মন ছুঁয়ে যেতে পারে এমন শ্লোগান খুব দরকার ছিল বিজেপি। তাই এবার বিজেপির নতুন শ্লোগান,অব কি বার ৪০০ পার।

কিন্তু প্রশ্ন তৈরি হয়েছে রাজনৈতিকমহলে,এই শ্লোগানে ভরসা রেখে কি বিজেপি ৪০০-র গন্ডি পেরোতে পারবে? ইতিহাস কিন্তু বলছে অন্য কথা। একমাত্র কংগ্রেসই এই ৪০০-র কোটা পেরোতে পেরেছিল। ১৯৮৪ সালে দেহরক্ষীর গুলিতে ইন্দিরা গান্ধীর মৃত্যুর পর রাজীব গান্ধী ভোটে দাঁড়ান।

সেই বছর কংগ্রেস ৪১৪ টি আসনে জয়ী হয়। ইন্দিরা গান্ধীর মৃত্যুর পর দেশের মানুষ দুহাত ভরে আশীর্বাদ দেয় কংগ্রেসকে। বিপুল পরিমান ভোটে জয় হয় কংগ্রেসের। এবার ১৯’এর ভোটে মোদী সেই জয়ের লক্ষ্যমাত্রা পূরণ করতে পারবে কিনা সেটা নিয়েইকৌতূহল তুঙ্গে রয়েছে আমজনতার মধ্যে।

প্রসঙ্গত,লোকসভা ভোটের মুখে নতুন প্রচার কমিটি তৈরি করে বিজেপি। সেই প্রচার কমিটিই সামনে আনল মোদীর নতুন পোস্টার। আগামী ৩ ফেব্রুয়ারি নতুন প্রচার কমিটির বৈঠকের ডাক দিয়েছে বিজেপি। সেই বৈঠকে আরো নতুন নতুন শ্লোগান নিয়ে আলোচনা হতে পারে বলে জানাচ্ছে মিডিয়ায় প্রকাশিত রিপোর্ট।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!