এখন পড়ছেন
হোম > জাতীয় > ২০১৯ এর ভোট ব্যালট না ইভিএম এ তা নিয়ে নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দিলো নির্বাচন কমিশন

২০১৯ এর ভোট ব্যালট না ইভিএম এ তা নিয়ে নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দিলো নির্বাচন কমিশন

আর একেকদিন পরেই দেশের জনগণ কাকে প্রধানমন্ত্রী দেখতে চান সেই সিদ্ধান্ত জানতেই অনুষ্ঠিত হবে ২০১৯ এর লোকসভা ভোট। ২০১৪ তে নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পর বিরোধীরা দাবি করেছিল যে ইভিএম হ্যাক করেই জিতেছে বিজেপি। আর তার পর থেকে এখনো পর্যন্ত এই অভিযোগ বর্তমান। ফলে তাঁরা আর কোনো সুযোগ দিতে রাজি নন বিজেপিকে। তাঁরা বারবার ব্যালটে ভোট করার দাবি জানিয়েছেন। এমনকি, ২০১৪ সালে লোকসভা ভোটের সময় ইভিএম হ্যাক করা হয়েছিল বলে সম্প্রতি দাবি করেছিলেন এক হ্যাকার। যদিও সেই হ্যাকার কোনোদিন ভাৰযিও নির্বাচনে ইভিএম নিয়ে কাজ করেননি বলে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। কিন্তু তাতেও বিরোধীরা বলতেই ভরসা রাখছেন।

আর তাই এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা ব্রিগেডও ফের একবার সেই দাবি উঠেছিল। আর ইভিএম নয়, এবার ২০০১৯ এর ভোট হবে ব্যালটে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু এত কিছু স্বত্তেও এদিন মুখ্য নির্বাচন কমিশনার ২০১৯ এর লোকসভা নির্বাচন কিসে হবে ব্যালটে, নাকি ইভিএম এ সেই নিয়ে নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দিলেন। বৃহস্পতিবার মুখ্য নির্বাচনী কমিশনার সুনীল অরোরাকে জানিয়েছে, ‘‌আমি একটা বিষয় পরিষ্কার করে দিতে চাই, কোনওভাবেই আর পুরনো ব্যালট পেপারকে ফিরিয়ে আনা হবে না। আমরা ইভিএম এবং ভিভিপ্যাট-ই ব্যবহার করব। কারোর কোনও অভিযোগ থাকলে, তাঁরা সেটা অবশ্যই আমাদের জানাতে পারেন। কিন্তু এর পাশাপাশি একটা জিনিস পরিষ্কার করে দিতে চাই, কোনওভাবেই ইভিএম মেশিন বাদ দিয়ে ব্যালট পেপারে ভোটগ্রহণ করা হবে না।’ এমনটা সংবাদ সংস্থা এএনআই থেকে জানা যাচ্ছে।

সাথেই বিরোধীদের আস্বস্ত করে জানান যে, সুনীল অরোরা বলেন, স্বচ্ছভাবে নির্বাচন করানোর ব্যাপারে নির্বাচন কমিশন বদ্ধপরিকর।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!