এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > 2021 এর বিধানসভা নির্বাচনে কত আসন পেতে পারে বিজেপি, জেনে নিন

2021 এর বিধানসভা নির্বাচনে কত আসন পেতে পারে বিজেপি, জেনে নিন


লোকসভা নির্বাচনে বিজেপি বাংলায় তাদের হিম্মত দেখিয়ে দিয়েছে। 2 থেকে বাড়িয়ে একেবারে 18 টি আসন দখল করে তৃণমূলের ঘাড়ে ক্রমাগত নিঃশ্বাস ফেলতে শুরু করেছে তারা। তবে বরাবরই বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, লোকসভা নির্বাচন তাদের কাছে সেমিফাইনাল ম্যাচ। আর বিধানসভা নির্বাচন তাদের কাছে ফাইনাল ম্যাচ। তাই আগামী 2021 এর বিধানসভা নির্বাচনে ভালো ফল করাই তাদের মূল লক্ষ্য।

শুধু ভালো ফল করাই নয়, ক্ষমতা দখল করে তারাই যে বাংলায় সুদিন আনতে চায়, তা বারেবারেই জানিয়ে দিয়েছেন বিজেপির রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্বরা। ইতিমধ্যেই মুকুল রায় থেকে শুরু করে দিলীপ ঘোষ বঙ্গ বিজেপি সেনাপতিরা আগামী 2021 এর বিধানসভা নির্বাচনে বাংলায় ক্ষমতা দখলের ব্যাপারে 100% আশাবাদী বলে জানিয়ে দিয়েছেন।

পাশাপাশি রাজ্যের বর্তমান ক্ষমতাসীন শাসকদল তৃণমূল কংগ্রেস বিরোধীদলের মর্যাদাটুকুও পাবে না বলে জানিয়ে দিয়েছিলেন বঙ্গ বিজেপির চানক্য মুকুল রায়। সম্প্রতি গান্ধী সংকল্প পদযাত্রায় অংশ নিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করেন, আগামী 2021 এর বিধানসভা নির্বাচনে বিজেপি 200 টি আসন নিয়ে ক্ষমতায় আসবে।

কিন্তু বাংলা নিয়ে আজীবন স্বপ্ন দেখা এবং তৃণমূলকে উৎখাত করা দিলীপ ঘোষ এবং মুকুল রায়দের মূল টার্গেট হলেও বাংলার বাস্তব পরিস্থিতি নিয়ে কি বুঝছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ! আদৌ কি তাদের পক্ষে বাংলার ক্ষমতা দখল করা সম্ভব!

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সূত্রের খবর, সম্প্রতি একটি সাক্ষাৎকারে পশ্চিমবঙ্গের ক্ষমতা দখল নিয়ে আশাব্যঞ্জক মত প্রকাশ করেন বিজেপি অধ্যক্ষ। তিনি বলেন, “এর আগে বিজেপি জিতবে কিনা, তা বাংলার মানুষের মধ্যে সন্দেহ ছিল। আমি যখন বলতাম যে আমরা 23 টি আসনে জিতব, তখন লোকেরা আমাদের সন্দেহ করত। কিন্তু 18 টা আসনে জেতার পর সেই সন্দেহ আর নেই। ভোট কারচুপির ফলে আমরা তিনটি আসনে 5 থেকে 7 হাজার ভোটের ব্যবধানে হেরেছি। তা যদি না হত, তাহলে আমরা আমাদের টার্গেট পূরণ করতে পারতাম। কিন্তু বিধানসভায় আমরা আমাদের লক্ষ্য পূরণ করেই ছাড়ব। বিজেপি বাংলায় দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পরবর্তী সরকার গঠন করবে।”

রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, বঙ্গ বিজেপির নেতা কর্মীদের মধ্যে এখন উদ্দীপনা জাগিয়ে ভালো করে তাদের ময়দানে নামানোই মূল চ্যালেঞ্জ বিজেপির রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। আর তাই বিজেপি দলের সর্বময় কর্তা বলে পরিচিত অমিত শাহ নিজের মুখ দিয়ে বাংলায় ক্ষমতা দখলের ব্যাপারে আত্মপ্রত্যয়ের কথা শোনালে তা যে বাংলার বিজেপি নেতা- কর্মীদের মধ্যে উদ্দীপনা সৃষ্টি করবে, সেই ব্যাপারে সন্দেহ নেই কারোরই।

তাই সেদিক থেকে নিজের সাক্ষাৎকারে বাংলায় সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতা দখলের কথা বলে দলীয় নেতাকর্মীদের চাঙ্গা করে এখন থেকেই সকলকে ময়দানে নেমে পড়ার কথা বললেন বিজেপি অধ্যক্ষ বলে মত ওয়াকিবহাল মহলের। কিন্তু বিজেপির গঠনতন্ত্রে গণনাকার বলে পরিচিত অমিত শাহ অতীতে যে যে রাজ্যে যে মার্জিনে জেতার কথা বলেছেন, তা মিলে গিয়েছে। ফলে পশ্চিমবঙ্গে ক্ষমতা দখলের ব্যাপারে তার কথা এখন বাস্তবে রূপায়িত হয় কিনা, সেদিকেই তাকিয়ে গোটা রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!