এখন পড়ছেন
হোম > জাতীয় > 2021 এ বাংলা দখলে নতুন করে সংগঠন সাজাতে চলেছেন জেপি নাড্ডা, সরগরম রাজ্য রাজনীতি!

2021 এ বাংলা দখলে নতুন করে সংগঠন সাজাতে চলেছেন জেপি নাড্ডা, সরগরম রাজ্য রাজনীতি!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  সামনেই 2021 এর বিধানসভা নির্বাচন। বাংলার ক্ষমতা দখল এখন বিজেপির কাছে প্রধান টার্গেট। লকডাউন কিছুটা শিথিল হওয়ার পরেই বাংলার তৃণমূল সরকারকে অস্বস্তিতে ফেলতে ভার্চুয়াল সভার মাধ্যমে বাংলার বিজেপি নেতা কর্মীদের বার্তা দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে সংগঠনকে শক্তিশালী করে তৃণমূল কংগ্রেসকে উৎখাত করতে হবে, তা কার্যত নিশ্চিত ভারতীয় জনতা পার্টির কাছে।

আর তাই বিজেপির নতুন সর্বভারতীয় সভাপতি 2021কে পাখির চোখ করে রনকৌশল তৈরি করতে শুরু করেছেন। প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহের দেখানো পথেই এবার সংগঠনকে চালাতে চান তিনি। প্রসঙ্গত, গত 20 জানুয়ারি বিজেপির নতুন সর্বভারতীয় সভাপতি পদে দায়িত্ব গ্রহণ করেছেন এই জেপি নাড্ডা। আর তারপর থেকেই নতুন করে সংগঠন তৈরির দিকে জোর দিয়েছেন তিনি।

সামনেই বাংলা এবং বিহার বিধানসভার নির্বাচন। তাই এখন এই দুই রাজ্যের দিকে বেশি মনোনিবেশ করতে চাইছে গেরুয়া শিবির। সেদিক থেকে বাংলায় বর্তমানে যে সমস্ত নেতারা দায়িত্বে রয়েছেন, তাদের কোনোরূপ পরিবর্তন না করার পক্ষেই রয়েছেন জেপি নাড্ডা।

সূত্রের খবর, বিহার এবং পশ্চিমবঙ্গের ভারপ্রাপ্ত ভূপেন্দ্র যাদব এবং কৈলাস বিজয়বর্গীয়কে পরিবর্তন করা হবে না। সেদিক থেকে এই দুই রাজ্যের ভালো ফল করবার জন্য আরও বেশ কিছু নেতাকে সহকারি হিসেবে নিয়োগ করা হতে পারে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে জাতীয় কমিটি তৈরিতেও 65 শতাংশ মুখ অপরিবর্তিত রেখে 35 শতাংশের মধ্যে পরিবর্তন করা হবে বলে খবর। বিশেষজ্ঞরা বলছেন, বর্তমান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দেখানো পথেই এগোতে চান বিজেপির বর্তমান সভাপতি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এক্ষেত্রে যে সমস্ত নেতা পুরনো দিনের দায়িত্ব সামলেছেন, তাদেরকেই রেখে সামনের যে সমস্ত রাজ্যের বিধানসভা নির্বাচন রয়েছে, সেখানে সাফল্য নিয়ে আসতে চাইছেন জেপি নাড্ডা। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, বাংলায় তৃণমূল কংগ্রেসের সরকারকে ক্ষমতাচ্যুত করতে গেলে শুধু প্রতিবাদ-প্রতিরোধ করলে হবে না। দরকার শক্তিশালী সংগঠনের। তাই সেদিক থেকে এখন থেকেই সংগঠনকে শক্তিশালী করা প্রয়োজন ভারতীয় জনতা পার্টির।

ইতিমধ্যেই অমিত শাহ সহ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব রাজ্য নেতৃত্বকে এই ব্যাপারে বার্তা দিতে শুরু করেছে। আর এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের দিকে বাড়তি নজর দিয়ে বিজেপির বর্তমান সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা কার্যত বুঝিয়ে দিচ্ছেন যে, এবার বাংলা তাদের পাখির চোখ।

জানা গেছে, বাংলার বিধানসভা নির্বাচনের জন্য বিজেপি ইতিমধ্যেই নির্বাচনী কোর কমিটি তৈরিতে উদ্যোগী হয়েছে। সব মিলিয়ে এখন কোর কমিটির মাধ্যমে আগামী দিনে যে এই নির্বাচন প্রক্রিয়াকে চালানো হবে এবং সাফল্য পাওয়ার চেষ্টা করছে গেরুয়া শিবির, তাতে একপ্রকার নিশ্চিত রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!