এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > একুশের বাংলা দখলের স্বপ্ন! বিজেপি অনেকদূরে সরে যাচ্ছে, জানালেন লোকসভার প্রার্থী! শুরু হইচই

একুশের বাংলা দখলের স্বপ্ন! বিজেপি অনেকদূরে সরে যাচ্ছে, জানালেন লোকসভার প্রার্থী! শুরু হইচই


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 2021 বিজেপির কাছে প্রধান টার্গেট। তৃণমূল কংগ্রেসকে সরিয়ে রাজ্যের ক্ষমতা দখল করতে এখন তাদের পক্ষ থেকে সাজানো হচ্ছে নানা ব্লু প্রিন্ট। কিন্তু অনেক ক্ষেত্রেই বিজেপির সাংগঠনিক দুর্বলতা থেকে শুরু করে দলের গোষ্ঠী কোন্দল তাদেরকে বিড়ম্বনায় ফেলতে শুরু করেছে। সাংগঠনিক এবং শৃঙ্খলা পরায়ন দল হিসেবে পরিচিত ভারতীয় জনতা পার্টিতে যেভাবে নানা নেতার বিরুদ্ধে অভিযোগ উঠতে শুরু করেছে, তাতে কার্যত হিমশিম খেতে হচ্ছে বিজেপি শীর্ষ নেতৃত্বকে।

আর এবার জেলায় জেলায় সংগঠনের দুর্বলতা তৈরি হচ্ছে বলে দলের বিরুদ্ধে রীতিমত সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক পোস্ট করতে দেখা গেল বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের বিজেপি পরাজিত প্রার্থী পরেশচন্দ্র দাসকে। যাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে ভারতীয় জনতা পার্টির অন্দরমহলে। সূত্রের খবর, বুধবার দুপুরে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন পরেশবাবু। যেখানে তিনি লেখেন, “জেলায় জেলায় যারা নেতৃত্ব দিচ্ছেন, তাদের অনেকেই মানুষের সঙ্গে সম্পর্কহীন। নানা ধরনের অসামাজিক এবং অসৎ কাজে লিপ্ত।

এসব কি রাজ্য নেতৃত্ব জানেন না, নাকি তারা নিরুপায়! তাদের উদ্দেশ্যে আমার একটাই অনুরোধ, দেওয়াল লিখন পড়ুন। না হলে দেরি হয়ে যাবে। স্বপ্ন আমাদের পূরণ হবে না আগামী বছর। নন্দলাল হয়ে লাভ কি!” স্বভাবতই দলের সংগঠন সম্পর্কে গত লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী এই ধরনের মন্তব্য করায় এখন ব্যাপক অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবির। এতদিন নীচুতলায় নানা অভিযোগ উঠেছিল দলের সংগঠন সম্পর্কে। কিন্তু এবার যেভাবে গত লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী দল সম্পর্কে বিরূপ মন্তব্য করে সোশ্যাল মিডিয়ায় সরব হলেন, তাতে বিজেপির অস্বস্তি দ্বিগুণ ভাবে বৃদ্ধি পেল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন মুসলমান সম্প্রদায়কে কেন দলের কাজে যুক্ত করা হচ্ছে না, তা নিয়েও প্রশ্ন তুলতে দেখা গেছে পরেশচন্দ্র দাসকে। শুধু তাই নয়, ওবিসি-তপশিলি জাতি ও উপজাতিদের দায়িত্ব দেওয়া নিয়েও সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, “সর্বোচ্চ স্তরে ওবিসি, এসসি, এসটিদের দায়িত্ব দিয়ে জনসংযোগ ঘটাতে না পারলে বিজেপি সম্ভবত শক্তিশালী হবে না। আজকের ভারতের ছবি এটাই।”

এদিকে পরেশবাবু যখন সোশ্যাল মিডিয়ায় এই সমস্ত কিছু পোস্ট করছেন, ঠিক তখনই দলের অনেক কর্মী সমর্থকরা সেই পোষ্টের কমেন্টে তাকে সমর্থন জানাতে শুরু করেছেন। মিঠুন বিশ্বাস নামে একজন কমেন্ট করে বলেন, “একদম মনের কথা বললেন। সত্যিই চারিদিকে যা কাদা ছোড়াছুড়ি আর নেতাদের ইগো, তাতে স্বপ্ন সফল হওয়া মুশকিল।” কিন্তু দলের একজন হেভিওয়েট নেতা তথা লোকসভার প্রার্থী যখন দল সম্পর্কে এরকম মন্তব্য করছেন, তখন তার পেছনে যে যথেষ্ট কারণ রয়েছে, সেই ব্যাপারটিতে নিশ্চিত বিশেষজ্ঞরা। তাহলে কি দল ঠিকমত চলছে না?

এদিন এই প্রসঙ্গে বিজেপির সাংগঠনিক জেলা সভাপতি কৃষ্ণ ঘোষ বলেন, “উনি ব্যক্তিগতভাবে কি পোস্ট করেছেন, আমি দেখিনি। উনি লোকসভায় প্রার্থী ছিলেন। তাই এই বিষয়ে যা বলার রাজ্য নেতৃত্ব বলতে পারবে।” সব মিলিয়ে লোকসভার বিজেপি প্রার্থী সোশ্যাল মিডিয়ায় দল সম্পর্কে মন্তব্য করে গেরুয়া শিবিরকে অনেকটাই অস্বস্তিতে ফেলে দিলেন। এখন বিজেপি নেতৃত্বের পক্ষ থেকে এই ব্যাপারে কি পদক্ষেপ গ্রহণ করা হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!