এখন পড়ছেন
হোম > রাজ্য > 2021 সালের বিধানসভা নির্বাচনের দিকে নজর রেখে নয়া পদক্ষেপ তৃণমূলের

2021 সালের বিধানসভা নির্বাচনের দিকে নজর রেখে নয়া পদক্ষেপ তৃণমূলের

লোকসভায় 42 এ 42 টি আসনের আশা করলেও রাজ্যের শাসকদলের সেই আশা পূর্ণ হয়নি। উল্টে তৃণমূলের সেই আশায় জল ঢেলে দিয়েছে গেরুয়া শিবির। আর লোকসভায় রাজ্যে বিজেপির প্রবল উত্থানে এখন আগামী 2021 সালের বিধানসভায় কি হবে তা নিয়ে চিন্তিত প্রত্যেকেই।

ইতিমধ্যেই বিজেপি 2021 কে টার্গেট করে ময়দানে নেমে পড়েছে। অপরদিকে অতীতের সমস্ত ভুলকে শুধরে নিয়ে ময়দানে নেমে ভোটব্যাঙ্ক ফেরাতে মরিয়া হয়ে উঠেছে ঘাসফুল শিবিরও। আর যার অঙ্গ হিসেবে চলতি মাস থেকেই উত্তর দিনাজপুর জেলায় আগামী বিধানসভা নির্বাচনকে টার্গেট করে অঞ্চলওয়াড়ী বৈঠকে জোর দিচ্ছে তৃনমূল।

প্রসঙ্গত, গত পঞ্চায়েত ভোটে উত্তর দিনাজপুর জেলায় তৃণমূল ভালো ফল করার পর ইসলামপুর বিধানসভা নির্বাচনেও তারা জয় পেয়েছিল। কিন্তু এবারের লোকসভা নির্বাচনে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়াল বিজেপির হেভিওয়েট প্রার্থী দেবশ্রী চৌধুরীর কাছে প্রায় 60 হাজারের বেশি ভোটে পরাজিত হয়েছেন। আর এই পরাজয়ের পরই এবার দলীয় সংগঠনকে মজবুত করে বিধানসভা নির্বাচনের লক্ষ্যে ঝাঁপাতে মরিয়া হয়ে উঠেছে শাসক দল।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তৃণমূল সূত্রের খবর, লোকসভা নির্বাচনে রায়গঞ্জ, হেমতাবাদ, কালিয়াগঞ্জ এবং করণদিঘিতে ফল খুব একটা ভালো হয়নি। তাই বিধানসভায় যাতে এই সমস্ত অঞ্চলে ভালো ফল করা যায়, তার জন্য এখন রায়গঞ্জ এবং কালিয়াগঞ্জ ব্লকে অঞ্চলওয়াড়ী বৈঠক শুরু করেছে তারা। তবে বিজেপি যেভাবে এই উত্তর দিনাজপুর জেলাজুড়ে নিজেদের ভোটব্যাঙ্ক বৃদ্ধি করেছে, সেখানে দাঁড়িয়ে এই অঞ্চলওয়াড়ী বৈঠক করে তৃণমূল নিজেদের দিকে সমর্থন আনতে ঠিক কতটা সক্ষম হবে, তা নিয়ে একটা প্রশ্ন তৈরি হয়েই যাচ্ছে।

এদিন এই প্রসঙ্গে উত্তর দিনাজপুর জেলা তৃণমূলের সভাপতি কানাইয়ালাল আগরওয়াল বলেন, “সম্প্রতি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার বৈঠকে ডেকে আগামী দিনে কিভাবে চলতে হবে সেই ব্যাপারে গাইডলাইন ঠিক করে দিয়েছেন। আমরা ঠিক করেছি জুন মাস থেকেই রায়গঞ্জ এবং কালিয়াগঞ্জ ব্লকের প্রতিটি গ্রাম পঞ্চায়েত ধরে ধরে বৈঠক শুরু করব। কোথায় কি সমস্যা তা এই বৈঠকের মাধ্যমে আলোচনায় উঠে আসবে। আগামী বিধানসভায় সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।” সব মিলিয়ে এবার বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে নিজেদের দিকে জনসমর্থন টানতে অঞ্চলওয়াড়ী বৈঠকের দিকে জোর দিচ্ছে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল নেতৃত্ব।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!