এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > একুশের যুদ্ধজয়ে বিজেপির বড় ভরসা মুকুলের ‘যোদ্ধারাই’? সঙ্ঘের ইঙ্গিতে মিলতে চলেছে বড়সড় পদ?

একুশের যুদ্ধজয়ে বিজেপির বড় ভরসা মুকুলের ‘যোদ্ধারাই’? সঙ্ঘের ইঙ্গিতে মিলতে চলেছে বড়সড় পদ?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –রাজনীতিতে তিনি পাকা খেলোয়াড় হিসেবেই পরিচিত। তৃণমূল কংগ্রেস ছেড়ে তিনি বিজেপিতে আসার পরেই বঙ্গ রাজনীতিতে জল্পনা তৈরি হয়েছিল, এবার তৃণমূলের অনেক হেভিওয়েট নেতা, জনপ্রতিনিধিরা তার হাত ধরে গেরুয়া শিবিরে যোগ দেবেন। আর যেমনটা ভাবা হয়েছিল, ঠিক তেমনটাই হয়েছে। প্রায় প্রতিনিয়তই খবরের কাগজ খুললেই দেখা যেত, আজ তৃণমূলের এই হেভিওয়েট নেতা ভারতীয় জনতা পার্টিতে যোগ দিচ্ছেন। অর্থাৎ মুকুল রায়ের হাত ধরে শাসক দল ভেঙে বিজেপিতে যোগ দেওয়ার হিড়িক পড়ে গিয়েছিল।

কিন্তু মাঝে হঠাৎ করে এই দলবদলের পর্ব থেমে যায়। মুকুল রায় আরও অনেকেই বিজেপিতে যোগদান করবে বলে জানালেও দলবদলের অনুষ্ঠান সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যায়। ফলে রাজনৈতিক মহলে জল্পনা তৈরি হতে শুরু করে। তাহলে কি বিজেপির প্রতি আস্থা হারাতে শুরু করলেন অনেকে? তাই মুকুল রায়ের কথা সত্ত্বেও বিজেপিতে যোগদানের প্রক্রিয়া সম্পূর্ণরূপে বন্ধ হয়ে গেল! অনেকে দাবি করেছিলেন, এর পেছনে রয়েছে মুকুল রায়ের অনুগামীরা ভারতীয় জনতা পার্টিতে যোগ দিলেও, তাদের যথাযথ সম্মান না পাওয়া।

তাই তাদের দেখে নতুন করে তৃণমূল ছাড়ার রিস্ক নিয়ে কেউ ভারতীয় জনতা পার্টিতে যোগ দিতে চাইছেন না। কিন্তু বিজেপির নিয়ম অনুযায়ী, তিন বছর না হলে কেউ সংগঠনে কোনো জায়গা পায় না। তা সত্ত্বেও মুকুল রায়ের বেশকিছু অনুগামীদের এখন বিজেপির গুরুত্বপূর্ণ জায়গায় বসানো হয়েছে। আর বিধানসভা নির্বাচনের আগে মুকুল রায়ের আরও অনেক অনুগামীরা যারা বিজেপিতে এসেছেন, তাদের সংগঠনে গুরুত্বপূর্ণ পদ দেওয়া হতে পারে বলে সংঘের তরফে জানা যাচ্ছে। যার ফলে আশার আলো তৈরি হয়েছে মুকুলবাবুর অনুগামীদের মধ্যে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

শুধু তাই নয়, সঙ্ঘের সবুজ সংকেত পাওয়ায় এখন যারা বিজেপিতে এসেও কোন পদ পাবেন না বলে আশঙ্কা করছিলেন, তারা এখন আবার বিজেপির দিকে পা বাড়াতে শুরু করবেন বলে মনে করা হচ্ছে। যার ফলে তৃণমূল কংগ্রেস ব্যাপক চাপে পড়বে বলেই দাবি একাংশের।

বিশেষজ্ঞরা বলছেন, মুকুল রায় বিজেপিতে যোগ দেওয়ার পর যেভাবে তিনি তৃণমূলের নানা নেতাদের গেরুয়া শিবিরে যোগদান করিয়েছেন এবং তার ফলেই গত লোকসভা নির্বাচনে যে বিজেপি 18 আসন দখল করতে সক্ষম হয়েছে, এ ব্যাপারে কারও সন্দেহ নেই। কিন্তু তারপরেও সেই সমস্ত মুকুল অনুগামীদের ভাগ্য খুলছিল না গেরুয়া শিবিরে। যার ফলে অনেকেই দলবদলে চিন্তাভাবনা করতে শুরু করেছিলেন।

কিন্তু এবার সংঘের তরফে সেই সমস্ত নেতাদের জায়গা করে দেওয়ার সবুজ সংকেত পাওয়ার সাথে সাথেই মুকুল অনুগামীদের মধ্যে তৈরি হয়েছে আশার আলো। বিজেপির অনেকের বক্তব্য, তৃণমূলের অনেকেই বিজেপিতে যোগ দেওয়ার জন্য পা বাড়িয়ে আছেন। তবে তারা গেরুয়া শিবিরে জায়গা পাবেন কিনা, তা নিয়ে তাদের মনের মধ্যে এতদিন শঙ্কা চলছিল।

তবে এই ঘটনা দেখে তারা অনেকেই বিজেপিতে যোগদান করবেন এবং 2021 এর বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ভেঙে খানখান হয়ে যাবে। এখন বিধানসভা নির্বাচনের আগে মুকুল রায়ের অনুগামীদের বিজেপিতে গুরুত্ব দেওয়ার ঘটনায় কার্যত স্পষ্ট হয়ে যাচ্ছে যে, আগামী বিধানসভা নির্বাচনে মুকুলবাবু এবং তার অনুগামীদের ক্যারিশমাতেই বিজেপি বাংলায় পদ্মফুল ফোটাতে চায়। এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!