এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > ২০২১ এ কংগ্রেস-সিপিআইএমে জোট হচ্ছেই? অধীরের প্রচার নিয়ে জল্পনা !

২০২১ এ কংগ্রেস-সিপিআইএমে জোট হচ্ছেই? অধীরের প্রচার নিয়ে জল্পনা !


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্যের তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর থেকেই ক্রমশ কোণঠাসা হয়ে যেতে শুরু করে বাম ও কংগ্রেস শিবির। বলা যেতে পারে, রাজ্য রাজনীতিতে এই দুই দল তাঁদের প্রাসঙ্গিকতা হারায়। একুশের বিধানসভা নির্বাচন সামনে, আর তাই আবার বাম ও কংগ্রেস শিবির রাজ্য রাজনীতিতে প্রাসঙ্গিকতা ফিরে পাওয়ার লড়াইতে নেমেছে। আর সেক্ষেত্রে বাম কংগ্রেস জোট নিয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়েছে। তবে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুর সংসদ অধীররঞ্জন চৌধুরী এবার স্পষ্ট ভাষায় সভা থেকে জানিয়ে দিলেন, 2021 এ কংগ্রেস সিপিএম জোট হচ্ছে।

শনিবার মুর্শিদাবাদ জেলার নওদা বিধানসভা কেন্দ্রের আমতলার দলীয় সভায় যোগদান করে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী স্পষ্ট জানিয়ে দেন, আগামী বিধানসভা নির্বাচনে বাম-কংগ্রেস জোটকে সমর্থন জানাবে রাজ্যের সাধারণ মানুষ। এতদিন যাবৎ বাম কংগ্রেস জোট নিয়ে কথাবার্তা চললেও সর্বসাধারণের সম্মুখে স্পষ্ট ইঙ্গিত দেওয়া হয়নি। কিন্তু প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এ ব্যাপারে ইতিবাচক ইঙ্গিত দিলেন বলেই মনে করছেন রাজনৈতিক মহল। রবিবার বিকেলে নওদা থেকে তিন কিলোমিটার রাস্তা পেরিয়ে এসে মিছিল করে সভাস্থলে পৌঁছান অধীর চৌধুরী সহ দলীয় নেতাকর্মীরা।

এদিনের সভায় কেন্দ্রের বিজেপি সরকার এবং রাজ্যের মমতা সরকার উভয়ের বিরুদ্ধেই ব্যাপকভাবে ক্ষোভ প্রকাশ করেন অধীর চৌধুরী। কেন্দ্রের বিজেপি সরকার ও কৃষি আইনের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান তিনি। পাশাপাশি বাংলায় বিজেপি শক্তির উত্থানের পেছনে যে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত সে ব্যাপারে নিশ্চিত বিবৃতি দেন অধীর চৌধুরী। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হিন্দুত্বের প্রতিযোগিতায় নেমেছেন বলে কটাক্ষ করেন এদিন অধীর। এদিনের সভা থেকে অধীর চৌধুরী রীতিমতো আক্রমণাত্মক অবস্থান গ্রহণ করেছেন রাজ্য সরকারের বিরুদ্ধে। পাশাপাশি পরিযায়ী শ্রমিকদের জন্য মুখ্যমন্ত্রী কি করেছেন সে প্রশ্নও তোলেন তিনি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

শনিবার মুর্শিদাবাদ জেলা তৃণমূল সভাপতি আবু তাহের খানের বাড়ির সামনে থেকেই শুরু হয় কংগ্রেসের মিছিল এবং এই মিছিলে যথেষ্ট ভিড় চোখে পড়ে। অন্যদিকে তৃণমূলের আবু তাহের খান এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর পাল্টা বিবৃতি দিয়ে বলেন, তৃণমূল সাধারণ মানুষের পাশে থেকে রাজনীতি করে। পাশাপাশি অধীর চৌধুরী কিন্তু সাংসদ হয়েও সেভাবে কোন কাজ করেননি মানুষের জন্য বলে দাবী করেন তৃণমূলের জেলা সভাপতি।

সামনে ভোট বলেই অধীর চৌধুরী ঘোলা জলে মাছ ধরতে নেমেছেন বলে কটাক্ষ করেন তিনি। বিশেষজ্ঞদের মতে, তৃণমূল বিজেপির মত অতটা প্রত্যক্ষ না হলেও কংগ্রেস এবং বাম শক্তি কিন্তু এবার যথেষ্ট লড়াকু মনোভাব নিয়ে একুশের বিধানসভা নির্বাচনের ময়দানে লড়তে নামছে। এবং এই লড়াই যে বিজেপি এবং তৃণমূল উভয়কেই নাস্তানাবুদ করার উদ্দেশ্যে সে ব্যাপারে কোন সন্দেহ নেই। আর এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর কড়া বিবৃতিতে তা আরও স্পষ্ট হয়ে উঠল বলে মনে করা হচ্ছে।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!