এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > 2021 এর আগে ‘বেসুরো’ আরও এক মমতা ঘনিষ্ঠ বিধায়ক, বিজেপি যোগের জল্পনা ক্রমশ হচ্ছে স্পষ্ট!

2021 এর আগে ‘বেসুরো’ আরও এক মমতা ঘনিষ্ঠ বিধায়ক, বিজেপি যোগের জল্পনা ক্রমশ হচ্ছে স্পষ্ট!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  2021 এর বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে, ততই দলবদলের জল্পনা বাড়তে শুরু করেছে। মুকুল রায় বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতির দায়িত্ব পাওয়ার পর তৃণমূলের একের পর এক বিধায়ক দলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করতে শুরু করেছেন। যার ফলে তৃণমূলের সেই সমস্ত বিদ্রোহী জনপ্রতিনিধিরা বিধানসভা নির্বাচনের আগে দলবদল করে ভারতীয় জনতা পার্টিতে যোগদান করতে পারেন বলে দাবি করছেন বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই ব্যারাকপুরের বিধায়ক শীলভদ্র দত্ত, মিহির গোস্বামীর পর এবার দলের কিছু বিষয় নিয়ে প্রকাশ্যে ক্ষোভ উগরে দিতে দেখা গিয়েছে উত্তরপাড়া তৃণমূল বিধায়ক প্রবীর ঘোষালকে। যার ফলে সেই প্রবীরবাবুর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে ব্যাপক জল্পনা বৃদ্ধি পেয়েছে শাসকদলের অন্দরমহলে।

সম্প্রতি আবার নতুন করে দল পরিচালনা নিয়ে বিস্ফোরক মন্তব্য করতে দেখা যায় এই তৃণমূল বিধায়ককে। যেখানে তিনি বলেন, “দলকে শক্তিশালী করার কথা বলা হলেও গোষ্ঠী কোন্দল শুরু হয়েছে। মিছিল পাল্টা মিছিল চলছে। বিড়ালকে মাছ পাহারা দেওয়ার জন্য রাখা হচ্ছে। কিন্তু মাছ নিয়ে পালিয়ে যাচ্ছে সেই বেড়াল। ফলে শক্তিশালী হয়ে যাচ্ছে বিরোধী পক্ষ। যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে দলের শক্তি বৃদ্ধির বদলে শক্তি ক্ষয় হচ্ছে। আগামী বিধানসভা নির্বাচনে এর প্রভাব পড়তে পারে।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

স্বাভাবিক ভাবেই দলের একজন হেভিওয়েট বিধায়কের মুখ থেকে এরকম কথা প্রকাশ্যে আসায় রীতিমত চাঞ্চল্য তৈরি হয়েছে শাসকদলের অন্দরমহলে। অনেকেই বলতে শুরু করেছেন, তাহলে কি এবার প্রবীর ঘোষালের মত হেভিওয়েট তৃণমূল বিধায়ক দলের বিরুদ্ধে সরব হয়ে অন্য কোনো বার্তা দিতে চাইলেন? একাংশ বলছেন, যত দিন যাচ্ছে, ততই জটিল পরিস্থিতির ফলে অশান্ত হচ্ছে তৃণমূলের অন্দরমহল। তৃণমূল সংগঠনকে শক্তিশালী করার চেষ্টা করলেও, যেভাবে জেলা কমিটি থেকে শুরু করে বিভিন্ন জেলায় দল পরিচালনা নিয়ে দলের বিধায়কদের সরব হতে দেখা যাচ্ছে, তাতে ঘাসফুল শিবির ভবিষ্যতে অনেকটাই চাপে পড়তে পারে।

রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, লোকসভা নির্বাচনের আগে এবং পরে তৃণমূল সহ অন্যান্য দল থেকে ব্যাপক নেতাকর্মীদের বিজেপিতে যোগদান করতে দেখা গেছে। আর এবার বিভিন্ন জেলায় কমিটি গঠনের পর যেভাবে মিহির গোস্বামী থেকে শুরু করে প্রবীর ঘোষালের মত হেভিওয়েট বিধায়কদের দলের বিরুদ্ধে মন্তব্য করতে দেখা যাচ্ছে, তাতে তারা যদি দলবদলের মত কোনো সিদ্ধান্ত নেন, তাহলে ব্যাপক চাপে পড়বে তৃনমূল কংগ্রেস। যার ফলে অনেকটাই উজ্জীবিত হতে দেখা যাবে ভারতীয় জনতা পার্টিকে। ফলে 2021 এর বিধানসভা নির্বাচনের আগে নিজের মিহির গোস্বামী থেকে প্রবীর ঘোষালের মত নেতারা বিদ্রোহী মনোভাব পোষণ করলেও তাদের রাজনৈতিক ভবিষ্যৎ কি হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!