এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > ২০২১ এর ভোটে জিততে বিজেপিকে নকল করছেন মমতা বন্দ্যোপাধ্যায়? সামনে এলো বিস্ফোরক দাবি !

২০২১ এর ভোটে জিততে বিজেপিকে নকল করছেন মমতা বন্দ্যোপাধ্যায়? সামনে এলো বিস্ফোরক দাবি !


আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  গতকাল সোমবার বাঁকুড়া খাতরায় প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রী এক নতুন কর্মসূচি ঘোষণা করলেন। যা হলো ‘ দুয়ারে দুয়ারে সরকার ‘। রাজ্য সরকারের এই কর্মসূচিকে বিজেপির নকল বলে কটাক্ষ করলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তিনি জানালেন যে, গত ২০১৯ সালে জনসংযোগ বাড়াতে বিজেপির মহিলা মোর্চা সদস্যরা সাধারণ মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে গিয়েছিলেন। সে সময় তাঁরা ‘দুয়ারে দুয়ারে পদ্মের আগমনী’ নামে একটি কর্মসূচি গ্রহণ করেছিলেন। এবারে তারই নকল করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এভাবে নির্বাচনে জয়লাভ করতে মুখ্যমন্ত্রী বিজেপিকে নকল করছেন বলে এক গুরুতর অভিযোগ উঠে এলো।

বাঁকুড়া সফরকালে গতকাল সোমবার বাঁকুড়া খাতরায় প্রশাসনিক জনসভা থেকে ‘দুয়ারে দুয়ারে সরকার’ নামে এক কর্মসূচির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানালেন যে, এই কর্মসূচি আগামী ১ লা ডিসেম্বর থেকে শুরু হয়ে আগামী ৩১ সে জানুয়ারি পর্যন্ত দুমাস ধরে চলবে। প্রতিদিন বেলা ১১ টা থেকে বিকেল ৩ টে পর্যন্ত রাজ্যের সমস্ত ব্লকে প্রশাসনের তরফ থেকে ক্যাম্প খোলা হবে। যেখানে গিয়ে সাধারণ মানুষ প্রশাসনের কাছে নিজেদের অভাব-অভিযোগ, অসুবিধার কথা তুলে ধরতে পারবেন।

মুখ্যমন্ত্রীর নির্দেশ দিয়েছেন যে, মানুষের অভাব অভিযোগের তৎক্ষণাৎ সমাধান করতে হবে। জনগণ যা চাইবেন, তা সঙ্গে সঙ্গে তাদেরকে দিতে হবে। তবে প্রশাসনের কাছে সে সময় যদি তার সুযোগ না থাকে, তবে তার তালিকা তৈরি করে রাখতে হবে। সেইসঙ্গে মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে, জন পরিষেবা সংক্রান্ত প্রকল্প গুলির সুযোগ-সুবিধা আরো বেশি করে মানুষকে দিতে হবে। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান যে, নির্বাচনের পূর্বে জনগণের কাছে আরও বেশি করে পৌঁছাবার পরিকল্পনা নিয়েছে রাজ্য সরকার। এখনো যারা বিভিন্ন প্রকল্পের সুবিধা পাওয়ার যোগ্য, অথচ তা তাঁরা পাননি। তাঁরা যেমন সরকারের কাছে আবেদন জানাতে পারবেন। তেমনি তাদের যদি কোনো নতুন দাবি-দাওয়া থাকে, সে বিষয়েও আবেদন করতে পারবেন তাঁরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

মুখ্যমন্ত্রীর এই ‘দুয়ারে দুয়ারে সরকার’ প্রকল্পকে নিয়ে ব্যঙ্গ ও কটাক্ষ করলেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। এ প্রসঙ্গে তিনি জানান, ” ভালো বলেছেন। মরণকালে হরিনাম। এত দিন সরকার কি ছিলো আকাশে? আকাশ থেকে নেমে দুয়ারে যেতে যেতে নির্বাচন ঘোষণা হয়ে যাবে। আমরা বলছি, দুয়ারে দুয়ারে গেলে, কাটমানির হিসাব চাইবেন। শিল্পের কী হল? আইনশৃঙ্খলার এই হাল কেন? ”

অন্যদিকে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় রাজ্য সরকারের এই কর্মসূচিকে বিজেপির নকল বলে দাবি করলেন। তিনি অভিযোগ করেছেন যে, গত ২০১৯ সালে জনসংযোগ বাড়াতে বিজেপির মহিলা মোর্চা কর্মীরা সাধারণ মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে গিয়েছিলেন। সেসময় বিজেপির মহিলা কর্মীরা ‘দুয়ারে দুয়ারে পদ্মের আগমনী’ নামে একটি নতুন পরিকল্পনা গ্রহণ করেছিলেন। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ‘ দুয়ারে দুয়ারে’ নাম দিয়ে একটি পরিকল্পনা ঘোষণা করল।

লকেট চট্টোপাধ্যায় দাবি করেছেন যে, মমতা সরকার কপি-পেস্ট ছাড়া আর কিছুই করতে পারে না। তিনি অভিযোগ করেছেন, ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’র নাম বদল করে যেভাবে ‘বাংলা আবাস যোজনা’ করা হয়েছে। ‘স্বচ্ছ ভারতের’ নাম প্রকল্পের নাম বদল করে যেভাবে ‘নির্মল বাংলা’ করা হয়েছে। সেভাবেই বিজেপির ‘দুয়ারে দুয়ারে পদ্মের আগমনী’র নকল করে করা হলো ‘দুয়ারে দুয়ারে সরকার’ প্রকল্প। এভাবে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে মুখ্যমন্ত্রীর নয়া প্রকল্পকে বিঁধলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। ভোট জিততে মুখ্যমন্ত্রী বিজেপির নকল করছেন, এই অভিযোগ উঠে এলো।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!