এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার কি রাজ্য বিজেপি সভাপতির মুখ বদল হতে চলেছে?মুখ খুললেন দিলীপ ঘোষ

এবার কি রাজ্য বিজেপি সভাপতির মুখ বদল হতে চলেছে?মুখ খুললেন দিলীপ ঘোষ

চলে এল 2020। সামনেই 2021 এর বিধানসভা নির্বাচন আর সেদিকেই এবার নজর রাজ্যের যুযুধান রাজনৈতিক দলগুলির। 2021 এ পশ্চিমবঙ্গের বিধানসভার দখল নিতে এবার বিজেপি সর্বশক্তি দিয়ে ঝাঁপাতে চলেছে। 2019 এর লোকসভা নির্বাচনে শাসক দল তৃণমূলকে বেশ কিছুটা ব্যাকফুটে ফেলে দিয়েছে বিজেপি। আর তারপর থেকেই তুমুল আত্মবিশ্বাস সঙ্গে নিয়ে 2021 এর বিধানসভার নির্বাচনের দিকে লক্ষ্য স্থির করে এবার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করতে চলেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। যার মধ্যে রাজ্য বিজেপি নেতৃত্বের খোলনলচে বদলে দেওয়ার কথা শোনা যাচ্ছে।

তবে এই খোলনলচে বদলে দেওয়ার কথাতেই বড় প্রশ্ন জাগছে। সূত্রের খবর, রাজ্য বিজেপি সভাপতিও বদল হতে পারে। আর সেই নিয়ে এখন বিজেপির অন্দরে শুরু হয়েছে তুমুল সমালোচনা। উনিশ এর লোকসভা নির্বাচনে বঙ্গ বিজেপির উত্থান হয়েছিল যার হাত ধরে তিনি হলেন বর্তমান রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তার হাত ধরেই রীতিমতো তৃণমূল কংগ্রেসকে টক্কর দিয়েছে রাজ্য বিজেপি। কিন্তু এবার প্রশ্ন উঠেছে রাজ্য বিজেপির সভাপতির আসনে কি দিলীপ ঘোষ থাকবেন নাকি সেই চেয়ারে বসতে চলেছেন নতুন কেউ? নতুন বছরের শুরুতে যখন এই জল্পনায় মেতে উঠেছে রাজনৈতিক মহল তখন এ প্রসঙ্গে বক্তব্য রাখলেন স্বয়ং দিলীপ ঘোশ

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাজ্য বিজেপির সভাপতি পদে কি বহাল থাকবেন দিলীপ ঘোষ বছরের প্রথম দিনেই এহেন প্রশ্নের মুখোমুখি হয়ে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ উত্তর দিলেন। ”দলে পরিবর্তন হয়। জল্পনা-কল্পনা হবেই। আমাদের দলের সংবিধান আছে। সেই সংবিধান মেনেই সব হয়। প্রতি তিন বছর অন্তর নির্বাচন হয়। একটা প্রক্রিয়ার মধ্যে হয়। আমায় দল তিন বছর সময় দিয়েছিল, আমি ৪ বছর পেয়েছি। বোনাস পেয়েছি। দল যদি মনে করে আমায় দায়িত্ব দেবে, ঠিক আছে। আমার চেয়ে যোগ্য কোনও ব্যক্তিকে দায়িত্ব দেওয়া হবে কিনা, সেটা দল ঠিক করবে”।

রাজ্য বিজেপির সভাপতির চেয়ারে বসে দিলীপ ঘোষ একের পর এক সাফল্যের মুখ দেখেছেন। যার অন্যতম হলো 2019 এর লোকসভা নির্বাচন। বাংলায় 18 টি আসন নিয়ে রাজনৈতিক মঞ্চের একেবারে সামনের সারিতে চলে আসে বিজেপি। এ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ”দলের লক্ষ লক্ষ কর্মী কাজ করছেন। অনেকে মারা গিয়েছেন। আমি সভাপতি হিসেবে সামনে আছি, নেতৃত্বে আছি ঠিকই। তবে এটা সকলের সাফল্য। সকলে লড়াই করে জিতিয়েছে দলকে”। এ প্রসঙ্গে তিনি আরো বলেন, ”নেতৃত্ব বিভিন্ন দিক দিয়ে নির্বাচিত হয়। আমাকে দায়িত্ব দেওয়া হয়েছিল, সেই দায়িত্ব পালন করেছি”। সূত্রের খবর, নতুন বছরের শুরুতেই অর্থাৎ 9 জানুয়ারি এরাজ্যে আসছেন ভূপেন্দ্র যাদব। মনে করা হচ্ছে সেই সময়ই রাজ্য বিজেপির সভাপতি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আপাতত বিজেপির লক্ষ্য 2021 এর বিধানসভা ভোটে কমপক্ষে 200 আসন অধিকার করা। আর তা করতে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এখন একটি গতিশীল রাজ্য কমিটির প্রয়োজনীয়তা অনুভব করছেন বলে খবর। অন্যদিকে, রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, উপনির্বাচনে পিছিয়ে গেলেও 2021 এর বিধানসভা নির্বাচনকে পাখির চোখ ধরে নিয়ে যেভাবে বিজেপি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে, তাতে তাদের সংগঠন অনেক বেশী মজবুত হওয়ার পথে। এদিকে রাজ্যের শাসক দল তৃণমূলও পিছিয়ে নেই। তাঁরাও ইতিমধ্যে বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করতে শুরু করে দিয়েছে। আপাতত রাজ্যের প্রধান দুই বিরোধী শক্তির মধ্যে কে 2021 এর রাজ্য বিধানসভার দখল নিতে চলেছে সেদিকে লক্ষ্য রাখবেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!