এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > ২০২১ এর বৈতরণী পার হতে এবার এদিকে বিশেষ নজর তৃণমূলের, জেনে নিন

২০২১ এর বৈতরণী পার হতে এবার এদিকে বিশেষ নজর তৃণমূলের, জেনে নিন


আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আগামী বিধানসভা নির্বাচনের লক্ষ্যে রাজ্যের শাসক দল তৃণমূল নিজের সংগঠনগত শক্তি  বৃদ্ধি ও জনসংযোগে বিশেষ তৎপর হয়ে উঠছে। এবার দক্ষিণ দিনাজপুর জেলার গ্রামীণ এলাকায় সংগঠনগত শক্তি বৃদ্ধির দিকে লক্ষ্য নিল তৃণমূল। আগামী বিধানসভা নির্বাচনের পূর্বে অঞ্চল ভিত্তিক সংগঠনগুলোকে শক্তিশালী করতে জেলার সমস্ত বুথ ও অঞ্চলে কর্মী সম্মেলন করছে তৃণমূল। এজন্য, জেলা কমিটির নেতা-নেত্রীদের বিশেষ দায়িত্ব দেয়া হলো। তাদের নির্দেশ দেয়া হয়েছে যে, তাঁরা দলের কর্মীদের সঙ্গে বৈঠক করবেন। তাঁদের সমস্যা শুনবেন, এরপর তার রিপোর্ট তাঁরা জেলা নেতৃত্বের কাছে জমা দেবেন। এই সঙ্গেই বেশ কিছু স্থানে পুরনো কমিটি ভেঙে নতুন কমিটি গঠন করার কথা জানানো হলো।

প্রসঙ্গত দক্ষিণ দিনাজপুর জেলায় মোট ৬৪ টি গ্রাম পঞ্চায়েতে গ্রাম আছে। এই পঞ্চায়েতগুলির দায়িত্বে থাকবেন একজন বা দুজন নেতা-নেত্রী। তাঁরা প্রত্যেক মাসে অন্তত একবার করে সংশ্লিষ্ট পঞ্চায়েত এলাকায় যাবেন। সেখানে গিয়ে তাঁরা কর্মী সম্মেলনের আয়োজন করবেন। দলের কর্মীদের সঙ্গে কথা বলে, তাদের সমস্ত সমস্যার সমাধানের চেষ্টা করবেন। সেই সঙ্গে তাদের অভিযোগগুলো তৃণমূলের জেলা নেতৃত্বকে জানাবেন। এক সপ্তাহের মধ্যেই এই কর্মসূচি শুরু হতে চলেছে।

প্রসঙ্গত, অমৃতখণ্ডের বাদামাইল, চিঙ্গিসপুর সদর সহ বেশ কিছু জায়গায় তৃণমূলের পার্টি অফিস বন্ধ হয়ে গেছে। কিছু কিছু স্থানে ঘর ভাড়া নিয়ে অস্থায়ী অফিস বানানো হয়েছিল। এখন সেগুলোও উঠে গেছে। আবার, পতিরাম, গোপালবাটিতে বুথ ও অঞ্চল কমিটি থাকলেও সেগুলো আর সক্রিয় অবস্থায় নেই। এই অবস্থার জন্য সাংগঠনিক দুর্বলতা দায়ী? নাকি অন্য কোনো কারণ আছে? সেগুলো খুজে বের করার সিদ্ধান্ত নিল জেলা তৃণমূল নেতৃত্ব। সমস্ত সমস্যার সমাধান করে আগামী নির্বাচনের আগে দলকে শক্তিশালী করার সিদ্ধান্ত নিল জেলা নেতৃত্ব। এই কারণে প্রতিটি অঞ্চলে কর্মী সম্মেলন করে, স্থানীয় সমস্যার সমাধান করে দলকে শক্তিশালী করার লক্ষ্যমাত্রা রাখা হলো।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এ প্রসঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল সভাপতি গৌতম দাস জানালেন, ” আসন্ন বিধানসভা ভোটকে পাখির চোখ করে আমরা একাধিক কর্মসূচি হাতে নিয়েছি। এখন মূল লক্ষ্য জেলার প্রতিটি এলাকায় সংগঠনকে শক্তিশালী করা। জেলার নেতা-কর্মীদের অঞ্চল ধরে ধরে দায়িত্ব দেওয়া হবে। তাঁরা গিয়ে কর্মীদের সঙ্গে বৈঠক করে সংগঠনের যাবতীয় সমস্যা শুনে তা সমাধান করবেন। এই কর্মসূচি প্রথমে হিলি থেকে শুরু হবে। তারপরে অঞ্চল কমিটির সদস্যরা বুথে বুথে গিয়ে বৈঠক করবেন।”

এদিকে গত ২০১৯ এর লোকসভা নির্বাচনে দক্ষিণ দিনাজপুর জেলায় বিজেপির কাছে পরাস্ত হয়েছিল তৃণমূল। এরপর সংগঠনের দুর্বলতা ও রদবদলের ফলে দক্ষিণ দিনাজপুর জেলায় তৃণমূলের নিচুতলার কর্মীদের সঙ্গে উপরতলার কর্মীদের যোগাযোগ অনেকটা কমে গেছে। যোগাযোগ কমে যাওয়ার কারণে বেশ কিছু অঞ্চলে তৃণমূলের দলীয় অফিস গুলো বন্ধ হয়ে গেছে। আবার জেলাস্তরে সংগঠনের সঙ্গে যোগাযোগ কমে যাওয়ায় এই এলাকার বাসিন্দাদের সঙ্গে তৃণমূল কর্মীদের যোগাযোগ কমে গেছে। জনসংযোগের অভাবে সংগঠন আরো দুর্বল হয়ে পড়েছে।

এদিকে সামনেই আগামী বিধানসভা নির্বাচন। নির্বাচনের পূর্বে এই সমস্ত সমস্যার সমাধান করে সমগ্র জেলাজুড়ে সংগঠনকে শক্তিশালী করাই তৃণমূলের মূল লক্ষ। আবার তৃণমূলের নতুন জেলা কমিটি গঠন করা হয়েছে। বেশ কিছু স্থানে নেতৃত্বের রদবদল ঘটেছে। ফলে কমিটির নতুন সদস্যদের সঙ্গে নিচুতলার কর্মীদের সেভাবে যোগাযোগ হয়ে উঠতে পারেনি। এরফলেও সংগঠন দুর্বল হয়ে পড়েছে।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!