এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > ২০২১ এর আগে চাপ বাড়ছে তৃণমূলের, মুকুল পদ পেতেই বিজেপি যোগের হিড়িক !

২০২১ এর আগে চাপ বাড়ছে তৃণমূলের, মুকুল পদ পেতেই বিজেপি যোগের হিড়িক !


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – উত্তরবঙ্গের কোচবিহার জেলাতে ক্রমাগত শক্তিক্ষয় ঘটছে শাসক দল তৃণমূলের। গত ২০১৯ এর লোকসভা নির্বাচনের সময় কোচবিহারে একদা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত নিশিথ অধিকারী তৃণমূল দল ছেড়ে যোগ দিয়েছিলেন বিজেপিতে। তারপর তিনি লোকসভা নির্বাচনে জয়লাভও করেছিলেন। গত লোকসভা নির্বাচনের পর থেকেই কোচবিহার জেলায় তৃণমূলে ক্রমাগত ভাঙ্গন দেখা দিচ্ছে। প্রসঙ্গত, কোচবিহার থেকে আগামী বিধানসভা নির্বাচনে বিজেপির ভালো ফলের আশা বিজেপি নেতা মুকুল রায়ও করেছিলেন। তাঁর আশা পূর্ণ হয়েছিল।

শাসকদল বহু চেষ্টা করেও, নিজেদের সংগঠনগত যথেষ্ট রদবদল করেও রোধ করতে পারছে না দলের ভাঙ্গন। আগামী বিধানসভা নির্বাচনে কোচবিহারের উপর বিশেষ আস্থা জ্ঞাপনও করেছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। তবে, সম্প্রতি কিছুটা অবস্থার পরিবর্তন ঘটেছিল। রাহুল সিনহাকে বিজেপির কেন্দ্রীয় পদ থেকে অপসারণের পর গত সোমবার কোচবিহার জেলা তৃনমূল অফিসে ১০০ জনেরও বেশি বিজেপি কর্মী বিজেপি ছেড়ে যোগদান করেছিলেন তৃণমূলে। শতাধিক বিজেপি সদস্য সেদিন তৃনমূলে যোগদান করায় যথেষ্ট উচ্ছ্বসিত ও আনন্দিত হয়েছিল শাসকদল তৃণমূল। কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থ প্রতিম রায় সেদিন ঘোষণা করেছিলেন যে, জেলা বিজেপির বেশ কিছু নেতা তৃণমূলের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

ধরে নেওয়া হয়েছিল বদল ঘটেছে অবস্থার। কিন্তু তারপরেই আবার গতকাল শনিবারে কোচবিহারে বিজেপির কোচবিহার সাংগাঠনিক জেলার কোচবিহার দক্ষিণ বিধানসভা বিধানসভা থেকে বেশ কয়েকশো পরিবার তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করলেন। একটা সময় যে পরিবারের সদস্যরা মুখ্যমন্ত্রীর উপরে ছিলেন প্রবল ভাবে আস্থাশীল, তাঁরাই এবারে তৃণমূল ছেড়ে যোগদান করলেন বিজেপিতে। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করে কাল তাঁরা জানালেন, ” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত শক্ত করতে এবং পশ্চিমবঙ্গ থেকে তৃণমূলের অপশাসন দূর করতে আমরা কয়েকশো পরিবার বিজেপিতে যোগ দিলাম।”

মূলত, মুকুল রায়কে বিজেপির বিশেষ কেন্দ্রীয় পদ দানের পর থেকেই তৃণমূল ত্যাগ করে বিজেপিতে যোগদানের হিড়িক অনেকটা বেড়েছে। আগামী ২০১১ সালের বিধানসভা নির্বাচন যতই নিকটে এগিয়ে আসতে শুরু করেছে, ততই পশ্চিমবঙ্গের জেলায় জেলায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান ক্রমাগত বাড়ছে। কোচবিহার জেলায় যা দেখা দিচ্ছে ব্যাপকভাবে। অনেকেই মনে করছেন, কোচবিহার জেলার তৃণমূলের শেষের দিনের ইঙ্গিত পরিস্ফুট। রাজনৈতিক বিশেষজ্ঞদের অনেকে মনে করছেন, পশ্চিমবঙ্গে যেভাবে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের ক্রমবর্ধমান স্রোত বাড়ছে, তার ফলে যথেষ্ট বিপাকে পড়তে চলেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!