এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > একুশের জয়ের ফর্মুলা পেয়ে গেল তৃণমূল? মমতার নতুন অস্ত্রে তেড়েফুঁড়ে ময়দানে নামছেন হেভিওয়েটরা

একুশের জয়ের ফর্মুলা পেয়ে গেল তৃণমূল? মমতার নতুন অস্ত্রে তেড়েফুঁড়ে ময়দানে নামছেন হেভিওয়েটরা


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –হাতে আরও কিছুটা সময় আছে। তারপরেই অনুষ্ঠিত হবে 2021 সালে বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই বিরোধীরা শাসক দল তৃণমূল কংগ্রেসকে চাপে রাখতে ময়দানে নেমে পড়েছে। নানা দুর্নীতির ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে সরব হতে দেখা যাচ্ছে ভারতীয় জনতা পার্টিকে। তবে বিরোধীদের অপপ্রচারে কান না দিয়ে এখন তৃণমূল উন্নয়নের ভিত্তিতে মানুষের কাছে পৌঁছতে উদ্যোগী হয়েছে।

জানা গেছে, জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ভাষণ দেওয়ার পর আগামী নভেম্বর মাস পর্যন্ত দেশের প্রায় 30 কোটি মানুষকে বিনামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেছেন। আর তারপরেই মঙ্গলবার সাংবাদিক বৈঠকে আগামী জুন মাস পর্যন্ত বিনামূল্যে রাজ্যের সাধারণ মানুষকে রেশন দেওয়ার কথা জানিয়ে দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

আর বাংলার সরকারের পক্ষ থেকে এই উল্লেখযোগ্য পদক্ষেপ নেওয়ার পরেই রীতিমত তৃণমূলের সমস্ত স্তরের নেতা নেত্রীরা ময়দানে নেমে পড়েন। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই উদ্যোগের কথা তুলে ধরে সোশ্যাল মিডিয়ায় “হ্যাশট্যাগ দিদি আছে চিন্তা নেই” স্লোগানের মধ্যে দিয়ে বার্তা দিতে দেখা যায় তৃণমূলের শীর্ষস্থানীয় নেতা নেত্রীদের। সূত্রের খবর, এদিন পার্থ চট্টোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদার সহ তৃণমূলের একাধিক শীর্ষস্থানীয় নেতা নেত্রী সোশ্যাল মিডিয়ায় একটি টুইট করেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

যেখানে তারা বলেন, “2021 সাল পর্যন্ত রেশন দেওয়ার ঘোষণা যুগান্তকারী সিদ্ধান্ত। মানুষের স্বার্থে মমতা বন্দ্যোপাধ্যায় চিন্তা ভাবনা যে বরাবরই আলাদা, তা আবারও প্রমাণিত হল।” রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, বর্তমান পরিস্থিতিতে ভয়াবহ দুর্যোগে রাজ্য সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্য করা হলেও, নিচুতলার অনেক তৃণমূলের জনপ্রতিনিধিদের বিরুদ্ধে সেই টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে। যার ফলে চাপে পড়েছে তৃণমূল কংগ্রেস।

পরিস্থিতি সামলাতে তৃণমূলের পক্ষ থেকে দুর্নীতিতে অভিযুক্ত নেতাদের বিরুদ্ধে শোকজ করে মানুষের সামনে নিজেদের দলকে স্বচ্ছভাবে উপস্থাপিত করতে চাইছে তৃণমূল নেতৃত্ব। সামনেই 2021 এর বিধানসভা নির্বাচন। বিজেপি চাইছে, এবার ক্ষমতা দখল করতে। তাই তৃণমূলকে সরাতে তারা আরও বেশি করে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে অস্বস্তিকর মন্তব্য করতে শুরু করেছে। আর এই পরিস্থিতিতে ভয়াবহ দুর্যোগের সময় মানুষের পাশে দাঁড়াতে মমতা বন্দ্যোপাধ্যায় আগামী জুন মাস পর্যন্ত বিনামূল্যে দেওয়ার কথা ঘোষণা করায় এবং তা নিয়ে তৃণমূলের নেতা-কর্মীরা ব্যাপক প্রচারে নেমে পড়ায়, বিজেপিকে অনেকটাই কোণঠাসা করার প্রক্রিয়া শুরু হয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

অর্থাৎ বিভিন্ন রকম সামাজিক কর্মসূচির মধ্য দিয়ে মানুষের কাছে পৌঁছনোই এখন প্রধান লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে রাজ্যের শাসকদলের কাছে। আর তাই জনসাধারণের দুর্দিনে বিনামূল্যে রেশন দেওয়ার ঘোষণা করে নিজেদের জনপ্রিয়তা বাড়ানো এবং বিরোধীদের কোণঠাসা করার চেষ্টাই করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বলে দাবি করছেন অনেকে। তবে বিরোধীরা অবশ্য এটাতে গুরুত্ব দিতে নারাজ।

তাদের দাবি, 2021 এর জুন পর্যন্ত রাজ্যের বর্তমান সরকার থাকবে না। ফলে এইরকম গিমিক ঘোষণা করে লাভের লাভ কিছুই হবে না। মানুষ 2021 এ রাজ্যে পরিবর্তন আনবেন। এখন শেষ পর্যন্ত একুশে তৃতীয়বারের জন্য রাজ্যের ক্ষমতা দখল করতে বিনামূল্যে রেশন দেওয়ার ঘোষণা তৃণমূলকে কতটা সাফল্য এনে দেয়, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!