এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > ২০২১ নিয়ে ক্রমশ বাড়ছে জটিলতা! জল্পনা বাড়িয়ে দল টিকে থাকা নিয়েই সংশয়ে হেভিওয়েট তৃণমূল নেতা!

২০২১ নিয়ে ক্রমশ বাড়ছে জটিলতা! জল্পনা বাড়িয়ে দল টিকে থাকা নিয়েই সংশয়ে হেভিওয়েট তৃণমূল নেতা!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 2021 এর লড়াইটা খুব একটা সহজ নয়। প্রতিপক্ষ বিজেপি দিনকে দিন শক্তিশালী হচ্ছে আর এই পরিস্থিতিতে দলকে শুদ্ধিকরণের পথে নিয়ে যাচ্ছে তৃণমূল কংগ্রেস। দলের দুর্নীতিগ্রস্ত নেতাদের বিরুদ্ধে যেমন ব্যবস্থা নেওয়া হচ্ছে, ঠিক তেমনই গোষ্ঠীদ্বন্দ্ব বন্ধ করতে দেওয়া হচ্ছে কড়া বার্তা। এমনিতেই বীরভূমের খয়রাশোলে তৃণমূল গোষ্ঠীদ্বন্দ্ব জর্জরিত।

আর এবার সেই খয়রাশোলে দাঁড়িয়েই দলকে সংগঠিত করার চেষ্টা করলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। যেখানে সমস্ত রকম দ্বন্দ্ব ভুলে সবাইকে একযোগে মাঠে নামার নির্দেশ দিলেন তিনি। সূত্রের খবর, এদিন খয়রাশোল ব্লক কার্যালয়ের পাশের মাঠে তৃণমূলের পক্ষ থেকে একটি কর্মী সম্মেলনের আয়োজন করা হয়। যেখানে বুথ সভাপতি, অঞ্চল সভাপতি সহ ব্লক স্তরের অন্যান্য নেতৃত্বরা উপস্থিত ছিলেন।

আর সেখানেই বক্তব্য রাখতে গিয়ে অনুব্রতবাবু কার্যত স্পষ্ট করে দেন যে, এখন বিরোধিতা এবং দুর্নীতি ভুলে সবাইকে একত্রিত হতে হবে। জানা যায়, বাবুইজরে আব্দুর রহমান এবং কেদার ঘোষের মধ্যে দীর্ঘদিন ধরে যে দ্বন্দ্ব চলছে, তা অবিলম্বে মিটিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি। এদিন অনুব্রত মণ্ডল বলেন, “দলটা টিকে থাকলেই আপনি আমি। দল না থাকলে কারও দাম নেই।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তৃণমূলের এই দোর্দণ্ডপ্রতাপ নেতা আরও বলেন, “তাই পারস্পারিক বিভেদ ভুলে দুর্নীতি থেকে দূরে থেকে মানুষের পাশে থাকুন। বেচাল হলে কড়া ব্যবস্থা নেব।” রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, গত লোকসভা নির্বাচনে বিভিন্ন লোকসভা কেন্দ্রে তৃণমূলের পরাজয়ের পেছনে সবথেকে বেশি দায়ী তাদের জনপ্রতিনিধিদের দুর্নীতি এবং দলীয় স্তরে গোষ্ঠী কোন্দল।

এই দুটো দিক সামাল দিতে না পারলে আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূলকে যে আরও খারাপ ফল দেখতে হবে, তা নিশ্চিত শাসকদলের কাছে। তাই এই পরিস্থিতিতে বীরভূমের খয়রাশোল নিয়ে যে অত্যন্ত চিন্তিত অনুব্রত মণ্ডল, তা এই কর্মী সম্মেলন থেকে স্পষ্ট হয়ে গেল। নেতা থেকে কর্মী সকলের উদ্দেশ্যে তিনি বার্তা দিয়ে বুঝিয়ে দিলেন যে, আগামী 2021 এর বিধানসভা নির্বাচনের জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিতে হবে।

ঠিক তেমনই কোনোরকম দ্বন্দ্ব বরদাস্ত করা হবে না। এক্ষেত্রে দ্বন্দ্ব তৈরি হলে গোটা বিষয়টি নিয়ে পর্যবেক্ষক বিকাশ রায় চৌধুরীকে দেখার নির্দেশ দেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি। অর্থাৎ, তৃণমূলের ক্ষমতায় ফেরার হ্যাটট্রিক যে যথেষ্ট কঠিন – তা অনুব্রত মন্ডলের দলীয় নেতা-কর্মীদের প্রতি বার্তাতেই স্পষ্ট বলে ওয়ান করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। সব মিলিয়ে এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!