এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > একুশের যুদ্ধে দিলীপ ‘সেনাপতি’ হলে কোন পথে যাবেন মুকুল অনুগামীরা? বঙ্গ বিজেপিতে তীব্র গুঞ্জন

একুশের যুদ্ধে দিলীপ ‘সেনাপতি’ হলে কোন পথে যাবেন মুকুল অনুগামীরা? বঙ্গ বিজেপিতে তীব্র গুঞ্জন


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –বঙ্গ রাজনীতিতে তিনি যে খেলা ঘোরাতে পারেন, তা অতীতেও বুঝিয়ে দিয়েছেন মুকুল রায়। তৃণমূলের মত প্রবল শক্তিশালী দল থেকে বেরিয়ে ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়ে তৃণমূলের ঘর ভেঙেছেন তিনি। প্রমান করে দিয়েছেন, যদি শত্রুপক্ষকে মোকাবিলা করতে হয়, তাহলে তার মত কৌশল খুব কম মানুষেরই জানা আছে। বলতে দ্বিধা নেই, মুকুল রায় বিজেপিতে যোগ দেওয়ার পর তৃণমূলের বহু হেভিওয়েট নেতা, বিধায়ক তার হাত ধরে যোগ দিয়েছেন ভারতীয় জনতা পার্টিতে।

ব্যাপক চিন্তায় পড়েছে রাজ্যের শাসক দল। তৃণমূলের কপালে চিন্তার ভাঁজ ফেলতে অনেকটাই সক্ষম হয়েছেন মুকুলবাবু। ইতিমধ্যেই তার অনুগামী বলে পরিচিত সব্যসাচী দত্ত থেকে শুরু করে অর্জুন সিংহ, যারা তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দিয়েছেন, তারা সকলেই ভারতীয় জনতা পার্টিতে গুরুত্বপূর্ণ জায়গা পেয়েছেন।

কিন্তু সেদিক থেকে এখনও পর্যন্ত তেমন কোনো জায়গা পাননি মুকুল রায়। সম্প্রতি দিল্লিতে বিজেপির বাংলাকে নিয়ে সাতদিনের বৈঠক শুরু হয়েছে। তবে চোখের সমস্যার কারণে দিল্লি ছেড়ে কলকাতায় ফিরে গেছেন মুকুলবাবু। আর তা নিয়ে চরম জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

 

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা যাচ্ছে, বিজেপি 2021 এর বিধানসভা নির্বাচনে বিজেপির আগামী 2021 এর বিধানসভা নির্বাচনে প্রধান সেনাপতি হচ্ছেন দিলীপ ঘোষ। আর দিলীপ ঘোষ যদি বিধানসভা ভোটে বিজেপির সেনাপতি হন, তাহলে মুকুল রায় এবং তার অনুগামীরা কী করবেন, এখন তা বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে বিজেপির অন্দরমহলে। একাংশের মতে, দিলীপ ঘোষ বিধানসভা ভোটের মূল দায়িত্বে থাকলে মুকুলবাবুর অনুগামীরা সেভাবে তার সঙ্গে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করবেন না। ফলে দলের মধ্যে তৈরি হবে দ্বন্দ্ব। আর বিধানসভার আগে যদি এই দ্বন্দ্ব তৈরি হয়, তাহলে ক্ষমতায় দখলের আশা কার্যত ভুলে যেতে হবে ভারতীয় জনতা পার্টিকে।

অন্যদিকে যদি দিলীপ ঘোষ মুকুল রায়ের অনুগামীদের নিয়ে পথ চলেন, তাহলে তাকে কিছুটা হলেও ইতঃস্তত হয়েই পথ চলতে হবে। তাই এমত পরিস্থিতিতে মুকুল রায়কে বাদ দিয়ে যে বিজেপি কিছুই করতে পারবে না, তা কার্যত পরিষ্কার সকলের কাছে। অনেকেই বলছেন, বঙ্গ রাজনীতির চাণক্য মুকুল রায়কে কিছুটা সাইড করতে দিতে চাইছেন দিলীপ ঘোষের অনুগামীরা। কিন্তু মুকুল রায়ের অনুগামীরা যেভাবে চেপে বসেছে, তাতে মুকুল রায় এখন বড় ফ্যাক্টর হয়ে গেছে বিজেপির কাছে।

যদি তাকে বিজেপি গুরুত্ব না দেয়, তাহলে যেমন বিধানসভা নির্বাচনে ভালো ফল করা সম্ভব হবে না গেরুয়া শিবিরের, ঠিক তেমনই দিলীপ ঘোষ যদি মুকুল রায়ের অনুগামীদের নিয়ে না চলেন, তাহলে অসুবিধায় পড়তে হতে পারে পদ্ম শিবিরকে। এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!