এখন পড়ছেন
হোম > জাতীয় > ২০২১ নিয়ে মমতার ঘুম কি উড়িয়ে দিলেন অমিত শাহ, সভার মন্তব্য ঘিরে বাড়ছে জল্পনা!

২০২১ নিয়ে মমতার ঘুম কি উড়িয়ে দিলেন অমিত শাহ, সভার মন্তব্য ঘিরে বাড়ছে জল্পনা!


2021 এর বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই রাজ্যের বিরোধী দল বিজেপি তাঁদের সাংগঠনিক ভিত আরও মজবুত করার পথে কয়েক ধাপ এগিয়ে যাচ্ছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, 2021 এর বিধানসভা নির্বাচনকে মাথায় রেখেই রাজ্য বিজেপির জেলা সংগঠন ঢেলে সাজানো হয়েছে সম্প্রতি। সংগঠনের গুরুত্বপূর্ণ পদ পেয়ে ইতিমধ্যে রাজ্য বিজেপি নেতারা উঠে পড়ে লেগেছেন নিজ নিজ কাজের দায়িত্ব পালন করতে। তার মধ্যেই রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ ঘোষণা করেছিলেন, ভার্চুয়াল সভা করার কথা।

করোনা পরিস্থিতিতে যে এবার মিটিং-মিছিল করার মতন পরিস্থিতি নেই, সে কথা মাথায় রেখেই এই ভার্চুয়াল সভা বলে জানিয়েছিলেন রাজ্য বিজেপি সভাপতি। এদিন রাজ্যে প্রথম ভার্চুয়াল সভাটি যথেষ্ট ফলপ্রসূ হলো বলে মনে করা হচ্ছে। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের কথামতো প্রথম এই ভার্চুয়াল সভাতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবং এই সভাতে তিনি পশ্চিমবঙ্গের শাসকদলের বিরুদ্ধে ভুরিভুরি অভিযোগ দায়ের করেছেন, যার অধিকাংশ সত্যি বলে দাবী রাজ্যের বিরোধীদলের।

এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভার্চুয়াল সভা থেকে সাধারণ জনগণ এবং বিজেপি কর্মী নেতাদের উৎসাহিত করার জন্য জানান, 2019 এর লোকসভা নির্বাচনে 18 টি আসন নিয়ে বিজেপি যেভাবে জয়লাভ করেছে তা অনেক বেশি গুরুত্বপূর্ণ শাসকদলের জয়লাভ করার থেকে। অমিত শাহ এদিন রাজ্যের রাজনৈতিক সংঘর্ষ নিয়েও গুরুতর আশঙ্কা প্রকাশ করেছেন। তাঁর মতে 2014 পর থেকে পশ্চিমবঙ্গের রাজনৈতিক সংঘর্ষে কমপক্ষে 100 জনের বেশি বিজেপি কর্মী, সমর্থকের প্রাণ গিয়েছে এবং এই নিয়ে যথেষ্ট চিন্তা প্রকাশ করেন তিনি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে অমিত শাহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উল্লেখ করে তাঁকে সমর্থন করার আবেদন জানান বাংলার জনগণের কাছে। এবং রাজনৈতিক দ্বন্দের থেকে তাঁর কাছে যে দলীয় ঐক্য শক্তিশালী করার তাগিদ অনেক বেশি তা অমিত শাহ এদিন প্রকাশ করেন। অন্যদিকে এদিন তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে অভিযোগ করে বলেন, রাজ্যের আয়ুষ্মান ভারত, পিএম কিষান প্রকল্প সহ বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্প যেগুলি সাধারণ মানুষের জন্য অনেক বেশি সুবিধা বয়ে আনে সেগুলি চালু করতে দিচ্ছেন না এ রাজ্যের মুখ্যমন্ত্রী।

এই ভার্চুয়াল সভা নিয়ে রাজ্যের বিজেপি দলে যে রীতিমতো হইচই পড়ে গেছে সে কথা বলাই বাহুল্য। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রথম ভার্চুয়াল সভাতে যে কর্মী সমর্থকদের মনোবল অনেকটাই বাড়িয়ে দিলেন তা বলার অপেক্ষা রাখেনা। অন্যদিকে বিশেষজ্ঞদের মতে যেভাবে বিজেপি 2021 এর বিধানসভা নির্বাচনকে লক্ষ্য রেখে একের পর এক গোল দিচ্ছে শাসক দল তৃণমূলকে, তা যে তৃণমূল শিবিরের কপালে চিন্তার ভাঁজ ফেলবে সেকথা চোখ বুজেও বলা যায়। অন্যদিকে শাসক দল কিভাবে বিরোধী দলের এই সাংগঠনিক চাপ সামলায় তার দিকেও কড়া নজর রাখছেন রাজনৈতিক দলের পর্যবেক্ষকরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!