এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > একুশের মহাযুদ্ধে তৃণমূলের দিদিকে মাত দিতে বিজেপির ভরসা দাদা? নতুন কর্মসূচিতে ঝড়ের ইঙ্গিত?

একুশের মহাযুদ্ধে তৃণমূলের দিদিকে মাত দিতে বিজেপির ভরসা দাদা? নতুন কর্মসূচিতে ঝড়ের ইঙ্গিত?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত লোকসভা নির্বাচনের সময় বিজেপি বাংলা থেকে 18 টি আসনে জয়লাভ করার পর নিজেদের সাংগঠনিক ভাবমূর্তি ভালো করতে নানা কৌশল প্রয়োগ করে তৃণমূল কংগ্রেস। দলের রননীতিকার প্রশান্ত কিশোর মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম দিয়ে “দিদিকে বলো” কর্মসূচি চালু করেন। যেখানে এই কর্মসূচি মোতাবেক মানুষের কাছে পৌঁছে তাদের অভাব অভিযোগ জানতে শুরু করেন তৃণমূলের নেতারা।

স্বাভাবিক ভাবেই তৃণমূলের নেতা থেকে মন্ত্রী, সাংসদ এবং উচ্চস্তরের জনপ্রতিনিধিরা মানুষের দরজায় দরজায় পৌঁছে যাওয়ায় সাধারণ মানুষ তৃণমূলের প্রতি কিছুটা হলেও বিশ্বাস ফিরে পেতে শুরু করেছিলেন। তবে যেহেতু গেরুয়া শিবিরের কাছে 2021 এর বিধানসভা নির্বাচন টার্গেট, সেহেতু বিজেপি সবসময় চেষ্টা করেছে, বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেসের অস্বস্তি বাড়িয়ে দিতে।

তৃণমূল যে কর্মসূচি নিয়েছে, তার পাল্টা কর্মসূচি নিয়ে তাকে কুপোকাত করার চেষ্টা করেছে ভারতীয় জনতা পার্টি। বর্তমানে বিজেপি রাজ্যের ক্ষমতা দখল করবে বলে মনস্থির করে রাখলেও, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তাদের মুখ কে হবে, তা নিয়ে ব্যাপক জল্পনা চলছে। গেরুয়া শিবিরের অবশ্য দাবি, আগে নির্বাচনের সাফল্য পাওয়া। তারপর মুখের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। আর এমত একটা পরিস্থিতিতে এবার তৃণমূলের কর্মসূচির পাল্টা কর্মসূচির মোতাবেক‌ রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে মুখ করে ময়দানে নেমে পড়ল গেরুয়া শিবির।

জানা গেছে, জনসংযোগ প্রক্রিয়াকে আরও সুদৃঢ় করতে এবার “দিলীপদাকে বলো” কর্মসূচি শুরু করে দিলো বঙ্গ বিজেপি। যেখানে একটি নতুন ইমেইল আইডি চালু করে নতুন ট্যাগলাইন দেওয়া হয়েছে – যার নাম দেওয়া হয়েছে, “দুর্নীতির বিরুদ্ধে আমাদের দিলীপদা।” এই কর্মসূচির মাধ্যমে ঠিক কি কি কাজ করবে বিজেপি? জানা গেছে, বর্তমানে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে নানা জায়গায় দুর্নীতির অভিযোগ উঠছে ভয়াবহ দুর্যোগের টাকা আত্মসাৎ করার দিক থেকে একদম শীর্ষে রয়েছেন তৃণমূলের জনপ্রতিনিধিরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিজেপির পক্ষ থেকে এই অভিযোগ তোলার সাথে সাথেই অস্বস্তি বেড়েছে রাজ্যের শাসকদলের। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে গেছে যে, তৃণমূল নেতৃত্বকে দলের ভাবমূর্তি স্বচ্ছ করার জন্য সেই সমস্ত অভিযুক্ত নেতাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে হচ্ছে। তাই এই পরিস্থিতিতে তৃণমূলকে আরও অস্বস্তিতে রাখতে 2021 এর বিধানসভা নির্বাচনের আগে “দুর্নীতির বিরুদ্ধে আমাদের দিলীপদা” কর্মসূচি এনে বিজেপি প্রমাণ করার চেষ্টা করল যে, তারা কোনোভাবেই দুর্নীতিকে প্রশ্রয় দেবে না।

মূলত দিলীপ ঘোষকে মুখ করে বিজেপির এই নয়া কর্মসূচিতে সাধারণ মানুষ যেমন অভিযোগ জানাতে পারবেন, ঠিক তেমনই রাজ্যের বর্তমান পরিস্থিতিতে কীভাবে রাজ্যকে ভালো দিকে নিয়ে যাওয়া যায়, ঠিক সেই ব্যাপারে পরামর্শ দিতে পারবেন। অর্থাৎ বিজেপি চাইছে, মানুষকে সাথে নিয়ে আগামী 2021 এর বিধানসভা নির্বাচনে তৃণমূলকে ক্ষমতাচ্যুত করতে। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, প্রশান্ত কিশোরের দিদিকে বলো তৃণমূলের পক্ষে ব্যাপক হাওয়া এনে দিয়েছে।

স্বাভাবিকভাবেই বিজেপি তৃণমূলের এই “দিদিকে বলোর” পাল্টা তাদের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নাম দিয়ে “দিলীপদাকে বলো” কর্মসূচি এনে প্রমাণ করার চেষ্টা করল, তারা কোনমতেই তৃণমূলকে একচুল জায়গা ছেড়ে দেবে না। এখন রাজনৈতিক মহলের কাছে দেখার বিষয়, তৃণমূলের দিদিকে বলোর সঙ্গে লড়াই করতে বিজেপির “দিলীপদাকে বলো” কর্মসূচিতে কে বেশি জনসমর্থন পায়! যার ওপর নির্ভর করবে আগামী দিনে রাজ্যের ক্ষমতা কোন রাজনৈতিক দলের হাতে যেতে চলেছে বলে দাবি বিশেষজ্ঞদের।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!