এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > লক্ষ্য ২০২১, কারুর উপর ভরসা না-রেখে নিজের হাতে সংগঠনের ব্যাপক রদবদল করতে চলেছেন নেত্রী!

লক্ষ্য ২০২১, কারুর উপর ভরসা না-রেখে নিজের হাতে সংগঠনের ব্যাপক রদবদল করতে চলেছেন নেত্রী!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –

এবার বড়সড় রদবদল হতে চলেছে তৃণমূল কংগ্রেসে। আগামী বিধানসভা নির্বাচনের দিকে তাকিয়ে এখন থেকেই যে ঘর গুছিয়ে নিতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তা একুশে জুলাইয়ের ভার্চুয়াল সভায় নিজের বক্তব্যের মধ্য দিয়ে পরিষ্কার করে দিয়েছেন তিনি। সূত্রের খবর, আজ বৃহস্পতিবার তৃণমূলের ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হবে। যেখানে রাজ্য নেতৃত্বের পাশাপাশি বিভিন্ন জেলা নেতৃত্বরা উপস্থিত থাকবেন। আর এই বৈঠক থেকেই আগামী দিনে বিধানসভা নির্বাচনের জন্য বিভিন্ন জেলার ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন আনতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে খবর।

জানা গেছে, উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা যেমন মমতা বন্দ্যোপাধ্যায়ের নজরে রয়েছে, ঠিক তেমনই নদীয়া, হুগলি, বাঁকুড়া নিয়েও তিনি খুব একটা সন্তুষ্ট নন। বেশ কিছু জেলায় তৃণমূলের গোষ্ঠী কোন্দল দলকে বিভিন্ন সময় অস্বস্তিতে ফেলেছে। তাই এই অবস্থায় বিজেপি যখন ক্রমশ মাথাচাড়া দিতে শুরু করেছে, ঠিক তখনই সেই সমস্ত জেলায় কারও উপর ভরসা না-রেখে সংগঠনকে এবার নিজের হাতেই চাঙ্গা করতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আর তাই বৃহস্পতিবার এই ভার্চুয়াল বৈঠক থেকে তৃণমূলের সাংগঠনিক রদবদলের ব্যাপারে বড়সড় সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে শুধু জেলার ক্ষেত্রে নয়, রাজ্যস্তরেও বেশকিছু সাংগঠনিক রদবদল করা হতে পারে বলে খবর পাওয়া যাচ্ছে। এক্ষেত্রে নবীন এবং প্রবীনদের মধ্যে সামঞ্জস্য রেখে কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন তৃণমূল নেত্রী। পাশাপাশি নিজের মন্ত্রিসভার ক্ষেত্রেও বেশ কিছু পরিবর্তন করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

স্বাভাবিকভাবেই একদিকে সরকার পরিচালনা এবং অন্যদিকে দলকে সুসংবদ্ধভাবে গড়ে তোলা, এই দুইয়ের ওপর নজর দিয়ে বার 2021 এর জন্য প্রস্তুতি নিতে শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন এই প্রসঙ্গে এক তৃণমূল নেতা বলেন, “নির্বাচনকে সামনে রেখে নেত্রী যা করবেন তার মূল ভিত্তি হবে দক্ষতা। দল যাতে সুসংহত থাকে, তা নিশ্চিত করা হবে। মমতা একটি ব্যাপারে দৃঢ়, তার হল, দলের প্রতি আনুগত্য কোনরকম ঘাটতি বুঝলে কারও ক্ষেত্রে কোনো আপোস করা হবে না।”

বিশেষজ্ঞরা বলছেন, বৃহস্পতিবার তৃণমূলের এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। কেননা মমতা বন্দ্যোপাধ্যায় 2021 এর জন্য দলকে তৈরি হতে বললেও, বিভিন্ন জায়গায় নেতাদের দুর্নীতি এবং দলের ভেতরকার গোষ্ঠীদ্বন্দ্ব সবথেকে বেশি অস্বস্তিতে ফেলেছে ঘাসফুল শিবিরকে। তাই এই অবস্থায় সকলকে সতর্ক করে দিয়ে বেশকিছু জেলার ক্ষেত্রে কড়া সিদ্ধান্ত নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়ে দিতে চাইছেন যে, এখন আর বসে থাকার সময় নয়। ময়দানে নেমে পড়তে হবে।

স্বাভাবিকভাবেই বৃহস্পতিবার এই বৈঠকের আগে এখন বিভিন্ন জেলার তৃণমূল নেতৃত্বের মধ্যে আশংকার দোলাচল তৈরি হয়েছে‌। কার পদ থাকবে, আর কার পদ যাবে, তা নিয়ে চরমে উঠেছে সংশয়। তাই এই পরিস্থিতিতে 2021 এর বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে বৃহস্পতিবারের ভার্চুয়াল বৈঠক থেকে মমতা বন্দ্যোপাধ্যায় কাকে পুরস্কৃত করেন, আর কার ডানা ছাটেন, সেদিকেই নজর থাকবে রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!