এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > একুশের লক্ষ্যে তৃণমূলে রদবদল: কোন পঞ্চপান্ডবে নির্ভর করতে চলেছেন, অবশেষে স্পষ্ট করলেন মমতা!

একুশের লক্ষ্যে তৃণমূলে রদবদল: কোন পঞ্চপান্ডবে নির্ভর করতে চলেছেন, অবশেষে স্পষ্ট করলেন মমতা!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –একুশে জুলাইয়ের ভার্চুয়াল সভা থেকেই তিনি বার্তা দিয়েছিলেন, বৃহস্পতিবার সাংগঠনিক বৈঠকে বসবেন। আর তারপর থেকেই তৃণমূলের অন্দরমহল থেকে শুরু করে রাজনৈতিক মহল, বিভিন্ন জায়গায় জল্পনা তৈরি হতে শুরু করে, এবার মমতা বন্দ্যোপাধ্যায় দলের যে বৈঠক করতে চলেছেন, সেখানে বেশ কিছু কড়া সিদ্ধান্ত নেওয়া হতে পারে। স্বাভাবিক ভাবেই বৃহস্পতিবারের এই বৈঠকের দিকে নজর ছিল তৃণমূলের সকল স্তরের নেতা কর্মীদের।

আর প্রত্যাশা মতই কোর কমিটিতে পাঁচ গুরুত্বপূর্ণ নেতাকে রেখে বিভিন্ন জেলার সাংগঠনিক রদবদল করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে গোটা রাজ্যে আগামী 2021 এর বিধানসভা নির্বাচনের ক্ষেত্রে কোন কমিটিতে যে পাঁচজনকে রেখেছেন তৃণমূল নেত্রী, তারাই যে আগামী দিনে দলের গুরুত্বপূর্ণ মুখ হতে চলেছে, তা কার্যত স্পষ্ট রাজনৈতিক মহলের কাছে। সূত্রের খবর, এদিন দলের পক্ষ থেকে যে কোর কমিটি করা হয়েছে, তাতে নাম রয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, ফিরহাদ হাকিম, পার্থ চট্টোপাধ্যায় এবং সুব্রত বক্সীর।

স্বাভাবিকভাবেই দলের এই পাঁচ গুরুত্বপূর্ণ নেতাদের উপর ভরসা করেই আগামী দিনে মমতা বন্দ্যোপাধ্যায় 2021 এ নিজেদের জয় নিশ্চিত করতে চাইছে বলে মনে করছে রাজনৈতিক মহল। বস্তুত, এদিনের বৈঠকের অনেক আগে থেকেই রাজ্যের বেশ গুরুত্বপূর্ণ দায়িত্ব শুভেন্দু অধিকারীকে দেওয়া হতে পারে বলে মনে করা হয়েছিল। সেদিক থেকে শুভেন্দুবাবু একাধিক জেলার পর্যবেক্ষক থাকলেও, সেই সমস্ত জেলার পর্যবেক্ষক থেকে তাকে সরিয়ে দিয়ে কোর কমিটির সদস্য করে দেওয়া হল। অন্যদিকে দলের যুব সংগঠনের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও রাখা হয়েছে এই কমিটিতে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অর্থাৎ যুবদের সংগঠনকে চাঙ্গা করতে শুভেন্দু অধিকারী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় যে দলের গুরুত্বপূর্ণ মুখ হতে চলেছে, তা বলার অপেক্ষা রাখে না। অন্যদিকে দলের প্রবীণ নেতা হিসেবে পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি এবং ফিরহাদ হাকিমের গুরুত্বও এদিন অনেকটা বাড়িয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, এদিনের বৈঠকের অনেক আগে থেকেই জল্পনা তৈরি হয়েছিল যে, মমতা বন্দ্যোপাধ্যায় নতুন করে 2021 এর জন্য টিম গঠন করে প্রবীণ এবং নবীনের মধ্যে সামঞ্জস্য স্থাপন করবেন।

আর বৈঠকের পর বিভিন্ন কমিটির নামগুলো প্রকাশ্যে আসায় সেই সম্ভাবনাতেই সীলমোহর পড়ল। অর্থাৎ বিজেপিকে কুপোকাত করতে একদিকে যুব মুখ হিসেবে অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীকে সামনের সারিতে নিয়ে এসে, প্রবীণ নেতৃত্ব সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায় এবং ফিরহাদ হাকিমকেও সমান গুরুত্ব দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বুঝিয়ে দিলেন যে, 2021 এর বিধানসভা নির্বাচন তাদের কাছে কতটা গুরুত্বপূর্ণ। তবে মমতা বন্দ্যোপাধ্যায় তার এই পাঁচ সেনাপতিকে গোটা রাজ্যের দায়িত্বভার এই কমিটির মধ্যে দিয়ে দিয়ে দিলেও, তার এই পঞ্চপান্ডব কতটা সাফল্য এনে দিতে পারে, তার দিকেই এখন নজর থাকবে সমগ্র রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!