এখন পড়ছেন
হোম > জাতীয় > 2024 এর লক্ষ্যে আবার ময়দানে প্রশান্ত কিশোর, বিজেপিকে উৎখাত করতে নতুন চমক তাঁর

2024 এর লক্ষ্যে আবার ময়দানে প্রশান্ত কিশোর, বিজেপিকে উৎখাত করতে নতুন চমক তাঁর


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – প্রশান্ত কিশোর, কার্যত এই নামটি একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের জয়ের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে বলেই মনে করেন বিশেষজ্ঞরা। 2019 এর লোকসভা নির্বাচনে বিপর্যয়ের ইঙ্গিত পাওয়া মাত্রই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় যোগাযোগ করেন ভোট কৌঁশলী প্রশান্ত কিশোরের সঙ্গে। তারপর প্রশান্ত কিশোর রচনা করেছেন এক বর্ণময় ইতিহাস। তাঁর একের পর এক পরিকল্পনা তৃণমূলকে ক্রমাগত নিয়ে গেছে জনপ্রিয়তার শীর্ষে। যার ফল একুশের বিধানসভা নির্বাচনে ভোটের ফলাফলের সঙ্গেই প্রকাশ পেয়েছে। কিন্তু এবার প্রশান্ত কিশোরের সামনে আরও বড় চ্যালেঞ্জ। 2024 এর লোকসভা নির্বাচনে বিজেপিকে কেন্দ্রীয় পরিচালকের আসন থেকে ঠেলে ফেলা।

আর সেই কাজ করতে গিয়ে এবার প্রশান্ত কিশোর নিচ্ছেন বড়োসড়ো পদক্ষেপ। জানা গেছে, তিনি এবার নিজের রাজনৈতিক দল তৈরি করতে চলেছেন। তবে সূত্রের খবর, রাজনৈতিক দল তৈরি করলেও তিনি থাকবেন নেপথ্যে। অর্থাৎ সমস্ত বিজেপি বিরোধী দলকে এক সূত্রে গাঁথাই তাঁর মূল লক্ষ্য হবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। ইতিমধ্যেই এই কাজ শুরু করে দিয়েছেন প্রশান্ত কিশোর। জানা যাচ্ছে, লোকসভা নির্বাচনের আগেই বিহারে তাঁর রাজনৈতিক দল আত্মপ্রকাশের সন্ধিস্থলে রয়েছে। প্রশান্ত কিশোর প্রথম থেকেই লিংকম্যানের কাজ করেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সেই লিঙ্কম্যান হিসেবেই দিল্লির মসনদ থেকে বিজেপি সরকারকে উৎখাত করাই এখন তাঁর লক্ষ্য। এবং সেক্ষেত্রে প্রশান্ত কিশোর যে দিল্লির মসনদে দেখতে চান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে, সে কথা তিনি কোনরকম রাখঢাক না করে আগেই জানিয়েছেন। কিন্তু কেন্দ্রীয় নেতৃত্বের শীর্ষে মমতা বন্দ্যোপাধ্যায় তখনই পৌঁছতে পারবেন, যখন বিজেপি বিরোধী অন্যান্য দলগুলি একজোট হবে। কারণ রাজনীতির কারবারিদের কাছে একটি কথা স্পষ্ট, মমতা বন্দ্যোপাধ্যায় অর্থাৎ তৃণমূলের একার ক্ষমতা নেই কেন্দ্র থেকে বিজেপিকে উৎখাত করার।

সে তিনি যতই প্রশান্ত কিশোরের সাহায্য নিন না কেন। সেক্ষেত্রে সকল বিরোধীকে একজোট করতে জাতীয় স্তরে ভোট কৌঁশলী হিসাবে এবার নিজের ক্যারিশমা দেখাতে চলেছেন প্রশান্ত কিশোর। আর ঠিক সেই জায়গায় দাঁড়িয়ে প্রশান্ত কিশোরের নতুন রাজনৈতিক দল গড়া যথেষ্ট উল্লেখযোগ্য বলেই মনে করা হচ্ছে। আপাতত প্রশান্ত কিশোর 2024 এর লক্ষ্যে কতটা দক্ষতা দেখাতে পারেন বিজেপিকে উৎখাত করতে, কিংবা অন্যন্য শিবিরের বিজেপি বিরোধীতাকে ফ্রন্টলাইনে আনতে, সে দিকেই নজর এখন ওয়াকিবহাল মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!