এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > 2024 এর লড়াইয়ের ময়দানে নামার প্রস্তুতি শুরু গেরুয়া শিবিরে, বাংলার সেনাপতি কি দিলীপ ঘোষ?

2024 এর লড়াইয়ের ময়দানে নামার প্রস্তুতি শুরু গেরুয়া শিবিরে, বাংলার সেনাপতি কি দিলীপ ঘোষ?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বাংলায় 2021 এ গেরুয়া শিবিরের ভরাডুবি হলেও গেরুয়া নজর এখন 2024 এর লোকসভা নির্বাচন। আর তাই গেরুয়া শিবিরের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই মুহূর্তে প্রথম পছন্দ হয়ে উঠেছে কেন্দ্রীয় বিজেপি শিবিরের। প্রসঙ্গত, দিলীপ ঘোষ যেভাবে প্রচার চালিয়েছেন কিংবা মাঠে ময়দানে নেমে রাজনীতি করেছেন। বাংলায় বিধানসভা নির্বাচনে ভোটের বাংলায় পরাজিত হলেও দিলীপ ঘোষকে কিন্তু তার কাজের জন্য বাহবা দিচ্ছেন কেন্দ্রীয় বিজেপি নেতারা।

প্রসঙ্গত, 2016 সাল 2021 এর মধ্যে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের সময়কালে বিজেপির বিধায়ক সংখ্যা তিন থেকে সাতাত্তরে পৌঁছেছে। বর্তমানে এসে দাঁড়িয়েছে পঁচাত্তরে। যদিও 2018 লোকসভা নির্বাচনের নিরিখে বিধানসভা নির্বাচনে বিজেপির ফলাফল কার্যত তলানীতে। কিন্তু তাতেও দিলীপ ঘোষের উপর থেকে কিন্তু আস্থা সরছেনা বিজেপি ও সংঘ পরিবারের। তবে প্রশ্ন উঠেছে কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেনন এবং শিবপ্রকাশের কার্যকারিতা নিয়ে। সূত্রের খবর, আরএসএস এর পক্ষ থেকে এই তিন জনের প্রতি ব্যাপক ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর সে কারণেই বাংলার নতুন পর্যবেক্ষক হিসেবে তরুণ চুঘের নাম ঘোষণা হতে পারে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে জানা গিয়েছে, দিলীপ ঘোষের কার্যকাল 2022 এর ডিসেম্বর পর্যন্ত থাকলেও তাঁর পারফরম্যান্সকে নজরে দেখে রাজ্য সভাপতির মেয়াদ দিলীপ ঘোষের ক্ষেত্রে বাড়িয়ে 2024 এর লোকসভা ভোট পর্যন্ত করা হতে পারে বলে শোনা যাচ্ছে। যদিও দিলীপ ঘোষ বিভিন্ন সময় যেসব বিতর্কিত মন্তব্য করেছেন, সেগুলি কোনভাবেই অন্তরায় হয়ে দাঁড়াচ্ছেনা।

সুতরাং বোঝাই যাচ্ছে, গেরুয়া শিবিরের লক্ষ্য এই মুহূর্তে 2024 এ প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির আসন নিশ্চিত করা। সেক্ষেত্রে দিলীপ ঘোষের ভূমিকা এরাজ্যে একুশের বিধানসভা নির্বাচনের পর কতটা কার্যকর হবে তা নিয়ে প্রশ্ন থাকছে। সব মিলিয়ে 2019 এর লোকসভা নির্বাচনের ফলাফলকে ধরে রাখতে বিজেপি এই মুহূর্তে মরিয়া। তবে উল্টোদিকে বিধানসভা নির্বাচনে হারার পর কর্মীদের মনোবল এই মুহূর্তে তলানীতে। সেক্ষেত্রে নতুন পর্যবেক্ষক তরুণ চুঘ কতটা কার্যকরী ভূমিকা গ্রহণ করতে পারেন সেটাই দেখার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!