এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > সংসদে শপথ নেওয়ার সময়েও চূড়ান্ত অসভ্যতা, একি করে বসলেন কল্যাণ?

সংসদে শপথ নেওয়ার সময়েও চূড়ান্ত অসভ্যতা, একি করে বসলেন কল্যাণ?


প্রিয়বন্ধু মিডিয়া রিপোর্ট- সংসদে চলছে শপথ গ্রহণ পর্ব। অনেকেই নতুন সাংসদ হয়েছেন। তারা গণতান্ত্রিক শিষ্টাচার শিখবেন, পুরনো যারা সাংসদ ছিলেন, যারা এবারেও জিতে আবার সাংসদ হিসেবে শপথ নিচ্ছেন, তারা নতুনদের শিক্ষা দেবেন, এটাই তো স্বাভাবিক। কিন্তু সেই জায়গায় দাঁড়িয়ে শপথ গ্রহণ করতে গিয়ে আবার চূড়ান্ত অসভ্যতা করতে দেখা গেল শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে। যেখানে শপথ বাক্য পাঠ করার পর মমতা ব্যানার্জির নামে উচ্চকণ্ঠে স্লোগান দিতে শুরু করলেন তিনি।

সূত্রের খবর, এদিন বাংলার সাংসদরা শপথ বাক্য পাঠ করেন। যেখানে কল্যাণ বন্দ্যোপাধ্যায় শপথ বাক্য পাঠ করার পরেই হঠাৎ করে চিৎকার করে ওঠেন। মা কালীর মন্ত্র উচ্চারণ করা পর্যন্ত ঠিক ছিল। কিন্তু তারপরেই উচ্চকণ্ঠে তিনি মমতা ব্যানার্জির নামে স্লোগান দিতে শুরু করেন। আর এখানেই একাংশের প্রশ্ন যে, এটা কোন ধরনের রুচি সম্পন্ন মনোভাবের পরিচয় দিলেন এই তৃণমূল সাংসদ?

তিনি তো দীর্ঘদিনের সাংসদ। তার কাছ থেকে তো নতুন যারা বাংলা থেকে এবার সাংসদ হয়েছেন, তারা শিক্ষা নেবেন। কিন্তু তিনি যে কাণ্ডকলাপ করে বসলেন, তা সত্যিই দুর্ভাগ্যজনক। সংসদের ঐতিহ্য ভেঙে শপথ বাক্য পাঠ করার পরেই নিজের নেত্রীর নামে স্লোগান দেওয়া কি খুব প্রয়োজন ছিল? কল্যাণবাবুর মত অভিজ্ঞ ব্যক্তির কাছ থেকে এটা অন্তত আশা করা যায় না। দিনের শেষে তেমনটাই বলছেন রাজনৈতিক সমালোচকরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!