এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > অমিত শাহের সাথে বৈঠকেই কি বদলে গেলো মমতা দিদির সঙ্গে শোভন ভাইয়ের সম্পর্ক? ভাইফোঁটা নিয়ে জল্পনা!

অমিত শাহের সাথে বৈঠকেই কি বদলে গেলো মমতা দিদির সঙ্গে শোভন ভাইয়ের সম্পর্ক? ভাইফোঁটা নিয়ে জল্পনা!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দীর্ঘ সময় ধরে মুখ্যমন্ত্রীর অত্যন্ত কাছের লোক ছিলেন শোভন চট্টোপাধ্যায়। গতবছর বিজেপিতে যোগদান করার পরেও ভাইফোঁটার দিন কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে গিয়ে ভাইফোঁটা নিয়েছিলেন শোভন চট্টোপাধ্যায়। বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও সেদিন তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রীর বাড়িতে গিয়েছিলেন। তবে, চলতি বছর করোনা সংক্রমণের কারণে মুখ্যমন্ত্রী তাঁর বাড়িতে ভাইফোঁটার উৎসবের আয়োজন করেন নি। কিন্তু ঘনিষ্ঠদের ভাইফোঁটার উপহার দিয়েছেন তিনি। তবে ভাইফোঁটার উপহার থেকে মুখ্যমত্রী বাদ রেখেছেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। যদিও তাঁদের পুজোর উপহার দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীকেও তাঁরা পাল্টা উপহার দিয়েছিলেন। কিন্তু ভাইফোঁটার উপহারের তালিকায় তাদের বাদ রাখায়, তা নিয়ে জল্পনা ছড়ালো।

প্রসঙ্গত অন্যান্য বছরের মতো এ বছরও পূজাতে শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে উপহার দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁরাও মুখ্যমন্ত্রীকে এর পাল্টা উপহার দিয়েছিলেন। জানা যায় প্রধানমন্ত্রীর পুজোর উদ্বোধনের দিনে অনুপস্থিত থেকে তাঁরা মুখ্যমন্ত্রীর উপহার নিয়ে ব্যস্ত ছিলেন। যা নিয়ে যথেষ্ট বিতর্ক উঠেছিল। যা দেখে অনেকেই মনে করেছিলেন যে, এবার তাঁরা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করতে চলেছেন। কিন্তু ভাইফোঁটার উপহার থেকে এবার তাদের বাদ রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অথচ যা তিনি প্রতিবার করে থাকেন। এবার তার বদলে, উঠে এল নানা প্রশ্ন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

গত বছর পর্যন্ত নিজের কালীঘাটের বাড়িতে বিরাট অনুষ্ঠান করে ঘনিষ্ঠদের ভাইফোঁটা ও উপহার দিতেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমন্ত্রিত তালিকায় থাকা প্রত্যেককে ফোন করে আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী। ভাইফোঁটার দিনে মুখ্যমন্ত্রীর বাড়িতে আসতেন শাসক দল তৃণমূলের প্রথম সারির বহু নেতা-নেত্রী। তবে, করোনা সংক্রমনের কারণে এবার মুখ্যমন্ত্রী বাড়িতে উৎসব পালন করেননি। তবে আমন্ত্রনের তালিকাতে থাকা সকলকে তিনি ফোন করেছিলেন, তাদের সঙ্গে কথা বলেছিলেন ও তাদের বাড়িতে উপহার পাঠিয়ে দিয়েছিলেন। এবার এই ভাইফোঁটার উপহারের তালিকা থেকে শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে বাদ রাখলেন। অনেকে মনে করছেন, মুখ্যমন্ত্রী এদের পুজোয় উপহার দিলেও ভাইফোঁটার উপহার থেকে এদেরকে বাদ রাখার মূল কারণটি হলো স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে শোভন চট্টোপাধ্যায়ের বৈঠক।

মুখ্যমন্ত্রীর উপহার পেয়ে প্রধানমন্ত্রীর পুজোর উদ্বোধনের তাঁরা যান নি, কিন্তু গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠকে। রাজনৈতিক মহলের বক্তব্য, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গ সফরকালে রুদ্ধদ্বার বৈঠক হয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের। সূত্রের খবর, এই রুদ্ধদ্বার বৈঠকে দু’জনকেই যথেষ্ট উদ্বুদ্ধ করতে পেরেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁদেরকে দলে বিশেষ দায়িত্ব দেওয়ার নির্দেশও দিয়েছেন তিনি রাজ্য বিজেপিকে। আর এরপরই বিজেপি দলে উজ্জীবিত হয়ে উঠেছেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এই ঘটনার পরই তাঁদের সঙ্গে পাকাপাকি দূরত্ব রাখার পরিকল্পনা নিল শাসকদল তৃণমূল। একারণেই মুখ্যমন্ত্রীর উপহারের তালিকা থেকে বাদ রয়ে গেলেন তাঁরা। এমনটাই রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!