এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > Big Breaking পার্শ্বশিক্ষকদের নবান্ন অভিযানে ধুন্ধুমার পরিস্থিতি, লাঠিচার্জ পুলিশের!

Big Breaking পার্শ্বশিক্ষকদের নবান্ন অভিযানে ধুন্ধুমার পরিস্থিতি, লাঠিচার্জ পুলিশের!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – এবার পার্শ্বশিক্ষকদের নবান্ন অভিযানকে কেন্দ্র করে রীতিমতো টালমাটাল হয়ে উঠল শহর কলকাতা। যেখানে আন্দোলনকারীদের বাধা দেওয়া নিয়ে পুলিশের সঙ্গে শুরু হল ধস্তাধস্তি। প্রসঙ্গত উল্লেখ্য, আজ দুপুরে সুবোধ মল্লিক স্কোয়ারে পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ সদস্যরা জমায়েত করতে শুরু করে। আর তারপরই তাদের নবান্ন অভিযান শুরু হলে সেখানে তাদের বাধা দেয় পুলিশ। কিন্তু পুলিশের বাধা সত্ত্বেও সেই সমস্ত সদস্যরা মিছিল এগিয়ে নিয়ে যেতে শুরু করে। আর এতেই তৈরি হয় সমস্যা। যার ফলে পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জের অভিযোগ উঠতে শুরু করে। ইতিমধ্যেই এই ঘটনায় বেশ কয়েকজন পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চের সদস্য অসুস্থ হয়েছেন বলে খবর।

প্রসঙ্গত উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই বেতন কাঠামো নির্দিষ্ট করার দাবিতে পার্শ্ব শিক্ষকদের পক্ষ থেকে এই আন্দোলন চালানো হচ্ছে। গত 18 জানুয়ারি থেকে সল্টলেকের বিকাশ ভবনের কিছুটা দূরে মঞ্চ বেঁধে শুরু হয়েছিল অবস্থান-বিক্ষোভ। আর শুক্রবার শেষ পর্যন্ত তারা নবান্ন অভিযানের সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু সেই নবান্ন অভিযানকে কেন্দ্র করে এদিন রীতিমত ধুন্ধুমার পরিস্থিতি সৃষ্টি হল এলাকাজুড়ে। নির্বাচনের আগে এই ধরনের ঘটনা যে রাজ্যের শাসক দল এবং সরকারপক্ষের অস্বস্তি দ্বিগুণ ভাবে বাড়িয়ে দেবে, তা বলার অপেক্ষা রাখে না।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে নবান্ন অভিযানে পুলিশের বাধার মুখে পড়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বিধানসভায় দেখা করতে উদ্যত হন এই ঐক্য মঞ্চের সদস্যরা। অনেকেই বলতে শুরু করেন, যদি তাদের এভাবে বাধা দেওয়া হয়, তাহলে তারা মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে যাবেন। স্বাভাবিকভাবেই আজ বিধানসভার ভোট অন অ্যাকাউন্ট পেশ করবেন মুখ্যমন্ত্রী। কিন্তু তার আগেই যদি সেখানে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়, তাহলে জল অন্যদিকে গড়াতে পারে।

তাই ইতিমধ্যেই বিধানসভা চত্বরেও নিশ্চিদ্র নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। তবে পরিস্থিতি যেভাবে উত্তপ্ত হয়ে উঠতে শুরু করেছে, তাতে রীতিমত চ্যালেঞ্জের মুখে পড়ে গিয়েছে প্রশাসন। পার্শ্ব শিক্ষকদের বিক্ষোভ আন্দোলনকে দমন করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে লাঠি চালানো হয়েছে বলে অভিযোগ করা হচ্ছে‌। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, এলাকা শান্ত করতে প্রশাসনের পক্ষ থেকে কী পদক্ষেপ গ্রহণ করা হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!