এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > আবারও কি লকডাউন ফিরে আসছে জেলায়? জোরদার চর্চা সর্বত্র

আবারও কি লকডাউন ফিরে আসছে জেলায়? জোরদার চর্চা সর্বত্র


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্যজুড়ে ক্রমশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যদিও বলা হচ্ছে, রাজ্যে সুস্থতার হার ঊর্ধ্বমুখী কিন্তু তা সত্বেও আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যার বিশেষ কোনো হেরফের দেখা যাচ্ছেনা রাজ্যে। অন্যদিকে করোনা সংক্রমণ বাড়ার সাথে সাথে মানুষের আতঙ্কও চূড়ান্ত হারে বেড়ে চলেছে। তার মধ্যেই নতুন করে লকডাউন নিয়ে মানুষ আশঙ্কায় ভুগতে শুরু করেছে। রাজ্যের মধ্যে উত্তর 24 পরগনায় করোনার ছবি সব থেকে বেশি আশঙ্কাজনক।

এই অবস্থায় এই জেলার মানুষদের আবারও লকডাউন এর মুখোমুখি হতে হবে বলে গুজব শোনা যাচ্ছে। অন্যদিকে কড়া লকডাউনের মুখোমুখি রাজ্যবাসী একবার হয়েছে এবং বুঝেও নিয়েছে পরিস্থিতি কতটা খারাপ হতে পারে। তাই সেই লকডাউনে আর কেউ ফিরে ফিরে যেতে চায়না। কিন্তু উত্তর 24 পরগনার বাসিন্দাদের মনে অন্য চিন্তা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে বলা হচ্ছে সংক্রমণ বাড়তে থাকার জন্য 14 দিনের একটি লকডাউন চালু হতে চলেছে উত্তর 24 পরগনা জেলায়।

ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় অনেকেই শেয়ার করেছেন এই ভিডিওটি। কিন্তু এই ভিডিওর সত্যতা জানার জন্য জেলাশাসক চৈতালি চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এখনো পর্যন্ত উত্তর 24 পরগনায় লকডাউন জারি করা নিয়ে কোনো নির্দেশিকা তাঁর কাছে আসেনি। পাশাপাশি তিনি এও জানাচ্ছেন, কেউ বা কারা কি উদ্দেশ্যে এরকম ভুল প্রচার চালাচ্ছে তা জানা নেই। তবে সাধারণ মানুষকে কোনরকম গুজবে কান না দেওয়ার জন্য আবেদন করেছেন উত্তর 24 পরগনা জেলাশাসক চৈতালি চক্রবর্তী।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

স্বাভাবিকভাবেই জেলাশাসকের বক্তব্যে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলেছে উত্তর 24 পরগনার বাসিন্দারা। প্রসঙ্গত, রাজ্যজুড়ে করোনা সংক্রমণ দুরন্ত গতিতে হুহু করে বেড়ে চলেছে। ইতিমধ্যেই মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে আড়াই লক্ষের গণ্ডি। যার মধ্যে 50 হাজারের বেশি মানুষ আবার উত্তর 24 পরগনা জেলার। স্বভাবতই আশঙ্কা জেগেছে এই জেলায়। জানা গেছে, প্রতিদিন প্রায় 600 র বেশি মানুষ উত্তর 24 পরগনায় করোনা আক্রান্ত হচ্ছেন। এখনো পর্যন্ত এই জেলা থেকে 5232 জন সংক্রামিত হয়ে মারা গিয়েছেন বলে খবর।

অর্থাৎ বলা যেতে পারে করোনা মৃত্যুর নিরিখে উত্তর 24 পরগনা শীর্ষে অবস্থান করছে। তবে অনেকেই সুস্থ হয়ে ঘরে ফিরেছেন বলেও জানা গেছে। তবে তার সংখ্যা নেহাতই কম। রাজ্যজুড়ে করোনা আক্রান্ত যেভাবে আবার নতুন করে বাড়তে শুরু করেছে, তাতে খুব স্বাভাবিকভাবেই চিন্তিত প্রশাসক। অন্যদিকে বিশেষজ্ঞরা বলছেন, বর্তমানে করোনা থেকে সুস্থ হয়ে উঠে আবারও নতুন করে করোনা আক্রান্ত হতে দেখা যাচ্ছে অনেককেই। পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। এদিকে রাজ্য সরকার ইতিমধ্যে দুর্গাপুজো করার গ্রিন সিগন্যাল দিয়েছে, আর তাতে পরিস্থিতি আরও বিগড়ে যাওয়ার সম্ভাবনা দেখছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!