এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > এবার তৃণমূলের ছাত্র সংগঠনেও বড়সড় ফাটল? গুঞ্জন বাড়িয়ে বড় আকারের ঘুম উড়তে চলেছে মমতার?

এবার তৃণমূলের ছাত্র সংগঠনেও বড়সড় ফাটল? গুঞ্জন বাড়িয়ে বড় আকারের ঘুম উড়তে চলেছে মমতার?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – তৃণমূল শিবিরের গোষ্ঠীদ্বন্দ্ব এই মুহূর্তে সংবাদ শিরোনামে। গোষ্ঠীদ্বন্দ্বের কারণেই তৃণমূল শিবিরের নেতা, মন্ত্রী ইতিমধ্যেই দল ছেড়ে বেরিয়ে গিয়েছেন। কিন্তু এবার তৃণমূলের অন্দরের কোন্দলের ছোঁয়া লাগল তৃণমূল ছাত্র সংগঠনে। সম্প্রতি মানিকচক ব্লকের তৃণমূল ছাত্র পরিষদ সভাপতির বিরুদ্ধে রীতিমত বিদ্রোহ করে পদত্যাগ করলেন 3 ছাত্রনেতা। এই নিয়ে ইতিমধ্যেই জল্পনা তুঙ্গে। তবে পদত্যাগকারী ছাত্র নেতারা জানিয়েছেন, তাঁরা পদ ছাড়লেও দল ছাড়বেন না। শনিবার মানিকচক কলেজের টিএমসিপি ইউনিট কার্যালয় প্রাঙ্গণে সাংবাদিক বৈঠক ডেকে এই ঘোষণা করেন ছাত্রনেতারা।

প্রসঙ্গত জেলা তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে সম্প্রতি ব্লক টিএমসিপির সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে আশিস মণ্ডল নামে টিএমসিপির এক নেতাকে। আর এখানেই মানিকচক ব্লক কমিটির ছাত্র নেতারা তাঁদের তীব্র আপত্তি জাহির করেছেন। তাঁদের দাবি, যে কোনো কাজ করেননি এতদিন, তাঁকে এত বড় দায়িত্ব দেওয়া কেন হল? সেক্ষেত্রে নতুন সভাপতির নেতৃত্বে কাজ করা সম্ভব নয় ঘোষণা করে পদত্যাগ করেছেন সদ্য ঘোষিত ব্লক কমিটির ছয় জনের মধ্যে তিনজন ছাত্রনেতা। এই তিনজন হলেন টিএমসিপির মানিকচক ব্লক কমিটির সহ সভাপতি সৌরভ রজক এবং দুজন সাধারণ সম্পাদক আবু বক্কার ও রাজীব সাহা।

পদত্যাগকারী সৌরভ রজক ও রাজীব সাহা জানিয়েছেন, টিএমসিপি নেতৃত্ত্বের পক্ষ থেকে মানিকচক ব্লকের ছয়জনকে দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু সভাপতির পদ দেওয়া হয়েছে যাকে, সেই আশীস মন্ডল গত দুই বছরের বেশি সময় ধরে রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। তাই তার নেতৃত্বে কাজ করা কোন মতেই সম্ভব নয় বলে জানান তাঁরা। এ প্রসঙ্গে দুই ছাত্র নেতা জানিয়েছেন জেলা নেতৃত্ব যদি যারা সংগঠন করেছে, তাঁদের মধ্যে থেকেও কাউকে সভাপতি করত, তা হলেও কোনো আপত্তি থাকত না। তবে আগামী দিনেও পদত্যাগকারী ছাত্রনেতারা ছাত্র রাজনীতি চালাবেন বলে নিশ্চিত করেছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে এ ঘটনা প্রসঙ্গে নবনিযুক্ত মানিকচক ব্লক তৃণমূল ছাত্র পরিষদ সভাপতি আশিস মণ্ডল জানিয়েছেন, যারা পদত্যাগ করেছে, তাঁরা সভাপতি হওয়ার চেষ্টায় ছিল। তাঁদের মনোমত কিছু না হওয়ায় তাঁরা পদত্যাগ করেছেন। তবে আশিস মণ্ডল জানিয়েছেন, তাঁকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা তিনি যথাযথভাবে পালন করবেন। পাশাপাশি আশিস মণ্ডল জানান, তিনি পুরো বিষয়টি জেলা নেতৃত্বকে জানিয়েছেন। এ প্রসঙ্গে জেলা তৃণমূল ছাত্র পরিষদ সভাপতি প্রসূন রায়ের সাথে কথা বলা হলে তিনি জানান, দক্ষ ছাত্রনেতাকে মানিকচক ব্লকের সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। তবে যারা পদত্যাগ করেছে তাঁদের চিঠি এখনো এসে পৌঁছায়নি।

সেক্ষেত্রে তাঁদের সাথে কথা বলা হবে। তবে প্রসূন রায়ও জানিয়েছেন, সভাপতি পদের জন্য পদত্যাগকারী 3 ছাত্রনেতাই আবেদন করেছিলেন। কিন্তু সবাইকে তো সভাপতি করা যাবেনা। সেক্ষেত্রে সংগঠনের পক্ষ থেকে যোগ্য ছেলেকেই সভাপতি করা হয়েছে। সবমিলিয়ে মানিকচক ব্লকের তৃণমূল ছাত্র পরিষদের ফাটল এবার চিন্তা ধরাচ্ছে শাসক শিবিরে। যথারীতি এই ঘটনার সুযোগ যে গেরুয়া শিবির নেবে, সে কথা নিশ্চিত রূপে মনে করছেন বিশেষজ্ঞরা। আপাতত ছাত্রনেতাদের ক্ষোভ সামাল দিতে জেলা নেতৃত্ব কি ব্যবস্থা গ্রহণ করেন, সে দিকেই নজর সবার।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!