এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > গেরুয়া শিবিরের হাইভোল্টেজ রথযাত্রা ঘিরে এবার টানটান উত্তেজনা, অনুমতি মিলবে কি রাজ্য প্রশাসনের?

গেরুয়া শিবিরের হাইভোল্টেজ রথযাত্রা ঘিরে এবার টানটান উত্তেজনা, অনুমতি মিলবে কি রাজ্য প্রশাসনের?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্যজুড়ে এখন চলছে বাংলার মসনদ দখল করার লড়াই। এবং এই লড়াইতে রীতিমতো আটঘাট বেঁধেই নেমেছে গেরুয়া শিবির। 2019 এর লোকসভা নির্বাচনে 18 টি সিট অধিগ্রহণ করার পরেই গেরুয়া শিবিরের নজর এখন বাংলার মসনদের দিকে। আর সেই  লক্ষ্য পূরণের উদ্দেশ্যে একের পর এক চমক দিয়ে যাচ্ছে রাজ্য গেরুয়া শিবির। 

ইতিমধ্যেই রাজ্যের শাসক দল থেকে একের পর এক নেতা, মন্ত্রী, সাংসদ, বিধায়ক যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। গেরুয়া বাহিনী এবার তোড়জোড় শুরু করেছে পূর্বপরিকল্পিত ঘোষণা অনযায়ী রাজ্যজুড়ে রথযাত্রা নিয়ে। ফেব্রুয়ারি মাসে শুরু হওয়ার কথা বিজেপির রথযাত্রার। তাই নিয়ে ইতিমধ্যেই উত্তেজনা চরমে।

জানা যাচ্ছে, এই রথযাত্রার মধ্যে প্রথমটি শুরু হবে আগামী 6 ফেব্রুয়ারি। এই রথযাত্রা নবদ্বীপ থেকে শুরু হয়ে শেষ হবে ব্যারাকপুরে। পাশাপাশি নদিয়া, মুর্শিদাবাদ, এবং উত্তর 24 পরগনার কিছু এলাকা ভ্রমণ করবে এই রথ। এরপর আটই ফেব্রুয়ারি কোচবিহার থেকে এবং কাকদ্বীপ থেকে আরো দুটি রথযাত্রার সূচনা হবে।

যার একটি শুরু হবে কোচবিহার থেকে এবং শেষ হবে মালদহে। এবং অন্যটি কাকদ্বীপ থেকে শুরু হয়ে কলকাতায় শেষ হবে। এই রথ দক্ষিণ 24 পরগনা এবং কলকাতাজুড়ে চলবে 9 ফেব্রুয়ারি আরও দুটি রথযাত্রা শুরু হবে যার একটি হবে ঝাড়গ্রাম থেকে বেলুড় এবং অন্যটি হবে তারাপীঠ থেকে পুরুলিয়া।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সূত্রের খবর, এই হাইভোল্টেজ রথযাত্রার সূচনা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা নবদ্বীপ থেকে। ভালো করে লক্ষ্য করলে দেখা যাচ্ছে, বাংলার সবকটি ধর্মস্থান ছুঁয়ে চলেছে এই রথযাত্রা। প্রসঙ্গত আটের দশকের শেষ পর্যায় থেকে রথ যাত্রার সূচনা করেছিলেন লালকৃষ্ণ আদবানী, মুরলী মনোহর যোশী সহ বিজেপির তৎকালীন হেভিওয়েট নেতারা।

 সেই প্রথাকেই বজায় রাখতে এবার বাংলার বুকে শুরু হচ্ছে গেরুয়া শিবিরের রথযাত্রা কর্মসূচি। ইতিমধ্যে পাঁচটি রথযাত্রার সফরসূচি জানিয়ে রাজ্য বিজেপির তরফ থেকে প্রশাসনের কাছে অনুমতি চাওয়া হয়েছে। তবে সেই অনুমোদন পাওয়া যাবে কিনা তা নিয়ে কিন্তু রীতিমতো সন্দেহ প্রকাশ করছে রাজনৈতিক মহল।

কারণ, লোকসভা ভোটের আগেও বঙ্গ বিজেপি থেকে রথযাত্রা করার চেষ্টা চালানো হয়েছিল। কিন্তু পুলিশের পক্ষ থেকে অনুমোদন দেওয়া হয়না। সেক্ষেত্রে রাজ্য সরকার বিভিন্ন এলাকায় সাম্প্রদায়িক উত্তেজনার আশঙ্কা করেছিল। এবারেও সেরকম কিছু তত্ত্ব উঠে আসতে পারে। বিশেষজ্ঞদের মতে, গেরুয়া শিবিরের এই রথযাত্রা কর্মসূচি একুশের বিধানসভা নির্বাচনের আগে বড়সড় প্রচার অভিযান। সেক্ষেত্রে প্রশাসন যদি এই অভিযানে বাধা দেয়, তাহলে গেরুয়া শিবিরের রাজ্য জুড়ে প্রচার যে বড় ধাক্কা খাবে সেকথা বলাইবাহুল্য।

 

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!