এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কলকাতার ভয়াবহ অগ্নিকাণ্ডে শোক প্রকাশ ও সাহায্যের আশ্বাস প্রধানমন্ত্রীর

কলকাতার ভয়াবহ অগ্নিকাণ্ডে শোক প্রকাশ ও সাহায্যের আশ্বাস প্রধানমন্ত্রীর


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গতকাল সন্ধে ৬ টা বেজে ১০ মিনিটে হঠাৎ করে আগুন ধরে যায় স্ট্যান্ড রোডে অবস্থিত পূর্ব রেলের দপ্তরে। আগুন নেভাতে পৌঁছে যায় দমকলের ১৮ টি ইঞ্জিন। দীর্ঘ সময় ধরে আগুনের সঙ্গে চলে লড়াই। বিধ্বংসী আগুনে পুড়ে মৃত্যু হয়েছে ৪ জন দমকল কর্মী সহ মোট ৯ জনের। এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের আশ্বাস দিলেন তিনি।

গতকালের এই ভয়াবহ অগ্নিকাণ্ডে এখনো পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। সাড়ে ৪ ঘন্টা ধরে আগুনের সঙ্গে তীব্র লড়াই করে, আগুনের বলি হলেন ৪ জন দমকলকর্মী। যাদের মধ্যে রয়েছেন দুজন আরপিএফ কর্মী, একজন লিফটম্যান, কলকাতা পুলিশের একজন অ্যাসিস্ট্যান্ট সাব-ইনস্পেক্টর। আগুনে ঝলসানো একটি লিফটে পাওয়া গেছে ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজার পার্থসারথি মন্ডল ও তাঁর এক রক্ষীর মৃতদেহ। আরেকটি লিফটে ৪ জন দমকল কর্মী সহ ৭ জনের মৃতদেহ পাওয়া গেছে। ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এই ঘটনায় শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে জানিয়েছেন যে, কলকাতার অগ্নিকাণ্ডে মৃত্যুর ঘটনায় তিনি শোকাহত। এই সময় তিনি শোকসন্তস্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছেন। আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করছেন। আবার, এর সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রীর দফতরের পক্ষ থেকে টুইট করে জানানো হলো যে, এই অগ্নিকাণ্ডে যাদের মৃত্যু ঘটেছে প্রধানমন্ত্রী জাতীয় বিপর্যয় তহবিল থেকে তাদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে সাহায্য দেওয়া হবে। এই ঘটনায় গুরুতর আহত ব্যক্তিদের ৫০ হাজার টাকা করে সাহায্য করা হবে।

প্রসঙ্গত, গতকাল এই বহুতলে আগুন লাগার খবর পেয়ে দমকল কর্মীরা যখনই লিফটে করে উপরে উঠতে যান, যে মুহূর্তে তাঁরা লিফটের দরজা খোলেন, তখনই ভেতর থেকে আগুনের শিখা এসে তাদের ঝলসে দেয়। ভয়াবহ আগুনে তাদের দেহ এমনই ঝলসে যায় যে, তাদের সনাক্ত করাও সমস্যা হয়ে দাঁড়ায়।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!