এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > শিশিরের বিজেপি যোগ নিয়ে প্রশ্ন তুলে দিলেন বিচারপতি, শোরগোল রাজ্যে!

শিশিরের বিজেপি যোগ নিয়ে প্রশ্ন তুলে দিলেন বিচারপতি, শোরগোল রাজ্যে!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  এখনও পর্যন্ত খাতায়-কলমে তিনি তৃণমূল কংগ্রেসের সাংসদ। তবে দুই ছেলে বিজেপিতে যোগদান করার পর পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মঞ্চ থেকে বিজেপির জয়গান করতে দেখা গিয়েছিল শিশির অধিকারীকে। আর তারপরই শিশিরবাবুর বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করে তার সাংসদ পদ খারিজ করতে তৃণমূলের পক্ষ থেকে নেওয়া হয়েছিল উদ্যোগ। যদিও বা শিশির অধিকারী বিজেপিতে যোগ দিয়েছেন কিনা, তা তিনি জানেন না বলে জানিয়ে দিয়েছিলেন দলের রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ।

যাকে কেন্দ্র করে গুঞ্জন মাথাচাড়া দিয়েছিল। আর এবার শিশির অধিকারীর বিজেপি যোগ নিয়ে প্রশ্ন তুলে দিতে দেখা গেল কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দকে। কলকাতা হাইকোর্টের বিচারপতির মুখে হঠাৎ শিশির অধিকারীর বিজেপি যোগ নিয়ে প্রশ্ন কেন, তা নিয়ে রীতিমতো কৌতুহল শুরু হয়ে যায় আদালত চত্বরে।

বস্তুত, সম্প্রতি ত্রিপল চুরির মামলায় কাঠগড়ায় দাঁড় করানো হয় বিজেপির বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং তার ভাই সৌমেন্দু অধিকারীকে। মঙ্গলবার সেই মামলার শুনানি হয় বিচারপতি কৌশিক চন্দের এজলাসে। আর সেখানেই শুভেন্দু অধিকারী এবং তার ভাই সৌমেন্দু অধিকারীর হয়ে সওয়াল করতে দেখা যায় বিশিষ্ট আইনজীবী পিএস পাটোয়ালিয়াকে। মূলত, শুভেন্দু অধিকারী এবং সৌমেন্দু অধিকারীর দলবদল করার কারণেই তাদের ওপর প্রতিহিংসাপরায়ন আচরণ করা হচ্ছে বলে অভিযোগ করেন তাদের আইনজীবী।

আর এরপরই শিশির অধিকারীকে নিয়ে প্রশ্ন করতে দেখা যায় বিচারপতি কৌশিক চন্দকে। শুভেন্দুবাবুর আইনজীবীর উদ্দেশ্যে বিচারপতি বলেন, “আপনি কি জানেন, এখন শিশির অধিকারীর অবস্থান কি! তিনি কি বিজেপিতে যোগ দিয়েছেন?” স্বাভাবিক ভাবেই হঠাৎ করে এই ধরনের মামলায় বিচারপতি কেন এই ধরনের প্রশ্ন করলেন, তা নিয়ে রীতিমতো অস্বস্তিতে পড়ে যান শুভেন্দু অধিকারীর আইনজীবী। পরবর্তীতে অবশ্য গোটা বিষয়টিতে যাতে বিতর্ক তৈরি না হয়, তার জন্য তিনি অত্যন্ত রসিকতা করেই এই কথা বলেছেন বলে জানিয়েছেন বিশিষ্ট বিচারপতি কৌশিক চন্দ।

তিনি বলেন, “মজা করেই জিজ্ঞেস করছিলাম‌। এই মামলার সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।” কিন্তু ত্রিপল চুরি মামলা খারিজের দাবিতে শুভেন্দু অধিকারী এবং সৌমেন্দু অধিকারী যখন লড়াই করেছেন, তখন হঠাৎ করে তাদের পিতা শিশির অধিকারীর বিজেপি যোগ নিয়ে কেন প্রশ্ন ছুড়ে দিলেন বিচারপতি, এখন সেটা অনেকের কাছেই রহস্যের কারণ হয়ে দাঁড়িয়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অনেকে বলছেন, বিচারপতি কৌশিক চন্দ অতীতে বিজেপির হয়ে অনেক মামলা লড়েছেন। এক্ষেত্রে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের ভবিষ্যৎ নিয়ে সেই বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চেই মামলা চলছে। যা নিয়ে প্রশ্ন তুলতে দেখা গিয়েছে শাসক শিবিরকে। তবে ত্রিপল চুরির ঘটনায় সেই মামলা খারিজের দাবিতে শুভেন্দু অধিকারী এবং সৌমেন্দু অধিকারীর পক্ষ থেকে পাল্টা মামলা করার ঘটনায় শিশির অধিকারীর রাজনৈতিক অবস্থান নিয়েই প্রশ্ন করতে দেখা গেল সেই কৌশিক চন্দকে।

অনেকে বলছেন, বর্তমানে শিশির অধিকারী তৃনমূল কংগ্রেসে না থাকলেও, তিনি যে বিজেপিতেই আছেন, তা নিশ্চিত করে কেউ বলতে পারছেন না। এক্ষেত্রে অমিত শাহের মঞ্চে তাকে দেখা গেলেও, তিনি সেই মঞ্চ থেকে বিজেপিতে যোগ দিয়েছেন, এমন কথা বলেননি। স্বাভাবিকভাবেই বিজেপির হয়ে কার্যকলাপ করা শিশির অধিকারীকে নিয়ে তৃণমূলের প্রশ্ন দীর্ঘদিনের। আর বিধানসভা নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃণমূল জয়লাভ করার পরে সেই শিশির অধিকারীকে জব্দ করতে তাঁর সাংসদ পদ বাতিলের দাবিতে লোকসভার অধ্যক্ষের দ্বারস্থ হয়েছেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।

আর এরমাঝেই ত্রিপল চুরি মামলায় শুনানি পর্বের সময় বিচারপতি কৌশিক চন্দের পক্ষ থেকে সেই শিশির অধিকারীকে নিয়ে এমন প্রশ্ন করা হল, যা অনেকের কাছেই গুঞ্জনের কারণ হয়ে দাঁড়িয়েছে। তবে গোটা ব্যাপারটি যে রসিকতার জন্যই করেছেন তিনি, তা অবশ্য জানিয়ে দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি। তবে এর পেছনে অন্য কোনো কারণ রয়েছে কিনা এবং শিশিরবাবুর রাজনৈতিক অবস্থান নিয়ে ভবিষ্যতে আইনি টানাপোড়েন বা কোনো জটিলতা সামনে আসে কিনা, বিচারপতির জল্পনাসূচক মন্তব্যের পর গুঞ্জন ক্রমশ বাড়ছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!