এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > দুর্নীতিতে বদনাম হচ্ছে রাজ্যের, চাপে পড়ে বড় সিদ্ধান্ত মমতার! জেনে নিন!

দুর্নীতিতে বদনাম হচ্ছে রাজ্যের, চাপে পড়ে বড় সিদ্ধান্ত মমতার! জেনে নিন!


প্রিয়বন্ধু মিডিয়া রিপোর্ট- হাতে আর মাত্র কয়েক মাস‌। ঠিকঠাক নির্বাচন হলে আগামী বছরের শুরুতেই পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে বর্তমানে যেভাবে একের পর এক পঞ্চায়েতের প্রধান থেকে শুরু করে উপ-প্রধানের প্রাসাদোপম বাড়ি নিয়ে চর্চা শুরু হয়েছে রাজ্যজুড়ে। যার ফলে কার্যত অস্বস্তি তৈরি হয়েছে শাসক শিবিরের। ইতিমধ্যেই বিরোধীরা এই বিষয়কে হাতিয়ার করতে শুরু করেছে। আর এই পরিস্থিতিতে পঞ্চায়েতের উন্নতির জন্য সমস্ত টাকা নিজেদের হাতেই রাখতে চাইছে রাজ্য সরকার। যেখানে পঞ্চায়েত দপ্তর থেকেই সেই টাকা দেওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে নবান্ন।

প্রসঙ্গত, এতদিন জেলা পরিষদের মধ্যে দিয়েই পঞ্চায়েত স্তরে টাকা বিতরণ করা হত এবং সেই মতো করেই উন্নয়নের কাজ হত। কিন্তু বর্তমানে যেভাবে পঞ্চায়েতের জনপ্রতিনিধিদের স্বজনপোষণ সামনে উঠে আসছে, তাতে সর্তকতা অবলম্বন করতে চাইছে রাজ্য প্রশাসন। আর সেই কারণেই জেলা পরিষদকে টাকা না দিয়ে নিজেদের হাত থেকেই সেই ঢাকা উন্নয়ন প্রকল্পে খরচ করতে চাইছে রাজ্য সরকার বলেই মনে করছেন একাংশ।

কেননা এভাবেই যদি চলতে থাকে, তাহলে আগামী দিনে দুর্নীতির পরিমাণ আরও বাড়তে পারে। ফলে পঞ্চায়েত নির্বাচনে সেই বিষয়টিকে হাতিয়ার করে রাজ্যের অস্বচ্ছতা তুলে ধরতে পারে বিরোধীরা। তাই এখন থেকেই এই বিষয়ে সতর্ক হতে চাইছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। স্বভাবতই পঞ্চায়েত স্তরে উন্নয়নের জন্য রাজ্য সরকার যে আমূল পরিবর্তন আনতে চলেছে, তা বলাই যায়। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!