এখন পড়ছেন
হোম > রাজ্য > কর্মীর খুনিরা ঘুরছে পুলিশের সঙ্গে, বিস্ফোরোক অভিযোগ বিজেপির

কর্মীর খুনিরা ঘুরছে পুলিশের সঙ্গে, বিস্ফোরোক অভিযোগ বিজেপির


খুনিদের সাথেই এলাকায় ঘুরছে পুলিশ। বলরামপুর থানার ওসি ও কোনো ফোন তুলছেন না- এমনই এক অভিযোগ শোনা গেল রাজ্য বিজেপির তরফে। “বলরামপুরের ঘটনায় সিবিআই তদন্ত না হলে আসল ঘটনা প্রকাশ্যেও আসবে না।” রবিবার পুরুলিয়ার বলরামপুরে এমনই ভাষায় রাজ্যের পুলিশ প্রশাসন কে কটাক্ষ করলেন রাজ্য বিজেপির অন্যতম মুখপাত্র সায়ন্তন বসু। বিজেপি সূত্রে খবর, পুরুলিয়ার বলরামপুরে বিজেপি কর্মী খুনের প্রতিবাদে দোষীদের গ্রেপ্তারের দাবিতে যে ধর্না চলছে,তাতে সোমবার যোগ দেবেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

সম্প্রতি পুরুলিয়ার বলরামপুরে দুই বিজেপি কর্মীকে খুনের অভিযোগ ওঠে তৃনমূলের বিরুদ্ধে। ত্রিলোচন মাহাতো ও দুলাল কুমার নামে বিজেপির এই দুই কর্মী খুনে দুলাল কুমারের মৃত্যুকে খুন বলতে নারাজ পুলিশ। পোষ্টমর্টেম রিপোর্ট দেখিয়ে পুলিশ দাবি করছে যে আত্মঘাতী হয়েছেন দুলাল কুমার।
এরপর থেকেই সঠিক তদন্তের দাবি তুলে প্রথমে পুরুলিয়া শহরে ধর্না চালালেও সম্প্রতি বেষ কদিন ধরে বলরামপুরেই চলছে বিজেপির এই ধর্না। সেই ধর্না মঞ্চে রয়েছেন সায়ন্তন বসু, লকেট চট্টোপাধ্যায়ের মত রাজ্য বিজেপির প্রথম সারির নেতা নেত্রীরা। এদিকে এখনও তাঁদের কর্মী খুনে কোনো দোষীকে গ্রেপ্তার করা হয়নি এই অভিযোগ করে রাজ্য বিজেপির সাধারন সম্পাদক সায়ন্ওন বসু বলেন, ” আমরা তো টানা বলরামপুরেই রয়েছি।খবর পাচ্ছি ত্রিলোচন মাহাতো খুনে অভিযুক্ত ছজনকে পুলিশের সাথেই ঘুরতে দেখা যাচ্ছে। আর পুলিশ বলছে, অভিযুক্তদের কাউকেই নাকি খুজে পাওয়া যাচ্ছে না।” এদিন বলরামপুর থানার ওসি সুজিত হাজরার বিরুদ্ধে তোপ দেগে রাজ্য বিজেপির এই নেতা আরও বলেন, “অভিযুক্তরা এলাকাতেই প্রকাশ্যে ঘুরছে বলে খবর থাকা সত্তেও পুলিশ কেন তাদের খুঁজে পাচ্ছে না! এই প্রশ্ন যখন আমরা ওসি কে করি তখন উনি বলেন, এটা তো সিআইডির কাজ, আমরা কিই বা করতে পারি!” ওসি ফোনেও তাঁদের সঙ্গে যোগাযোগ রাখছেন না এই অভিযোগ তুলে সায়ন্তন বসু বলেন, ” ফোনটায় কিছু একটা করছেন উনি, আমরা ফোন করলেই এনগেজড বলছে।” তবে জেলা পুলিশের তরফ থেকে অবশ্য বিজেপির করা এই সমস্ত অভিযোগ কে “ভিত্তিহীন” বলে উড়িয়ে দেওয়া হয়েছে।

এদিকে পুরুলিয়ায় এই ঘটনাকে কেন্দ্র করে গোটা রাজ্যে বিক্ষোভ দেখিয়ে শাসক তৃনমূলের ওপর প্রবল চাপ বাড়াচ্ছে রাজ্য বিজেপি। এ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ” পঞ্চায়েত ভোটের আগে খুন হয়েছিলেন জগন্নাথ টুডু।ভোটের পরে খুন হলেন ত্রিলোচন-দুলাল। আমি সোমবার তাঁদের বাড়ি গিয়ে পরিজনদের সাথে কথা বলব। তার পরে বলরামপুরের ধর্নাতেও বসব।”
এদিকে রাজ্য সভাপতি পুরুলিয়ায় আসবেন তাই আগেভাগেই এই বিক্ষোভে যাতে জনজোয়ার নামে তার বার্তা জেলা বিজেপি নেতৃত্ব কে দিয়েছেন রাজ্য নেতা সায়ন্তন বসু। বিজেপি সূত্রে খবর, এ মাসের শেষেই রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তাই দিলীপ ঘোষ তাঁর এই পুরুলিয়া সফরের মধ্যে দিয়েই অমিত শাহের আসার প্রস্তুতি নিতে শুরু করবেন। রাজনৈতিক মহল মনে করছে, পুরুলিয়ায় দলীয় কর্মী খুনে দ্বিমুখী কৌশল অবলম্বন করতে চায় বিজেপি। একদিকে রাজ্যে এর বিরুদ্ধে প্রতিবাদ করে শাসক তৃনমূলকে চাপে রাখা আর অন্যদিকে সিবিআই তদন্তের দাবিতে আদালতেও যেতে পারে তাঁরা। সব মিলিয়ে বলরামপুর থানার ওসিই এখন এখন গেরুয়া শিবিরের মূল টার্গেট।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!