এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > পুলিশের তালিকায় বোমা কারবারে শীর্ষে অনুব্রত গড় – প্রবল অস্বস্তিতে শাসক শিবির

পুলিশের তালিকায় বোমা কারবারে শীর্ষে অনুব্রত গড় – প্রবল অস্বস্তিতে শাসক শিবির


রাজ্যের সবথেকে সন্ত্রাস প্রবণ জেলা বীরভূম বলে মাঝেমধ্যেই অভিযোগ করতে দেখা যেত বিরোধীদের। আর এবার হাতেনাতে বিরোধীদের সেই অভিযোগকে সারবত্তা পেতেও দেখা গেল। সূত্রের খবর, বীরভূমে বোমা নিষ্ক্রিয় করার ডাক সামলাতে গিয়ে এবার রীতিমতো নাজেহাল অবস্থা হল রাজ্য পুলিশের বম্ব ডিটেকশন এবং ডিসপোজাল স্কোয়াডের অফিসারদের। বিপুল পরিমাণে কর্মী না থাকায় কিভাবে সন্ত্রাসপ্রবণ এলাকায় পরিস্থিতি সামলানো যাবে! তা নিয়ে এখন ব্যাপক চিন্তায় প্রশাসনের আধিকারিকরা।

বস্তুত, এই বীরভূম জেলায় প্রায়শই বোমার বাড়বাড়ন্তের কথা উঠে আসতে দেখা যায়। স্থানীয়দের দাবি, এই জেলায় এমন কোনো এলাকা নেই, যেখানে বোমা তৈরি হয় না। ঘরে ঘরে ছোট-বড় সুতলি বোমা তৈরি হচ্ছে বলে অভিযোগ। যা রাজনৈতিক সংঘর্ষ, এমনকি সামান্য গোলমালেও ব্যবহার করা হচ্ছে। পুলিশের পক্ষ থেকে সচেতন করা হলেও কোনোভাবেই বীরভূম জেলায় বোমের বাড়বাড়ন্ত কমছে না।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পুলিশের দাবি, বোমা নিষ্ক্রিয়করণের বিষয়ে গত পাঁচ ছয় মাসে সব থেকে বেশি ফোন তাদের কাছে বীরভূম জেলা থেকে এসেছে। আর তা থেকেই পুলিশ আধিকারিকদের একাংশ বলছেন যে, রাজ্যের মধ্যে সবথেকে বেশি বোমার কারবার রয়েছে এই বীরভূম জেলাতে। অনেক চেষ্টা করেও তাতে রাশ টানতে পারছেন না তারা।

এদিকে বীরভূমের পরে বোমা তৈরির দিক থেকে দ্বিতীয় তালিকায় রয়েছে মুর্শিদাবাদ এবং তৃতীয়তে হুগলি জেলা রয়েছে বলে খবর। আর এই তিন জেলা থেকে বোমা নিষ্ক্রিয়করণের ব্যাপারে প্রশাসনের আধিকারিকদের কাছে এত ফোন আশায় রীতিমত চোখ কপালে ওঠার জোগাড় প্রশাসনের। তবে পুলিশের পক্ষ থেকে বোমা তৈরিতে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা হলেও সঠিক পরিকাঠামো না থাকায় প্রশাসনের অন্দরেও এই ব্যাপার নিয়ে চিন্তা কমছে না।

সব মিলিয়ে বীরভূম জেলা থেকে সবথেকে বেশি বোমা নিষ্ক্রিয়করনের ব্যাপারে পুলিশ প্রশাসনের কাছে খবর আশায় প্রশাসনের অন্দরে ব্যাপক তৎপরতা শুরু হয়েছে। কিন্তু বিরোধীরা এতদিন বীরভূম নিয়ে যে অভিযোগ করত, তা যে এবার অবশেষে সত্যি হল, তা প্রশাসনের কপালে চিন্তার ভাঁজেই স্পষ্ট হয়ে গেল বলে মত বিশ্লেষকদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!