এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শোভনের তৃণমূলে ফেরা অনেকটাই কঠিন করে দিলেন পার্থ চট্টোপাধ্যায়, এবার কি মাঠে নামবেন স্বয়ং নেত্রী?

শোভনের তৃণমূলে ফেরা অনেকটাই কঠিন করে দিলেন পার্থ চট্টোপাধ্যায়, এবার কি মাঠে নামবেন স্বয়ং নেত্রী?


তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লেখালেও, সেভাবে ভারতীয় জনতা পার্টিতে সক্রিয় নন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা কলকাতা পৌরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। সরকারিভাবে তিনি বিজেপিতে থাকলেও, তিনি তৃণমূল আবার যোগ দিতে পারেন বলে নানা মহলে নানা সময়ে গুঞ্জন ছড়িয়েছে। তবে সম্প্রতি ভয়াবহ সাইক্লোনের দাপট রাজ্যের উপর দিয়ে বয়ে যাওয়ার পরেই কলকাতার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ এবং জল পরিষেবা বিপর্যস্ত হতে শুরু করে।

আর তারপরই গোটা ঘটনা নিয়ে কলকাতা পৌরসভার বর্তমান প্রশাসক ফিরহাদ হাকিমকে কড়া ভাষায় আক্রমণ করেন কলকাতা পৌরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। তিনি থাকলে কলকাতার এই দূরাবস্থা হত না বলে জানিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়ের একসময়কার প্রিয় ভাই কানন। আর শোভন চট্টোপাধ্যায় এই মন্তব্য করার পরেই রাজনৈতিক মহলে জল্পনা ছড়িয়েছিল, তাহলে কি কলকাতা পৌরসভার বর্তমান প্রশাসকের বিরোধিতা করে শোভন চট্টোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে বার্তা দিলেন যে, তিনি আবার তৃণমূলের ফিরতে চাইছেন!

রাজনৈতিক মহলে এই ব্যাপারে গুঞ্জন তৈরি হলেও, এবার শোভন চট্টোপাধ্যায়ের তৃণমূলে ফেরার রাস্তা একেবারে বন্ধ করে দিলেন তৃণমূল মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, এদিন শোভন চট্টোপাধ্যায়ের কিছুদিন আগেকার বিপর্যস্ত কলকাতার মন্তব্য নিয়ে পাল্টা তাকে কটাক্ষ করেন পার্থবাবু তিনি বলেন, “শোভন আমপানের পর যে এত বড় বড় কথা বললেন, তারপর তিনি নিজের ওয়ার্ডে এসে মানুষের পাশে না দাঁড়িয়ে কেন ফের লুকিয়ে পড়লেন! তার ওয়ার্ডের ত্রাণ নিয়ে মানুষের সেবায় হাজির হয়েছিলেন রত্না চট্টোপাধ্যায়। তিনি কাউন্সিলারের কাজ করছেন গোটা ওয়ার্ডে ঘুরে ঘুরে।” আর পার্থ চট্টোপাধ্যায় এই মন্তব্য করার পরেই এখন শোভন চট্টোপাধ্যায়ের তৃণমূলের ফেরার জল্পনায় জল পড়ে গেল বলে মনে করছে রাজনৈতিক মহল।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কেননা তৃণমূলের একদম শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে এতদিন শোভন চট্টোপাধ্যায়ের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে কোনো মন্তব্য করা হয়নি। কিন্তু এবার যেভাবে তার বিরোধিতা করলেন স্বয়ং তৃণমূল মহাসচিব, তাতে শোভন চট্টোপাধ্যায় যে বার্তাই দিন না কেন, তা কার্যত নস্যাৎ করে দিল ঘাসফুল শিবির বলে দাবি একাংশের। তবে অনেকে বলছেন, পার্থ চট্টোপাধ্যায় একথা বললেও, মমতা বন্দোপাধ্যায়ের মনে এখনও শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে স্নেহ রয়েছে।

ফলে শোভন চট্টোপাধ্যায় সম্পর্কে পার্থ চট্টোপাধ্যায় কটাক্ষ করলেও, মমতা বন্দ্যোপাধ্যায় এবার সেই শোভনের মান ভাঙাতে ময়দানে নামতেই পারেন। আর যদি এই সম্ভাবনা সত্যি হয়, তাহলে শোভন চট্টোপাধ্যায়ের তৃণমূলে ফেরার জল্পনা আবার নতুন করে তৈরি হতে শুরু করবে। কিন্তু পার্থ চট্টোপাধ্যায় যেভাবে কলকাতা পৌরসভার বর্তমান প্রশাসককে নিয়ে শোভন চট্টোপাধ্যায়ের মন্তব্যের পরিপ্রেক্ষিতে তাকে পাল্টা কটাক্ষ করলেন, তাতে শোভনবাবুর বার্তা অতটা কাজে দেবে না বলেই মনে করছেন পর্যবেক্ষকরা।

তবে রাজনীতিতে সব সম্ভব। তাই শেষ পর্যন্ত তৃণমূল মহাসচিব রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা কলকাতা পৌরসভার প্রাক্তন মেয়রকে কটাক্ষ করলেও, মমতা বন্দ্যোপাধ্যায়ের একসময়কার অত্যন্ত আস্থাভাজন শোভন চট্টোপাধ্যায়কে নিজেদের দিকে টানতে তৃণমূল নেত্রী কোনো পদক্ষেপ গ্রহণ করেন কিনা, তার দিকেই নজর থাকবে রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!