এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > 2021 এ রাজ্যে বিজেপি ক্ষমতায় আসছে ভেবে ওদের দিকে ঝুঁকছে পুলিশ বিস্ফোরক রাজ্যের মন্ত্রী! শোরগোল রাজ্যে!

2021 এ রাজ্যে বিজেপি ক্ষমতায় আসছে ভেবে ওদের দিকে ঝুঁকছে পুলিশ বিস্ফোরক রাজ্যের মন্ত্রী! শোরগোল রাজ্যে!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 2021 এর বিধানসভা নির্বাচনের এখনও অনেকটা দেরি। আর এর মাঝেই 2021 এ বিজেপি ক্ষমতায় আসবে। তাই পুলিশ প্রশাসন এখন থেকেই ওদের দিকে ঝুঁকছে বলে বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যের হেভিওয়েট মন্ত্রী সৌমেন মহাপাত্র। কথায় আছে, যারা যখন ক্ষমতায় থাকে, তাদের পক্ষেই থাকে পুলিশ প্রশাসন। বর্তমানে রাজ্যে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় রয়েছে।

মাঝেমধ্যেই বিরোধী দল বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, তৃণমূল পুলিশ প্রশাসনকে তাদের দলদাসে পরিণত করেছে। এমনকি বক্তব্য রাখতে গিয়ে মাঝেমধ্যেই বিজেপি নেতারা ক্ষমতায় এলে সেই পুলিশকে দেখে নেওয়া হবে বলেও বিতর্কিত মন্তব্য করে ফেলেন। সামনেই 2021 এর বিধানসভা নির্বাচন। অনেকে বলেন, কখন কারা ক্ষমতায় আসবে, তার প্রথম ইঙ্গিতটা বুঝে যায় পুলিশ। আর এবার সেই পুলিশকে নিয়েই বিস্ফোরক মন্তব্য করতে দেখা হল রাজ্যের এই হেভিওয়েট মন্ত্রীকে।

সূত্রের খবর, এদিন সবং থানার বুরালে তৃণমূলের পক্ষ থেকে বিজেপির সন্ত্রাসের প্রতিবাদে একটি সভা করা হয়। আর সেই সভাতেই রাজ্যের হেভিওয়েট মন্ত্রী পুলিশ প্রশাসনের আচরণ নিয়েই প্রশ্ন তুলে দিলেন। এদিন সৌমেন মহাপাত্র বলেন, “সেদিন ঘটনার সময় প্রশাসনের যাদের ভূমিকা পালন করার কথা ছিল, তারা সেই দায়িত্ব পালন করেননি। এটা ভাবতে দুঃখ লাগে। পুলিশের কেউ কেউ ভাবছেন, 21 সালে ওদের মুখ্যমন্ত্রী এবং মন্ত্রিসভা হব যেটা কিনা সোনার পাথরবাটির মত। ওদের দিকে অনেকে লাইন দেওয়ার চেষ্টা করছে। তাদের বলি, আগে উর্দিটাকে মান্যতা দিন। নিরপেক্ষ থাকুন। আমরা বেশি সাহায্য চাই না।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশেষজ্ঞরা বলছেন, হঠাৎ করে কেন এই ধরনের মন্তব্য করতে গেলেন সৌমেন মহাপাত্র? বিরোধীদের বক্তব্য, পুলিশ সমস্ত কিছুই বুঝতে পারছে। তাই জেনে বুঝে ক্ষমতার পালাবদল হওয়ার আগে তারা নিরপেক্ষভাবে কাজ করতে শুরু করেছেন। আর পুলিশ নিরপেক্ষভাবে কাজ করলে তৃণমূলের বিপদ। তাই এখন রাজ্যের মন্ত্রী উল্টো সুর গাইছেন। তবে সৌমেন মহাপাত্রের মত হেভিওয়েট মন্ত্রী যখন পুলিশকে নিয়ে এই ধরনের মন্তব্য করলেন, তখন এই ঘটনায় পুলিশমন্ত্রী এবং গোটা প্রশাসনিক মহল যে ব্যাপক চাপে পড়ল, তা বলার অপেক্ষা রাখে না।

এদিন বিজেপির বিরুদ্ধে সরব হতে দেখা যায় রাজ্যের এই হেভিওয়েট মন্ত্রীকে। তিনি বলেন, “বিজেপি কর্মীরা ইট মারলে পাল্টা প্রতিরোধ গড়ে তুলতে পাটকেল ছুঁড়তে হবে। বিজেপির কর্মীরা একা মায়ের দুধ খায়নি। আমরাও মায়ের দুধ খেয়েছি, এটা এবার বুঝিয়ে দিতে হবে। এই দুঃশাসনের প্রতিরোধ করতে হবে। বাম থেকে সব হার্মাদরা এখন রাম হয়ে গিয়েছে।” এদিকে বর্তমানে বিজেপি বলে কিছু নেই। পুরনো সিপিএমরাই এখন বিজেপি হয়েছে বলে দাবি করেন রাজ্যসভার তৃণমূল সাংসদ মানস ভুঁইয়া। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, 2021 এর বিধানসভা নির্বাচনের সময় যতই এগিয়ে আসবে, ততই এই রকম ঘটনা ঘটতে দেখা যাবে। এবার যেভাবে পুলিশ প্রশাসনকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করতে দেখা গেল রাজ্যের এই মন্ত্রীকে, তাতে নতুন করে বিতর্ক তৈরি হল। এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!