এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > একুশের লক্ষ্যে চোখে চোখ রাখা শুরু! পার্টি অফিস নিয়ে তৃণমূলকে টেক্কা দেওয়ার প্রস্তুতি বিজেপির!

একুশের লক্ষ্যে চোখে চোখ রাখা শুরু! পার্টি অফিস নিয়ে তৃণমূলকে টেক্কা দেওয়ার প্রস্তুতি বিজেপির!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 2021 এর বিধানসভা নির্বাচনের লড়াই যে জমজমাট হয়ে উঠবে, তা স্পষ্ট সকলের কাছে। গত লোকসভা নির্বাচনের সময় থেকেই বিজেপি বাংলায় তাদের দাপট বাড়াতে শুরু করেছে। আগামী বিধানসভা নির্বাচনের জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছে তারা। একইভাবে শাসকদলের পক্ষ থেকেও আবার ক্ষমতা দখলের জন্য ব্লু প্রিন্ট তৈরি করা হচ্ছে। ইতিমধ্যেই বুথস্তরের সংগঠনকে শক্তিশালী করতে মরিয়া শাসক-বিরোধী দুই রাজনৈতিক দল। আর তারই অঙ্গ হিসেবে এবার বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে নিজেদের সংগঠনকে শক্তিশালী করার জন্য দলীয় কার্যালয় তৈরি নিয়ে চরম বিবাদে জড়িয়ে পড়ল তৃণমূল এবং বিজেপি। কিন্তু কি নিয়ে এই বিবাদ?

জানা গেছে, আঝাপুর মোড়ে তৃনমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির একটি অস্থায়ী দপ্তর রয়েছে। আর তার উল্টো দিকেই বিজেপি তাদের একটি অস্থায়ী দপ্তর খুলতে উদ্যোগী হয়। সেই মত তারা বর্ধমান দক্ষিণের এসডিপিও আমিনুল ইসলাম খানের সঙ্গে কথাও বলে। তবে সরকারি জায়গা দখল করে এইভাবে পার্টি অফিস করলে আইন-শৃংখলার সমস্যা হতে পারে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানোর পরই কার্যালয় তৈরি করা থেকে পিছিয়ে যায় ভারতীয় জনতা পার্টি।

তবে এদিন সকাল সাড়ে নটার সময় ছোট ছোট কংক্রিটের স্তম্ভ নিয়ে বিজেপির লোকেরা রাস্তায় জড়ো হয়ে অস্থায়ী দলীয় কার্যালয় তৈরি করছে বলে খবর পায় তৃনমূলের কর্মী-সমর্থকরা। আর এর পরেই তারা সেখানে উপস্থিত হয়ে বিজেপিকে বাধা দেয় বলে অভিযোগ। যার ফলে তৈরি হয় বিবাদ। যার ফলস্বরুপ দু’পক্ষের মধ্যে বচসা থেকে তা হাতাহাতির রূপ নেয়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

 

এদিকে পরিস্থিতি শান্ত করতে এলাকায় বর্তমানে পুলিশ মোতায়েন করা হয়েছে। আর 2021 এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে এখন থেকেই এলাকায় সংগঠনটির শক্তি করতে যেভাবে বিরোধী দল এবং শাসক দল একে অপরের সঙ্গে লড়াইয়ে ময়দানে নেমে পড়েছে, তাতে বিধানসভা নির্বাচন যে জমে উঠবে, তাতে নিশ্চিত রাজনৈতিক মহল। কেউ কাউকে বিন্দুমাত্র জায়গা ছাড়তে যে নারাজ, তা এদিনের ঘটনা থেকেই স্পষ্ট হয়ে গিয়েছে সকলের কাছে।

এদিন এই প্রসঙ্গে তৃণমূলের বিরুদ্ধে সরব হয়ে বিজেপির মন্ডল সভাপতি তপন বাছার বলেন, “রাস্তার ধারে খাসজমিতে কার্যালয় তৈরীর পরিকল্পনা নেওয়া হয়েছিল। তৃণমূলের সঙ্গে হাত মিলিয়ে পুলিশ তা আটকে দিল। জেলা নেতৃত্বের কথা শুনে আমরাও কিছুটা পিছিয়ে এলাম।” অন্যদিকে বিজেপির করা এই অভিযোগ সম্পূর্ণরূপে অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস।

এদিন এই প্রসঙ্গে এলাকার তৃণমূল নেতা প্রতাপ রক্ষিত বলেন, “সরকারি জায়গা দখল করে বিজেপি দপ্তর তৈরি করেছিল। প্রশাসন আইন মেনে সরকারি জায়গা দখল হওয়ার হাত থেকে রক্ষা করেছে।” সব মিলিয়ে এবার যত দিন যাচ্ছে, ততই বিভিন্ন জায়গায় তৃণমূল-বিজেপির সংঘর্ষে উত্তপ্ত হচ্ছে রাজ্য রাজনীতি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!