এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > ‘বাংলার গর্ব মমতা’-র পর এবার নতুন কর্মসূচি ‘বঙ্গধ্বনি’, শুধু কর্মসূচিতেই কাজ হবে? প্রশ্ন অন্দরেই!

‘বাংলার গর্ব মমতা’-র পর এবার নতুন কর্মসূচি ‘বঙ্গধ্বনি’, শুধু কর্মসূচিতেই কাজ হবে? প্রশ্ন অন্দরেই!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – লোকসভা নির্বাচনের পর দলের ভাবমূর্তি মানুষের কাছে গ্রহণযোগ্য করে তুলতে প্রশান্ত কিশোরকে তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপর থেকেই একের পর এক কর্মসূচির মধ্য দিয়ে প্রশান্ত কিশোর তৃনমূলকে চাঙ্গা করার চেষ্টা করেন। যেখানে “দিদিকে বলো” কর্মসূচি থেকে শুরু করে “বাংলার গর্ব মমতার” মত কর্মসূচি এনে মানুষের কাছে পৌঁছে যেতে শুরু করে তৃণমূল কংগ্রেস।

তবে করোনা পরিস্থিতির কারণে মাঝে বেশ কিছুদিন সকল রাজনৈতিক দল তাদের রাজনৈতিক কর্মসূচি বন্ধ করে রেখেছিল। কিন্তু সামনেই বিধানসভা নির্বাচন। তাই তার আগে এবার নতুন এক কর্মসূচি এনে আবার জোরদার প্রচার প্রক্রিয়ায় নেমে পড়তে চলেছে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত এবার তৃণমূলের নয়া কর্মসূচির নাম বঙ্গধ্বনী। জানা গেছে, আগামী 29 তারিখ রাসযাত্রার দিন কলকাতা থেকে আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচির সূচনা করবেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কিন্তু কেমন এই কর্মসূচি? বিশেষ সূত্রে খবর, বর্তমানে প্রশান্ত কিশোরের টিমের সঙ্গে এই ব্যাপারে তৃণমূল নেতৃত্বের পরিকল্পনা চলছে। মমতা বন্দ্যোপাধ্যায় চাইছেন, এই কর্মসূচি ঘোষণার পর থেকেই তৃণমূল স্তরে গিয়ে ভোটারদের দোরগোড়ায় পৌঁছে যাক তার দলের নেতাকর্মীরা। যেখানে প্রতিটি গ্রাম পঞ্চায়েতে গিয়ে সেখানকার বাসিন্দাদের সঙ্গে জনপ্রতিনিধি থেকে শুরু করে দলীয় নেতারা কথা বলে সমস্যা জেনে নিক।

পাশাপাশি পাড়া বৈঠকের মধ্যে দিয়ে রাজ্য সরকারের যে সমস্ত উন্নয়নমূলক প্রকল্প রয়েছে, তা এই কর্মসূচির মধ্য দিয়ে মানুষের কাছে তুলে ধরার টার্গেট নিয়েছে তৃণমূল কংগ্রেস। অর্থাৎ বিধানসভা নির্বাচনের আগে এই বঙ্গধ্বনী কর্মসূচি তৃণমূল কংগ্রেসের কাছে প্রচারের অন্যতম হাতিয়ার হতে চলেছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একাংশের মতে, বর্তমানে রাজ্যে বিজেপির প্রভাব ক্রমশ বাড়তে শুরু করেছে। অমিত শাহের নির্দেশে ভিন রাজ্যের বিজেপি নেতারা বাংলার পাঁচটি জোনের দায়িত্ব নিয়েছেন। আর তারপরেই তারা হুংকার দিয়েছেন বাংলা দখল করার। তাই এই পরিস্থিতিতে জনসংযোগ এবং মানুষের জন্য কি কি কাজ করেছে তৃণমূল সরকার, তা আরও বেশি করে প্রচার করাই প্রধান লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে তৃণমূল কংগ্রেসের কাছে। আর সেই মত করেই প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত নতুন এই কর্মসূচির মধ্য দিয়ে তৃণমূল বিধানসভা নির্বাচনের আগে জোরদার প্রচারে নামবে বলেই মনে করা হচ্ছে।

তৃণমূলের একাংশ বলছেন, নীচুতলা থেকে মানুষের পক্ষ থেকে যে সমস্ত অভাব-অভিযোগ এই কর্মসূচির মধ্য দিয়ে উঠে আসবে, তার মোকাবিলা করাই প্রধান উদ্দেশ্য হিসেবে নেওয়া হচ্ছে। এক্ষেত্রে দলের পাশাপাশি প্রশাসনিক স্তরেও বেশ কিছু সিদ্ধান্ত নিতে হতে পারে। মূলত করোনা ভাইরাস হঠাৎ করে ভারতবর্ষে ব্যাপকভাবে বৃদ্ধি হওয়ার কারণে সমস্ত রকম রাজনৈতিক কর্মসূচি বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু হাতে আর কয়েকটা মাস। তারপরেই বাংলার বিধানসভা নির্বাচন।

তাই আর বিন্দুমাত্র সময় নষ্ট না করে এখন এই রকম জনসংযোগ কর্মসূচিতে বেশি করে জোর দিতে চাইছে তৃণমূল কংগ্রেস। আর তাই বঙ্গধ্বনি কর্মসূচির মধ্য দিয়ে এবার একদম নীচুস্তরের মানুষের মধ্যে গিয়ে তাদের অভাব অভিযোগ শুনে তা মেটানোর উদ্যোগ নেবে শাসকদল। সব মিলিয়ে বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলের এই নতুন জনসংযোগ কর্মসূচি কতটা কার্যকর হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!