এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > আগামী বর্ষ থেকে প্রায় স্বাভাবিক হবার পথে কলকাতা মেট্রো

আগামী বর্ষ থেকে প্রায় স্বাভাবিক হবার পথে কলকাতা মেট্রো


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আগামী বছর থেকে প্রায় পুরনো ছন্দে ফিরছে চলেছে কলকাতার মেট্রোরেল। আগামী ৪ ঠা জানুয়ারি থেকে মেট্রোরেলের সংখ্যা বাড়ানো হচ্ছে। সেদিন থেকে সকাল ৭ টা থেকে শুরু করে রাত ১০ টা পর্যন্ত চলবে মেট্রোরেল। এর সাথেই বাড়ানো হবে মেট্রোরেলের সংখ্যা। আবার অফিস টাইমে ৭ মিনিট অন্তর অন্তর চলবে মেট্রোরেল। সকাল ৯ টা থেকে শুরু করে সন্ধ্যা ৭ টা ৫০পর্যন্ত ৭ মিনিট পরপর থাকবে মেট্রোরেল। অফিসটাইম বাদ দিলে অন্য সময় ই-পাস বাধ্যতামূলক থাকবে না। এছাড়া শনিবার ও রবিবার যেকোন সময় ই-পাস ছাড়া মেট্রোরেলে উঠতে পারবেন যাত্রীরা।

আগামী ৪ ঠা জানুয়ারি থেকে সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত ও বিকেল ৫ টা থেকে সন্ধ্যে ৭ টা পর্যন্ত শুধু ই-পাসের প্রয়োজন হবে সাধারণ যাত্রীদের জন্য। অন্যান্য সময় শুধুমাত্র স্মার্ট কার্ড নিয়েই মেট্রোরেলে উঠতে পারবেন তারা। অন্যদিকে শনিবার ও রবিবার কোন সময়েই ই-পাস এর প্রয়োজন থাকবে না। তবে এখনো পর্যন্ত শুধুমাত্র স্মার্ট কার্ড নিয়েই যাত্রা করা যাবে। টোকেন এখনও চালু করা হচ্ছে না। এক একজনের হাত থেকে অন্য জনের হাতে টোকেন গেলে, তার দ্বারা রোগ সংক্রমণের আশঙ্কা থেকে যাচ্ছে, তাই তা চালু হচ্ছে না।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে আগামী ৪ ঠা জানুয়ারি থেকে মেট্রো রেলের সংখ্যা বাড়ানো হচ্ছে। সেদিন থেকে ২২৮ টি মেট্রো রেল চলবে। আপ ও ডাউনে ১১৪ টি করে মেট্রো রেল চলবে। আপ লাইনে সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৭ টা ৫০ পর্যন্ত ৭ মিনিট পর পর মেট্রো রেল থাকবে। অন্যদিকে ডাউন লাইনে সকাল ৮ টা ৪৫থেকে সন্ধে ৭টা ১৮ পর্যন্ত মেট্রো রেল চলবে। অন্যদিকে, এখন সিনিয়ার সিটিজেন, মহিলা ও শিশুদের বাদ দিলে অন্যান্য যাত্রীদের ই-পাস বাধ্যতামূলক। আগামী ৪ ঠা জানুয়ারি থেকে তা অনেকটাই শিথিল হয়ে যাচ্ছে। অফিস টাইম ছাড়া বাকি সময়ে ই-পাস প্রয়োজনীয় থাকছে না।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!