এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > প্ররোচনামূলক মন্তব্যের অভিযোগ, 24 ঘন্টা কোনো প্রচার করতে পারবেন না মমতা!

প্ররোচনামূলক মন্তব্যের অভিযোগ, 24 ঘন্টা কোনো প্রচার করতে পারবেন না মমতা!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – যেমনটা আশঙ্কা করা হয়েছিল, ঠিক তেমনটাই হল। আগামী 24 ঘন্টা কমিশনের নির্দেশে কোনো প্রচার করতে পারবেন না তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, ইতিমধ্যেই কমিশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, সোমবার রাত আটটা থেকে মঙ্গলবার রাত পর্যন্ত কোনো রকম প্রচার করতে পারবেন না তৃণমূল নেত্রী। স্বাভাবিক ভাবেই বিধানসভা নির্বাচনের মুহূর্তে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচার নিয়ে এইরকম নিষেধাজ্ঞা যে তৃণমূল কংগ্রেসকে যথেষ্ট অস্বস্তির মধ্যে ফেলে দিল, তা বলার অপেক্ষা রাখে না।

এতদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন মন্তব্য নিয়ে বিরোধী পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল। এক্ষেত্রে কমিশনের পক্ষ থেকে শোকজ নোটিশ গিয়েছিল তৃণমূল নেত্রীর কাছে। কিন্তু তারপরেও মমতা বন্দ্যোপাধ্যায় নিজের মন্তব্যে অনড় ছিল। আর এবার তার বিরুদ্ধে পদক্ষেপ নিল নির্বাচন কমিশন। যা বর্তমান সময় অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

প্রসঙ্গত উল্লেখ্য, গত 3 এপ্রিল তারকেশ্বরের জনসভায় একটি বিতর্কিত মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়‌। যেখানে সংখ্যালঘু ভোট নিয়ে তার মন্তব্যের পরিপ্রেক্ষিতে কমিশনের পক্ষ থেকে তৃণমূল নেত্রীকে একটি নোটিশ পাঠানো হয়। আর তার ব্যাখ্যা দিতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, ধর্মীয় লাইনে ভোটারদের প্রভাবিত করার জন্য তিনি একথা বলেননি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই বক্তব্যে সন্তুষ্ট হয়নি নির্বাচন কমিশন।

পরবর্তীতে মহিলাদের উদ্দেশ্যে সিআরপিএফ ঘেরাও করার কথা বলে ফের বিতর্কে মুখে পড়েন তৃণমূল নেত্রী। আর এই পরিস্থিতিতে সোমবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হল। কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, “মমতা বন্দ্যোপাধ্যায় যিনি রাজ্যের মুখ্যমন্ত্রীও, জনপ্রতিনিধি আইন ও নির্বাচনী বিধি লংঘন করেছেন। তার বক্তব্য প্ররোচনামূলক এবং আইন-শৃঙ্খলায় প্রভাব ফেলতে পারে। এই ধরনের বক্তব্যের নিন্দা করে কমিশন। এই ধরনের মন্তব্য থেকে বিরত থাকতে মমতা বন্দ্যোপাধ্যায়কে সতর্ক করা হচ্ছে। 12 এপ্রিল রাত আটটা থেকে 13 এপ্রিল রাত আটটা পর্যন্ত 24 ঘন্টা মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে নিষেধাজ্ঞার আরোপ করল কমিশন।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশ্লেষকরা বলছেন, অতীতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কখনই এই রকম ঘটনা ঘটেনি। বিধানসভা নির্বাচনের প্রচারে একাধিকবার বিজেপির পক্ষ থেকে নির্বাচন কমিশন পরিচালিত হচ্ছে বলে অভিযোগ করেছেন তৃণমূল নেত্রী। তবে তার বিভিন্ন বক্তব্য নিয়ে নানা সময় তৈরি হয়েছে প্রশ্ন। আর এই পরিস্থিতিতে কমিশনের পক্ষ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে নোটিশ পাঠানোর পরেও তার উত্তরে কমিশন সন্তুষ্ট না হওয়ায় বড় কোনো পদক্ষেপ গ্রহণ করতে পারে বলে মনে করেছিল একাংশ।

অবশেষে তাতেই সীলমোহর পড়ল। যেখানে সরাসরি 24 ঘন্টা মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে নিষেধাজ্ঞা জারি করে বড় পদক্ষেপ নিল নির্বাচন কমিশন। স্বাভাবিকভাবেই তৃণমূলের প্রধান মুখ যখন মমতা বন্দ্যোপাধ্যায়, তখন তার প্রচারে কমিশনের পক্ষ থেকে এই নিষেধাজ্ঞা যে তৃণমূলকে চরম সমস্যার মুখে ফেলে দিল, তা বলার অপেক্ষা রাখে না। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!