এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শুভ্রাংশুকে নিয়ে রাজনৈতিক চাঞ্চল্য, নিঃশব্দে কি বিজেপির সাথে দূরত্ব বাড়াচ্ছেন?

শুভ্রাংশুকে নিয়ে রাজনৈতিক চাঞ্চল্য, নিঃশব্দে কি বিজেপির সাথে দূরত্ব বাড়াচ্ছেন?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজনৈতিক জগতে অন্যতম ক্ষুরধার মস্তিষ্কসম্পন্ন ব্যক্তি বলে পরিচিত মুকুল রায়। দীর্ঘদিন তৃণমূলের সাথে থাকার পর তিনি 2017 সালে বিজেপিতে যোগদান করেন। তাঁর হাত ধরে বহু অনুগামী এবং তাঁর পুত্র শুভ্রাংশু রায় বিজেপিতে চলে যান। মুকুল পুত্র শুভ্রাংশু তৃণমূলের টিকিটে উত্তর 24 পরগনার বীজপুর থেকে দু-দুবার বিধায়ক হয়েছিলেন। কিন্তু 2021 এর বিধানসভা নির্বাচনে সম্পূর্ণ অন্য ছবি সামনে এলো। রীতিমতো বড়সড় ব্যবধানে তৃণমূলের সুবোধ অধিকারীর কাছে শুভ্রাংশু হার স্বীকার করেন। আর তারপর থেকেই শুভ্রাংশু আশ্চর্যজনকভাবে চুপ হয়ে গেছে। যদিও মুকুল রায় এবার প্রথম কৃষ্ণনগর উত্তর থেকে লড়াইতে নেমে জয় এনেছেন।

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে এবার কিছুদিন আগেই শুভ্রাংশু ‘আত্মসমালোচনা’ প্রসঙ্গ উত্থাপন করেছিলেন, সেক্ষেত্রে বুঝতে অসুবিধা হয়নি এই বার্তা ছিল গেরুয়া শিবিরের জন্য। এই বিষয়টি নিয়ে শুভ্রাংশু লিখেছিলেন সোশ্যাল মিডিয়ায়, যা নিয়ে ব্যাপক সাড়া পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। অন্য আরেকটি বিষয় নিয়ে এবার শুভ্রাংশু সারা জাগালেন। জানা গিয়েছে, শুভ্রাংশুর কলার টিউনে এমন একটি গান বাজে যা বিদায়ের সুর বলে পরিচিত বলিউডে। সাধারণত মানুষ মনে করেন, নিজের মনের কথা অনেক সময় বিভিন্ন মাধ্যম দিয়ে বলা যায়। সেরকমই একটি মাধ্যম হলো কলার টিউন। গানের মাধ্যমে নিজের মনের ভাব প্রকাশ করা যায় অন্যের কাছে।

প্রশ্ন উঠেছে মুকুল পুত্র শুভ্রাংশু রায় কি নিজের মনের ভাব প্রকাশ করলেন বিদায়ের সুর কলার টিউনে লাগিয়ে? যদিও এ প্রসঙ্গে শুভ্রাংশু কিছু মন্তব্য করেননি। কিছুদিন আগে প্রথমেই ‘আত্মসমালোচনা’ পর্ব নিয়ে গেরুয়া শিবিরে চূড়ান্ত অস্বস্তি তৈরি হয়েছিল। সেই অস্বস্তি আরও কয়েকগুণ বাড়িয়ে দিল কলারটিউন প্রসঙ্গ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। পাশাপাশি রাজনীতির কারবারিরা মনে করছেন, শুভ্রাংশু রায়ের কলারটিউন বিজেপির সঙ্গে শুভ্রাংশু দূরত্ব বাড়ার দিকে ইংগিত করছে বলেই মনে হচ্ছে। শুভ্রাংশু রায় নিয়ে রাজ্য বিজেপি নেতৃত্বের পক্ষ থেকে স্পষ্ট করে জানানো হয়েছে, নেটের মাধ্যমে দল চালানো যায়না। তবে শুভ্রাংশু তাঁর বক্তব্য দলের অন্দরে বললেই যে ভালো হয় সে কথাও বলা হয়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এখনো পর্যন্ত মুকুল রায় শুভ্রাংশু রায়কে নিয়ে উল্লেখযোগ্যভাবে একটিও মন্তব্য করেননি। পাশাপাশি গেরুয়া শিবিরের অস্বস্তি কাটাতে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এ ব্যাপারে বিশেষ গুরুত্ব দিতে চাননি বরং তিনি স্পষ্ট ভাষায় জানিয়েছেন, কারোর ব্যক্তিগত মতামত পোস্ট আকারে সামনে আসতেই পারে, কিন্তু তাতে কিছুই হবার নয়। অন্যদিকে তৃণমূলের পক্ষ থেকে বিজেপির ভাঙন নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী। ইতিমধ্যে তৃণমূলের রাজ্যসভার সংসদ তথা মুখপাত্র সুখেন্দু শেখর রায় জানিয়েছেন, গেরুয়া শিবির থেকে অনেকেই যোগাযোগ করতে শুরু করেছেন তৃণমূলের সঙ্গে। তবে তৃণমূলে কতজন আসবে বিজেপি থেকে সে সম্পর্কে তিনি বিশেষ কিছুই বলতে চায়নি।

তবে বিশেষজ্ঞদের মতে, প্রসঙ্গত একুশের বিধানসভা নির্বাচনের আগে কার্যত মুকুল রায়কে নীরবতা পালন করতে দেখা যায়। ভোট শেষের পরেও সেভাবে সামনে আসেননি মুকুল। পাশাপাশি শুভ্রাংশু যেভাবে দলের অন্দরে একের পর এক বিতর্ক তৈরি করে চলেছেন, তাতে শুভ্রাংশু বা মুকুল রায় কি যোগ দিতে চলেছেন তৃণমূলে? এই লাখ টাকার প্রশ্নের উত্তর খুঁজতেই ব্যস্ত এখন রাজনৈতিক মহল। তবে সেক্ষেত্রে গেরুয়া শিবির যে বড়সড় ধাক্কা খাবে সে ব্যাপারে কোন সন্দেহ নেই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!