এখন পড়ছেন
হোম > অন্যান্য > করোনার তৃতীয় ঢেউ থেকে শিশুদের রক্ষা করতে বিশেষ পদক্ষেপ কেন্দ্রের

করোনার তৃতীয় ঢেউ থেকে শিশুদের রক্ষা করতে বিশেষ পদক্ষেপ কেন্দ্রের


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনার দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলা করতে নাজেহাল দেশবাসী, এদিকে আগামী সেপ্টেম্বর মাসে দেশে করোনার তৃতীয় ঢেউ আসার আশঙ্কা রয়েছে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, করোনার তৃতীয় ঢেউ ব্যাপক ভাবে আঘাত হানতে পারে শিশুদের উপরে। তাই শিশুদের দ্রুত টিকাকরনের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। আজ থেকে শিশুদের উপর টিকার ট্রায়াল শুরু হতে চলেছে।

আজ থেকে দিল্লির এইমসে শিশুদের ওপর কোভ্যাকসিনের ট্রায়াল শুরু হতে চলেছে। এদিকে পাটনার এইমস হাসপাতালেও ১২ থেকে ১৮ বছর বয়স্কদের শুরু হয়েছে ট্রায়াল। বিশেষজ্ঞরা জানিয়েছেন, করোনার তৃতীয় ঢেউ সবচেয়ে বেশি আঘাত হানবে শিশুদের ওপরে। তাই তাদের সুরক্ষিত রাখতে দ্রুত তাদের টিকাকরণের প্রয়োজন রয়েছে। এ কারণেই তাদের ওপর শুরু হলো ট্রায়াল।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, গত ১১ ই মে ড্রাগস কন্ট্রোলার জেনারেল বা ডিসিজিআই শিশুদের ওপর কোভ্যাকসিনের ট্রায়াল পরিচালনা করার সম্মতি দিয়েছিল ভারত বায়োটেককে। এরপর এক বিশেষজ্ঞ কমিটির সুপারিশ নিয়েছিল ভারত বায়োটেক। তারপর থেকে ট্রায়ালের সিদ্ধান্ত নেওয়া হয়। নীতি আয়োগের সদস্য ডঃ ভিকে পাল জানিয়েছিলেন, ১২ থেকে ১৮ বছর বয়স্কদের দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের ক্লিনিকাল ট্রায়াল শুরু করার অনুমোদন কোভ্যাক্সিনকে ডিজিসিআই এর পক্ষ থেকে দেওয়া হয়েছে।

আজ সোমবার থেকে দিল্লির এইমসে শুরু হতে চলেছে স্ক্রিনিং। প্রাপ্তবয়স্কদের ট্রায়ালের তুলনায় শিশুদের ক্ষেত্রে অনেক বেশি সাবধানতা অবলম্বন করা হচ্ছে। পাটনা এইমসেও টিকাকরণের স্ক্রীনিং শুরু হয়েছে। এদিকে, কানাডা, আমেরিকা শিশুদের ভ্যাকসিন দিয়েছে, চিনেও শিশুদের ভ্যাকসিন দেওয়া হয়েছে। এবার ভারতে দ্রুত শিশুদের ভ্যাকসিন দেওয়ার নির্দেশ দিয়েছেন বিশেষজ্ঞরা। কারণ করোনার তৃতীয় ঢেউ থেকে শিশুদের রক্ষা করতে গেলে দ্রুত টিকাকরণ ছাড়া আর কোনো বিকল্প নেই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!