এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপি শিবিরের সামনে নতুন চ্যালেঞ্জ, মিশন উত্তরপ্রদেশ, সবদিক খতিয়ে দেখতে তড়িঘড়ি বৈঠক গেরুয়া নেতাদের

বিজেপি শিবিরের সামনে নতুন চ্যালেঞ্জ, মিশন উত্তরপ্রদেশ, সবদিক খতিয়ে দেখতে তড়িঘড়ি বৈঠক গেরুয়া নেতাদের


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –   বাংলা বিধানসভা নির্বাচনের ফলাফল খুব একটা খুশি করতে পারেনি কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বকে। এ রাজ্যের বিধানসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে বাংলা বিজেপি নেতাদের পাশাপাশি কেন্দ্রীয় বিজেপি নেতারাও দফায় দফায় প্রচার চালিয়ে গেছেন রাজ্যে। বিশেষ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় বিজেপি সভাপতি জেপি নাড্ডাসহ অনেকেই। প্রত্যেকের মুখেই শোনা গিয়েছিল রাজ্যে দুশো আসনের দাবিদার তাঁরা। কিন্তু ভোটের ফল বেরোতেই একেবারে ছবিটা পাল্টে যায়। আপাতত বাংলা থেকে নজর সরিয়ে গেরুয়া শিবিরের নজর উত্তরপ্রদেশ সহ একাধিক রাজ্যের নির্বাচনের দিকে।

সামনেই আসছে উত্তরপ্রদেশ, পাঞ্জাব, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, গোয়া ও গুজরাটের বিধানসভা নির্বাচন। গেরুয়া শিবিরের কাছে ইতিমধ্যে ট্রাম্পকার্ড হতে চলেছে উত্তর প্রদেশ। অন্যদিকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিয়েই রাজ্যবাসীর মধ্যে যথেষ্ট ক্ষোভের বহিঃপ্রকাশ দেখা গেছে ইতিমধ্যেই। তার ওপর করোনা পরিস্থিতিতে উত্তরপ্রদেশ সরকারের ক্রমাগত সমালোচনা চালিয়ে যাচ্ছে বিরোধীরাও। এই পরিস্থিতিতে গত 5 এবং 6 জুন অর্থাৎ শনি ও রবিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বাড়িতে গেরুয়া শিবিরের সাধারণ সম্পাদকদের বৈঠক হয়েছিল বলে জানা যাচ্ছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এই বৈঠকে সভাপতিত্ব করেছিলেন জেপি নাড্ডা স্বয়ং। মূলত এই বৈঠকের লক্ষ্য ছিল করণা পরিস্থিতিতে দলের ভাবমূর্তি উদ্ধার। পাশাপাশি উত্তরপ্রদেশসহ অন্যান্য রাজ্যের নির্বাচনী প্রস্তুতি। আপাতত বিজেপির অন্যতম লক্ষ্য উত্তরপ্রদেশে নিজেদের জয় বহাল রাখা। সেক্ষেত্রে পোস্টার বয় যোগী আদিত্যনারায়ণকেই সামনে রেখে লড়াইয়ের প্রস্তুতি চলছে বলেই জানা যাচ্ছে।

এখন দেখার, উত্তরপ্রদেশের মানুষ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনারায়ণকে দ্বিতীয় বার ক্ষমতায় ফিরিয়ে আনে কিনা। তবে বিশেষজ্ঞদের মতে, উত্তরপ্রদেশেও যদি বাংলার মতন বিজেপি মুখ থুবড়ে পড়ে, তাহলে 2024 এর লোকসভা নির্বাচন গেরুয়া শিবিরের কাছে অন্যতম চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে চলেছে। আর তাই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন বিজেপির কাছে যে প্রেস্টিজ ফাইট হতে চলেছে তা নিঃসন্দেহে বলা যায়।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!