এখন পড়ছেন
হোম > রাজ্য > মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তে ক্ষোভ, বিজেপির সঙ্গে হাত মেলানোর হুঁশিয়ারি শাসক দলের সরকারি কর্মচারী সংগঠনের

মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তে ক্ষোভ, বিজেপির সঙ্গে হাত মেলানোর হুঁশিয়ারি শাসক দলের সরকারি কর্মচারী সংগঠনের

মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তে ক্ষোভ,দরকারে বিজেপির সঙ্গে হাত মেলানোর হুঁশিয়ারি শাসক দলের সরকারি কর্মচারী সংগঠনের। তাই পঞ্চায়েতের আগে মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তের বিরুদ্ধে এবার সরব হলো শাসক দলের সরকারি কর্মচারী সংগঠন।ঘটনার সূত্রপাত ২১ মার্চ অর্থ (রাজস্ব) দফতর একটি নির্দেশিকা জারি করে। সেই নির্দেশিকা অনুযায়ী বলা হয় যে এ বার থেকে আবগারি দফতরের কর্মী সংগঠনগুলিকে ভেঙে দেওয়ার হবে আর তার পরিবর্তে আত্মপ্রকাশ করবে পশ্চিমবঙ্গ আবগারি কল্যাণ পর্ষদ। তার চেয়ারম্যান হবেন আবগারি কমিশনার। আর এই নিয়েই সরব হল শাসক দলের সরকারি কর্মচারী সংগঠন।এতদিন মহার্ঘভাতা বা অন্য বিষয়ে বিরোধী কর্মচারী সংগঠনগুলি সরকারের বিরুদ্ধে সরব হলেও

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

ফেডারেশনের তরফে তেমন অবস্থান দেখা যায়নি কিন্তু এই নির্দেশিকা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে কর্মী-সংগঠনগুলির অন্দরে। তারা মনে করছে ভবিষ্যতে সংগঠন ভাঙার প্রশাসনিক প্রবণতা চলতে থাকলে ভবিষ্যতে সব দফতর থেকে লুপ্ত হবে কর্মী সংগঠনগুলি। তখন কর্মী-স্বার্থে সরকারের কাছে দাবি রাখার সুযোগ থাকবে না।এই নিয়ে ফেডারেশনের সাধারণ সম্পাদক (সচিবালয় শাখা) ও রাজ্য কোর কমিটির সদস্য সঞ্জীব পাল বলেন, ”সংগঠন করার অধিকার সার্ভিস রুল বা কর্মবিধিতে স্বীকৃত। সেটা বলবত্‍ থাকাকালীন এমন পদক্ষেপ কী করে করা হল? তীব্র বিরোধিতা করছি।” তিনি আরও বলেন, ”মুখ্যমন্ত্রীকে বোঝাতে হবে, এর পরে একে একে জেল, দমকল, অসামরিক প্রতিরক্ষা দফতরগুলির কর্মী সংগঠনের অধিকার যেতে বসলে ভবিষ্যতে নজরুল মঞ্চ বা নেতাজি ইন্ডোরে কর্মিসভা হবে তো?” পাশাপাশি ক্ষোভ উগরে দিয়ে এদিন সঞ্জীববাবু বিজেপির সাথে বেতন কমিশনের বিলম্ব, বকেয়া মহার্ঘভাতার মতো বিষয়ের আন্দোলনে হাত মেলাতে পারে বলে জানান।

সঞ্জীববাবু বলেন, ”এমন চললে বেতন কমিশনের বিলম্ব, বকেয়া মহার্ঘভাতার মতো বিষয়ে ফেডারেশনের সদস্যরা কি বিজেপির কর্মচারী পরিষদের আহ্বান এড়াতে পারবেন?”ফলে মুখ্যমন্ত্রীর কপালে চিন্তার ভাঁজ ফেললো বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!