এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার কি তবে রাজীবের সুরে ফেরা? সাম্প্রতিক চিঠি ঘিরে যার সূত্রপাত, তা কি শেষ হবে কার্যকারিণী বৈঠকে?

এবার কি তবে রাজীবের সুরে ফেরা? সাম্প্রতিক চিঠি ঘিরে যার সূত্রপাত, তা কি শেষ হবে কার্যকারিণী বৈঠকে?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবিরের বড়োসড়ো হারের পর থেকেই জল্পনা শুরু হয় বেসুরো নেতাদের নিয়ে। আর তার মধ্যে অন্যতম হলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। একটা সময় এই রাজীব বন্দ্যোপাধ্যায় তৃণমূল শিবিরের অন্যতম হেভিওয়েট নেতা বলে পরিচিত ছিলেন। এমনকি তিনি তৃণমূল মন্ত্রীসভার সদস্যও ছিলেন। বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দু অধিকারীর পদাঙ্ক অনুসরণ করে তিনি তৃণমূল ছেড়ে চলে আসেন গেরুয়া শিবিরে। কিন্তু একুশে বিজেপির হারের পর থেকেই ক্রমশ গেরুয়া শিবির থেকে তিনি দূরত্ব বাড়াতে শুরু করেন। একইসাথে রাজীব বন্দ্যোপাধ্যায়কে কখনো দেখা যায় কুণাল ঘোষের সঙ্গে, আবার কখনো দেখা যায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে।

যা নিয়ে ব্যাপক জল্পনা শুরু হয়। পাশাপাশি রাজীব বন্দ্যোপাধ্যায় বেসুরো হবার ইঙ্গিত আগেই দিয়ে দিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায় গেরুয়া শিবিরের বিরুদ্ধে কথা বলে বলে মনে করেন বিশেষজ্ঞরা। এরপর রাজীব তৃণমূলে ফিরে যেতে চলেছেন বলে জল্পনা তুঙ্গে ওঠে। প্রসঙ্গত কিছুদিন আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে গিয়েছেন কেন্দ্রীয় বিজেপি সহ-সভাপতি মুকুল রায়। পাশাপাশি রাজীব বন্দ্যোপাধ্যায় তৃণমূলের ফিরতে চলেছেন বলে জল্পনা শোনা যায়। যদিও রাজীব বন্দ্যোপাধ্যায়কে গদ্দার অভিহিত করে তাঁর বিধানসভা এলাকায় বিভিন্ন জায়গায় পোষ্টার পড়তে শুরু করে। অন্যদিকে ডোমজুড়ের বিধায়ক কল্যাণ ঘোষ প্রকাশ্যেই রাজীব বন্দ্যোপাধ্যায়কে দলে নেওয়া নিয়ে বিরোধিতা করেন।

আর তারপরেই রাজীবের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে আবার গেরুয়া শিবিরের। এবং তার ইঙ্গিত পাওয়া গিয়েছে গত শনিবার। সেদিন রাজ্য বিজেপি দপ্তরে দুটি চিঠি পাঠান রাজীব বন্দ্যোপাধ্যায়। একটি চিঠি দেন বিজেপির সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তীকে। অন্য আর একটি খোলা চিঠি রাজীব বন্দ্যোপাধ্যায় পাঠান বিজেপির ঘরছাড়া কর্মীদের তালিকা হিসেবে। এবং তারপরেই আশা-নিরাশায় ভাসছে রাজনৈতিক মহল। আগামী মঙ্গলবার বিজেপির কার্যকারিণী বৈঠকে রাজীব বন্দ্যোপাধ্যায় যোগ দেবেন কিনা তা নিয়ে চলছে গুঞ্জন শুরু। প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের আগে রাজীব বন্দ্যোপাধ্যায় নিয়মিত হেস্টিংসের অফিসে যেতেন। তাঁর জন্য নির্দিষ্ট ঘরের ব্যবস্থা ছিল।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু বর্তমানে যথারীতি তাঁর ঘর বন্ধ অবস্থায় পড়ে রয়েছে। অন্যদিকে শোনা যাচ্ছে রাজীব বন্দোপাধ্যায়ের সাথে রাজ্য বিজেপি নেতৃত্ব কোন যোগাযোগ না রাখলেও কেন্দ্রীয় নেতৃত্ব এবং রাজ্যের পক্ষ থেকে বিজেপির সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তী বরাবর রাজীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ রেখে গিয়েছেন এবং তাঁর অভিমান ভাঙানোর চেষ্টা করে যাওয়া হয়েছে। তবে এ প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানান, সাফল্য না মেলায় হতাশা থেকেই কিছু নেতা দলের সঙ্গে দূরত্ব বাড়িয়েছেন।

তাঁদের সাথে কথা বলে তাঁদের ফেরানোর চেষ্টা চলছে। আর এই প্রসঙ্গে তিনি রাজীব বন্দ্যোপাধ্যায়ের নাম করেন। আপাতত দেখার, দীর্ঘদিন পর রাজীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে গেরুয়া শিবিরের দূরত্ব মেটে কিনা! সেক্ষেত্রে মঙ্গলবার কার্যকারিণী বৈঠকে রাজীব বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি তাঁর তরফ থেকে গ্রিন সিগন্যাল বলেই ধরে নেওয়া হবে বলে অভিমত রাজনৈতিক মহলের। উল্লেখ্য, এর আগে হেস্টিংসের বৈঠকে কিন্তু অনুপস্থিত ছিলেন রাজীব, তাই নিয়ে বিস্তর জলঘোলাও হয়।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!