এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > মোদী বিরোধী জোটে কংগ্রেসের সাথে কোনো সমীকরণ কি তৈরি করতে পারবেন মমতা? বাড়ছে জল্পনা

মোদী বিরোধী জোটে কংগ্রেসের সাথে কোনো সমীকরণ কি তৈরি করতে পারবেন মমতা? বাড়ছে জল্পনা


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভার নির্বাচনে বড় জয় পাওয়ার পর থেকেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লির মসনদ থেকে মোদি শাসনের অবসান ঘটাতে মরিয়া। কিন্তু জাতীয় রাজনীতিতে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উল্লেখযোগ্য হয়ে উঠলেও কার্যত বিজেপি সরকারকে ফেলতে গেলে সমস্ত অবিজেপি দলগুলিকে একজোট হতে হবে। এবং সেই একজোট করার কাজটাই বর্তমানে তৃণমূল সুপ্রীমো একটু একটু করে সম্পাদন করছেন। অন্যদিকে মোদি বিরোধী জোটে কংগ্রেসের থাকা অত্যন্ত জরুরী বলেই জানিয়ে দিয়েছেন ইতিমধ্যে প্রশান্ত কিশোর।

জাতীয় রাজনীতিতে কংগ্রেসের গুরুত্ব না থাকলেও মোদি বিরোধী জোট করতে হলে কংগ্রেসের প্রয়োজনীয়তা সর্বাগ্রে, আর সেকথা অস্বীকার করার কোন জায়গা নেই। 2018 সালের পর আবারও 2021- তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখি হলেন কংগ্রেস হাইকমান্ড সোনিয়া গান্ধীর। 2018 থেকে 2021 এই দীর্ঘ তিন বছরে রাজনৈতিক বহু চাপানউতোর হয়ে গিয়েছে দিল্লী ও বাংলায়। একদিকে যেখানে 2019 এর লোকসভা নির্বাচনে বাংলায় ভালো ফল করে জায়গা তৈরি করেছে বিজেপি। অন্যদিকে 2019 এর লোকসভা নির্বাচনের আগে মোদি বিরোধী জোট তৈরি করলেও তা সফল হয়না।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পাশাপাশি এরই মাঝে কৃষক আন্দোলন মোদি বিরোধী আন্দোলনকে আরও উসকে দিয়েছে যেমন, ঠিক সেভাবেই 2021 এর বিধানসভা নির্বাচনে রেকর্ড সংখ্যক আসনে জিতে তৃতীয়বারের জন্য রাজ্যের ক্ষমতা দখল করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর একুশের লড়াই থেকে আত্মবিশ্বাসী মনোভাব নিয়ে মোদি বিরোধী লড়াই এবার জাতীয় রাজনীতিতে সক্রিয় করে তোলার চেষ্টায় তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জ্জী। 2024 এর লোকসভা নির্বাচনের মোদী বিরোধী লড়াই সফল করতে নানান সমীকরণ খতিয়ে দেখতে দিল্লি পৌঁছে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিরোধী নেতা-নেত্রীদের সঙ্গে তাঁর বৈঠক করার কথা। গতকাল কংগ্রেসের বর্ষিয়ান নেতা কমলনাথ, আনন্দ শর্মা এবং অভিষেক মনু সিংভির সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যা‍য়ের বৈঠক হয়েছে। আর আজকে তিনি মুখোমুখি হয়েছেন সোনিয়া গান্ধীর। খুব স্বাভাবিকভাবেই এই প্রতিটি পদক্ষেপ জাতীয় রাজনীতিতে অত্যন্ত উল্লেখযোগ্য বলে ধরা হচ্ছে। কার্যত তৃণমূল এবং কংগ্রেস মোদি বিরোধী জোটের অন্যতম দুই শক্তি তৈরী হবে কিনা তা আজকের বৈঠকেই বেরিয়ে আসবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!