এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > পুজোর বেলাগাম ভিড়ই কি ডেকে আনল করোনার তৃতীয় ঢেউ? আতঙ্ক বাড়াচ্ছে মুখ্যসচিবের সতর্কবার্তা

পুজোর বেলাগাম ভিড়ই কি ডেকে আনল করোনার তৃতীয় ঢেউ? আতঙ্ক বাড়াচ্ছে মুখ্যসচিবের সতর্কবার্তা


প্রিয়বন্ধু মিডিয়া রিপোর্ট- আশঙ্কাই শেষপর্যন্ত সত্যি হতে চলেছে। পুজোর সময় যেভাবে স্বাস্থ্যবিধি অমান্য করে, মাস্ক পরিধান না করে মণ্ডপে মণ্ডপে দেখা দিয়েছিল জনজোয়ার, যা থেকে সংক্রমন বৃদ্ধির আশংকা ছিল যথেষ্ট ভাবেই, এবার তাই সত্যি হতে চলেছে। রাজ্যের বিভিন্ন জেলায় তীব্রভাবে বাড়তে শুরু করেছে করোনার সংক্রমণ। প্রবলভাবে এই সংক্রমণ বৃদ্ধিকে তৃতীয় ঢেউয়ের হাতছানি বলেই মনে করছেন অনেকে। এই পরিস্থিতিতে গতকাল একটি বিশেষ বৈঠক বসেছিল নবান্নে। এই বৈঠকে অংশগ্রহণ করেছিলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। বৈঠকে জেলাশাসকদের তৃতীয় ঢেউ নিয়ে বিশেষ সতর্কবার্তা শোনালেন মুখ্যসচিব।

মুখ্যসচিবের এই সতর্কবার্তা শুনে অনেকেই প্রশ্ন করেছেন, করোনার তৃতীয় ঢেউ কি অবশ্যম্ভাবী? প্রসঙ্গত, রাজ্যের যা পরিস্থিতি তা কিন্তু যথেষ্ট উদ্বেগজনক। পুজোর পর কোন কোন জেলায় আক্রান্তের সংখ্যা কত বেড়েছে? তা স্পষ্ট করে দিয়েছেন মুখ্যসচিব। এদিকে, রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে দেখা যাচ্ছে যে, গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন মোট ৭২৬ জন, কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ১৮৩ জন, এরপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা, যেখানে করোনা আক্রান্তের সংখ্যা গত ২৪ ঘণ্টায় ১০৬ জন, দক্ষিণ ২৪ পরগনাতে ৬৬ জন। সমস্ত জেলাতেই সংক্রমণ বাড়তে শুরু করেছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আবার গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৯ জন মানুষের মৃত্যু ঘটেছে রাজ্যে। যার মধ্যে রয়েছেন কলকাতাতে ২ জন, উত্তর ২৪ পরগনাতে ২ জন। সব মিলিয়ে পরিস্থিতি উদ্বেগজনক, তা মানছেন অনেকেই। এই পরিস্থিতিতে আবার নাইট কারফিউ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আজ রাত থেকেই আবার নাইট কারফিউ শুরু করতে চলেছে রাজ্য।এদিকে কলকাতার একাধিক এলাকায় সংক্রমণ তীব্রভাবে বাড়তে শুরু করেছে পূজার পর থেকেই।

স্বাস্থ্য দপ্তরের রিপোর্টে দেখা যাচ্ছে যে, গত রবিবার বিধান নগর পুর এলাকায় করোনা রোগীর সংখ্যা ছিল ১৮, এরপর গত সোমবার আরো ১২ জন করোনা আক্রান্ত হয়ে তার সংখ্যা ৩০ এ গিয়ে পৌঁছায়, এরপর গতকাল মঙ্গলবার আরও ২৫ জন এই এলাকায় করোনা আক্রান্ত হয়েছেন। বিধান নগর পুর এলাকায় যেভাবে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে, তা কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে পুরসভা ও স্বাস্থ্য দপ্তরের। এ প্রসঙ্গে পুরসভার এক আধিকারিক জানিয়েছেন যে, স্বাস্থ্য দপ্তরের নির্দেশের দিকেই তাকিয়ে আছেন তাঁরা। করোনা নিয়ন্ত্রণে যা যা করণীয়, তার সমস্ত কিছুই করা হচ্ছে। এদিকে বিধান নগরে ছোট-বড় মিলিয়ে প্রায় ৫০০ টি দূর্গা পূজার আয়োজন করা হয়েছিল। আর প্রত্যেক পুজোতেই ভিড় ছিল চোখে পড়ার মতো। আর পুজোর পর থেকেই বাড়তে শুরু করেছে সংক্রমণ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!