এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > পরিবারতন্ত্র নিয়ে বিঁধতেই প্রধানমন্ত্রীকে পাল্টা কটাক্ষ হাত শিবিরের, সরগরম রাজনীতি মহল

পরিবারতন্ত্র নিয়ে বিঁধতেই প্রধানমন্ত্রীকে পাল্টা কটাক্ষ হাত শিবিরের, সরগরম রাজনীতি মহল


প্রিয়বন্ধু মিডিয়া রিপোর্ট- সংবিধান দিবসের দিনে সরাসরি নাম না করেও পরিবারতন্ত্র নিয়ে কংগ্রেসকে প্রবল আক্রমণ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি অভিযোগ করেছিলেন, পরিবারতন্ত্র বারবার সংবিধানকে লংঘন করেছে। স্বাধীনতার পর থেকেই দেশে চলছে পরিবারতন্ত্রর রাজনীতি। এই দলটি এখন ফর দা ফ্যামিলি, বাই দা ফ্যামিলি। কোন দলে যখন এমনটি চলতে থাকে, তখন সংবিধানের উপর বড় রকমের আঘাত করা হয়। যুগ যুগ ধরে একটি পরিবারের হাতেই যদি দায়িত্ব থাকে, তাহলে ভ্রষ্টাচার, দুর্নীতি বাড়তে বাধ্য।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পরই পাল্টা কটাক্ষ্য করা হয়েছে কংগ্রেসের পক্ষ থেকে। কংগ্রেসের পক্ষ থেকে একটি টুইট করে জানানো হয়েছে যে, দেশের সংবিধান চিন্তাভাবনার প্রকাশ, বিশ্বাস, আস্থা ও ধর্মাচরণের স্বাধীনতা দিতে অঙ্গীকারবদ্ধ। কিন্তু গত সাত বছর ধরে মোদি সরকার মানুষের মৌলিক অধিকারকে ধ্বংস করে দিয়েছে। তাই তাদের পাল্টা লড়াই করতেই হবে। কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য্য জানালেন, সংবিধান নিয়ে বিশ্লেষণ না করে, যারা সংবিধানের মূল কান্ডারী ও যারা জাতীয় কংগ্রেসের নেতৃবৃন্দ ছিলেন তাঁদের কথা একবারও উল্লেখ করেননি প্রধানমন্ত্রী।

তিনি জানান, জহরলাল নেহেরু, রাজেন্দ্র প্রসাদ ছাড়াও কংগ্রেসের সমর্থক বাবাসাহেব আম্বেদকর সংবিধানের প্রতিটি অক্ষর ভালোভাবে বিচার বিবেচনা করে, ভবিষ্যৎ প্রজন্মের কথা ভেবে, দেশের প্রগতির কথা ভেবে তৈরি করেছিলেন। সেই বিষয় বিশ্লেষণ না করে শুধুমাত্র একটা পরিবারকে আক্রমণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এটা কি দেশের প্রধানমন্ত্রীর পক্ষে মানায়?

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!