এখন পড়ছেন
হোম > Uncategorized > ফের মোদিকে কাঠগড়ায় দাঁড় করালেন মমতা, কেন্দ্র-রাজ্য বিবাদ তুঙ্গে!

ফের মোদিকে কাঠগড়ায় দাঁড় করালেন মমতা, কেন্দ্র-রাজ্য বিবাদ তুঙ্গে!


প্রিয়বন্ধু মিডিয়া রিপোর্ট- এমনিতেই নানা ইস্যুতে কেন্দ্রীয় সরকারের সঙ্গে রাজ্য সরকারের দ্বৈরথ লক্ষ্য করা যায়। তবে ইউক্রেন নিয়ে যখন সমস্যা তৈরি হয়েছে, তখন কেন্দ্রের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কিছুদিন যেতে না যেতেই ফের কেন্দ্রের বিরুদ্ধে এই ইস্যুতে ক্ষোভ উগরে দিলেন তিনি। যেখানে ইউক্রেন থেকে আগেভাগে কেন সকলকে ফিরিয়ে আনা হলো না, সেই ব্যাপারে কেন্দ্রের বিরুদ্ধে প্রশ্ন তুলে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, আজ বেনারস যাওয়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী যেখানে ইউক্রেন নিয়ে তাকে প্রশ্ন করা হয় আর সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে কার্যত কেন্দ্রকে কড়া ভাষায় আক্রমণ করেন বাংলার প্রশাসনিক প্রধান। এদিন এই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “ইউক্রেন থেকে ছেলেমেয়েদের কেন আগে ফিরিয়ে আনা হলো না! ফিরিয়ে আনা তো সরকারের কর্তব্য। বিমানে কেন ভাষণ দিচ্ছে? আমি যুদ্ধের পক্ষে নই, শান্তির পক্ষে। একটা করোনা যুদ্ধ হয়ে গেছে। আবার যুদ্ধ হলে মূল্য দিতে হবে। সমন্বয়ের অভাবে আমরা পিছিয়ে পড়েছি। ছাত্র-ছাত্রীরা মূল্য দিচ্ছে। সরকার আগে থেকে সব জানলে কেন ছাত্র-ছাত্রীদের ফেরানো হল না! তিন মাস আগেই ইউক্রেন থেকে ফেরানো উচিত ছিল। ভোট চলবে, কিন্তু জীবনের মূল্য বেশি। ইউক্রেনে আটক বাঙ্গালীদের নিয়ে কেন্দ্রকে তথ্য দেওয়া হয়েছে।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশেষজ্ঞরা বলছেন, মমতা বন্দ্যোপাধ্যায় এই বার্তা দিয়ে কেন্দ্রকে চাপের মুখে ফেলে দিলেন। তিনি বুঝিয়ে দিলেন, কেন্দ্রীয় সরকার ঠিকমতো পদক্ষেপ গ্রহণ করেনি জন্যেই আজ এই পরিস্থিতি তৈরি হয়েছে। যার জেরে কেন্দ্রের সঙ্গে রাজ্যের বিবাদ আরও বাড়বে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!