এখন পড়ছেন
হোম > জাতীয় > জঙ্গি-ইস্যু নিয়ে শীর্ষ কংগ্রেস নেতার বিরুদ্ধে বিষ্ফোরক অভিযোগ আনলেন প্রাক্তন আমলা

জঙ্গি-ইস্যু নিয়ে শীর্ষ কংগ্রেস নেতার বিরুদ্ধে বিষ্ফোরক অভিযোগ আনলেন প্রাক্তন আমলা

সম্প্রতি কংগ্রেসের সিনিয়র নেতা দিগ্বিজয় সিং ‘হিন্দু সন্ত্রাসবাদ’ নিয়ে বিতর্কিত মন্তব্য করে ফের আলোড়ন তুলেছিলেন জাতীয় রাজনীতির অলিন্দে। ‘সমস্ত গ্রেফতার হওয়া হিন্দু জঙ্গি আরএসএসএস ঘনিষ্ট’ এমনটাই ছিল তাঁর মন্তব্য। এমন কি গান্ধী হত্যার অভিযোগও তুলেছিলেন তিনি আরএসএস কর্তাদের দিকে। দেশে যত সাম্প্রদায়িকতা নিয়ে হানাহানি চলছে তার পিছনে ছড়ি ঘোরাচ্ছে নাকি আরএসএস। এমনটাই জানিয়েছিলেন তিনি সংবাদ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে। তবে এটাই প্রথম নয়,এর আগেও বহুবার তাকে আরএসএস বিদ্বেষী মন্তব্য করতে দেখা গেছে। তবে এবার এই বর্ষীয়ান নেতার সঙ্গ দিতে দেখা গেছে ইউপিএ আমলের স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার সিন্দেকে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

দিগ্বিজয় সিং এর এই মন্তব্যের বিরুদ্ধে পাল্টা তোপ দাগতে দেখা গেলো এদিন স্বরাষ্ট্র মন্ত্রকের প্রাক্তন শীর্ষ নেতা আরভিএস মণিকে। তিনি বলেন যে, দিগ্বিজয় সিংই প্রভাব খাটিয়ে একাধিক জঙ্গি রক্ষার্থে মদত দিয়েছেন। তাঁর জন্যেই নাকি সমঝোতা এক্সপ্রেস এবং মক্কা মসজিত বিস্ফোরণের সঙ্গে জড়িত জঙ্গিরা পালাতে সক্ষম হয়েছে। হিন্দু সন্ত্রাসবাদের মিথ্যে জিগির তুলে জেহাদিদের সাহায্যও করে গেছেন এই কংগ্রেস নেতা। জানা যাচ্ছে, দিগ্বিজয় সিং এর আরএসএস বিরোধী মন্তব্যের জেরে অস্বস্তিতে পড়েছে হাত পার্টিও। এ বিষয় নিয়ে মন্তব্য করতে কোনো কংগ্রেসের শীর্ষ আমলারাই এগিয়ে আসেননি। শুধু কেন্দ্রীয় প্রাক্তন মন্ত্রী তথা কংগ্রেসের বরিষ্ঠ নেতা সলমন খুরশিদই জানালেন যে দিগ্বিজয় সিং এর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। তবে এটুকু জানা যাচ্ছে যে কংগ্রেসের বর্ষীয়ান নেতার বিতর্কিত মন্তব্যের জেরে চাপানউতোর নেহাত কম নেই কেন্দ্রীয় রাজনীতির অন্দরে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

উল্লেখ্য, ইউপিএ সরকার চিরকালই সন্ত্রাসবাদ দমনকে এড়িয়ে চলতে চেয়েছে। জাতীয় নিরাপত্তার থেকে অনেক বেশী গুরুত্ব দিয়েছেন তাঁরা ভোট ব্যাংকের রাজনীতিকেবিরোধীদের তরফ থেকে এমন অভিযোগ বারবার উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে। অন্যদিকে, ইশরত জাহান মামলার চার্জশিট বদল করার অভিযোগও উঠেছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিদাম্বরমের বিরুদ্ধে। এছাড়াও মক্কা মদিনা এবং সমঝোতা এক্সপ্রেস বিষ্ফোরণ কান্ডে জড়িত সন্ত্রাসবাদীদের মদত দিয়েছে ইউ পি এ সরকার এ অভিযোগ তো আছেই। তাই,লোকসভা ভোটের আগে বিজেপির ভাবমূর্তি নষ্ট করতে জাতীয় কংগ্রেস একরকম ষড়যন্ত্র করেই নানান অভিযোগে বিদ্ধ করেছে আরএসএস এবং দক্ষিণপন্থী হিন্দু সংগঠন গুলোকে এমনটাই অনুমান করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!