এখন পড়ছেন
হোম > রাজ্য > মেদিনীপুর > ৭৫% নম্বর পেয়েও কলেজে মিলল না ইচ্ছামত বিষয়, বিষ খেয়ে আত্মঘাতী মেধাবী ছাত্রী

৭৫% নম্বর পেয়েও কলেজে মিলল না ইচ্ছামত বিষয়, বিষ খেয়ে আত্মঘাতী মেধাবী ছাত্রী


মেধাকে হারিয়ে দিল বিষের যন্ত্রনা। হ্যাঁ, মঙ্গলবার এমনই এক নির্মম ঘটনার সাক্ষী রইল তমলুকের নীলকুন্ঠা গ্রাম পঞ্চায়েতের সালিকা দামোদরপুর গ্রাম। গ্রামের দিনমজুর হরিপদ বেরা ও শ্রাবন্তী বেড়ার বছর সতেরোর মেয়ে পিউ বেরা এবছরই অনন্তপুর বানী নিকেতন বালিকা বিদ্যালয় থেকে কলা বিভাগে 75% নম্বর পেয়ে উচ্চমাধ্যমিক পেশ করেছিলেন। ইচ্ছে ছিল, ডিএলএড কোর্সে ভর্তি হওয়ার। কিন্তু মেধার কাছে বাধা হয়ে দাড়াল অর্থ। ফলে ওই কোর্সে আর ভর্তি হওয়া হল না বছর সতেরোর কিশোরী পিউ বেরার।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পরবর্তীতে পাঁশকুড়া কলেজে বাংলা অনার্সে ভর্তি হওয়ার ইচ্ছে থাকলেও তা সম্ভব হয়নি। তাই মঙ্গলবার সেই পাঁশকুড়া কলেজেই পাসকোর্সে ভর্তি হওয়ার আগেই নিজের জীবন শেষ করে দিলেন এই মেধাবী ছাত্রী। জানা গেছে. ডিএলএড কোর্সে ভর্তি না হতে পেরে বেশ কিছুদিন ধরেএ মানসিক অবসাদ গ্রাস করেছিল পিউ বেরাকে।সূত্রের খবর, প্রতিদিনের মত সোমবার রাতের খাবার খেয়ে ভাই কৌশিকের সাথে একঘরে ঘুমোলে ভোর পাঁচটায় মা শ্রাবন্তীদেবী মেয়েক বহুবার ডাকলেও কোনো সাড়া না দেওয়ায় অনন্তপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসকরা পিউ বেরাকে মৃত বলে ঘোষনা করে।

চিকিৎসকরা জানিয়েছেন, পছন্দের বিষয় না পেয়ে বিষক্রিয়ার কারনে এক ছাত্রী মৃত্যুকে এইভাবে বরন করে নেবে তা তাদের ভাবনার অতীত। অন্যদিকে কলেজে পাসকোর্সে ভর্তির জন্য নিয়ে যাওয়ার কথা থাকলেও সকালে নিজ ছাত্রীর এইরুপ খবর পেয়ে মর্মাহত সেই গ্রামেরই বাসিন্দা তথা প্রাথমিক স্কুল শিক্ষক অর্নব চক্রবর্তী। এদিন পিউ বেরার মৃত্যুতে যখন শোকস্তব্ধ গোটা এলাকা ঠিক তখনই দীর্ঘদিন ধরে ক্যান্সারের যন্ত্রনা সহ্য করতে না পারা তমলুকেরই কুরপাই গ্রামের বাসিন্দা পেশায় সাইকেল মিস্ত্রী নন্দলালবাবু সোমবার সকালে ঘরে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করলে সকালে পরিবারে সদস্যরা তাঁর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে কোমায় পড়ে ছিলেন 72 বছরের এই বৃদ্ধ। সব মিলিয়ে একই দিনে তমলুকে ইচ্ছেমত বিষয় না পাওয়ার যন্ত্রনা ও শারীরিক যন্ত্রনায় নিজেরাই মুক্তি নিলেন বছর সতেরোর নবীন কিশোরী পিউ বেরা ও বছর বাহাত্তরের প্রবীন নন্দদুলাল দাস।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!